এসএ২০ লিগে খেলুন মহেন্দ্র সিং ধোনির মতো ভারতীয় ক্রিকেটাররা, চাইছেন গ্রেম স্মিথ

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর এখন শুধু আইপিএল-এ খেলেন মহেন্দ্র সিং ধোনি। তাঁকে এবার এসএ২০ লিগে চাইছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক গ্রেম স্মিথ।

Web Desk - ANB | Published : Jan 21, 2023 9:49 AM IST / Updated: Jan 21 2023, 04:08 PM IST

ভারতীয় ক্রিকেট দলের সফলতম অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে কি ভবিষ্যতে এসএ২০ লিগে খেলতে দেখা যাবে? সেই জল্পনা উস্কে দিলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক গ্রেম স্মিথ। তিনি জানিয়েছেন, ‘এমএস-এর মতো একজন ক্রিকেটার এখানে খেললে দারুণ ব্যাপার হবে। ভারতীয় ক্রিকেটারদের বিদেশের লিগে খেলার অনুমতি দেয় না বিসিসিআই। আমরা সেই সিদ্ধান্তকে সম্মান জানাই। আমরা বিসিসিআই কর্তাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে চলি। আমাদের সম্পর্ক খুবই ভালো। আমরা পরস্পরের সঙ্গে বিভিন্ন মতামত আদান-প্রদান করি। বড় প্রতিযোগিতা আয়োজন করার ব্যাপারে বিসিসিআই কর্তাদের বিশাল অভিজ্ঞতা আছে। সেই কারণেই আমরা বিসিসিআই কর্তাদের পরামর্শ নিয়ে চলি। আমাদের দৃষ্টিকোণ থেকে আমরা চাইছি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া কয়েকজন ভারতীয় ক্রিকেটার এসএ২০ লিগে খেলতে আসুক। আমরা চাইছি এসএ২০ লিগে দুর্দান্ত প্রতিদ্বন্দ্বিতা হোক। এমএস-এর মতো কেউ এই লিগে খেলতে এলে গুরুত্ব অনেক বেড়ে যাবে। ওর যদি এই লিগে খেলার কোনও সুযোগ থাকে তাহলে আমি অবশ্যই আলোচনা করব।’

২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করেন ধোনি। এরপর থেকে তিনি শুধু আইপিএল-এ চেন্নাই সুপার কিংসের হয়ে খেলছেন। এসএ২০ লিগে যে ৬টি দল খেলছে, সবাবই সঙ্গে যুক্ত আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলি। ফলে ভারতীয় ক্রিকেটারদের এই লিগে খেলার সম্ভাবনা রয়েছে। যদি ভবিষ্যতে বিসিসিআই অনুমতি দেয় তাহলে ভারতীয় ক্রিকেটাররা এসএ২০ লিগে খেলতে পারবেন। তবে সেই অনুমতি না পাওয়া পর্যন্ত ধোনি যতদিন আইপিএল-এর সঙ্গে যুক্ত ততদিন তাঁর পক্ষে বিদেশের লিগে খেলা সম্ভব হবে না। তবে আশা ছাড়তে নারাড স্মিথ। তিনি স্পষ্ট করে দিয়েছেন, ধোনিকে এসএ২০ লিগের সঙ্গে যুক্ত করার কোনওরকম সুযোগ থাকলে তাঁরা সেই সুযোগ হাতছাড়া করবেন না।

দক্ষিণ আফ্রিকার অন্যতম সেরা অধিনায়ক স্মিথ এখন এসএ২০ লিগের কমিশনার। তিনি নিজের দেশে নতুন টি-২০ লিগকে সফল ও জনপ্রিয় করে তুলতে চাইছেন। সেই কারণেই ধোনির মতো ক্রিকেটারকে এসএ২০ লিগে খেলাতে চাইছেন স্মিথ।

এসএ২০ লিগে যে ফ্র্যাঞ্চাইজিগুলি রয়েছে, তাদের নাম ও জার্সির সঙ্গে আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলির মিল রয়েছে। এ ব্যাপারে আপত্তি জানিয়েছে বিসিসিআই। বিদেশের লিগে আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলির প্রচারে খুশি নন বিসিসিআই কর্তারা। তবে স্মিথের দাবি, কোনও সমস্যা হবে না। বিসিসিআই কর্তাদের সঙ্গে তাঁরা কথা বলে সমস্যা মিটিয়ে নেবেন।

আরও পড়ুন-

শুবমানের টেকনিকে উন্নতি করতে সাহায্য করেছেন যুবরাজ, জানালেন যোগরাজ

ধোনির মতোই বড় শট খেলতে পারেন, শুবমান গিলের প্রশংসায় সঞ্জয় মঞ্জরেকর

ভারতীয় ক্রিকেটে আরও এক তারকার উত্থান, ২০৮ রানের বিক্রমে শুবমান-এ মোহিত ক্রিকেট দুনিয়া

Read more Articles on
Share this article
click me!