শামি, কুলদীপদের দাপটে ১০৮ রানে অলআউট নিউজিল্যান্ড, সিরিজ জয়ের পথে ভারত

হায়দরাবাদে প্রথম ওডিআই ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে দিয়েছিল ভারত। রায়পুরে দ্বিতীয় ম্যাচ জিতে ১ ম্যাচ বাকি থাকতেই সিরিজ জয়ের পথে ভারত।

Web Desk - ANB | Published : Jan 21, 2023 10:48 AM IST / Updated: Jan 21 2023, 04:43 PM IST

দ্বিতীয় ওডিআই ম্যাচে টসে জিতে কী সিদ্ধান্ত নেবেন, সেটা নিয়ে অনেকক্ষণ ভাবেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। তারপর তিনি জানান প্রথমে ফিল্ডিং করবে দল। রোহিতের এই সিদ্ধান্ত যে কতটা কার্যকরী, সেটা ইনিংসের শুরু থেকেই বোঝা গেল। ১৫ রানে ৫ উইকেট হারানোর পর শেষপর্যন্ত ১০৮ রানে অলআউট হয়ে গেল কিউয়িরা। ফলে ১ ম্যাচ বাকি থাকতেই সিরিজ জয়ের পথে ভারত। হায়দরাবাদে প্রথম ওডিআই ম্যাচে ১২ রানে জয় পায় ভারত। সেই ম্যাচে শুবমান গিল, হার্দিক পান্ডিয়ারা ব্যাট হাতে ভালো পারফরম্যান্স দেখালেও, বোলাররা খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। কিন্তু দ্বিতীয় ম্যাচে মহম্মদ শামি, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদবরা অসাধারণ পারফরম্যান্স দেখালেন। একাধিক ক্য়াচ না পড়লে হয়তো আরও কম রান অলআউট হয়ে যেত নিউজিল্যান্ড। তবে ১০৯ রানের টার্গেট তাড়া করতে ভারতের কোনও সমস্যাই হওয়ার কথা নয়। ১০ উইকেটেই ম্যাচ জিততে পারে ভারত।

এদিন নিউজিল্যান্ডের ইনিংসের শুরু থেকেই উইকেট পড়তে থাকে। পঞ্চম বলেই ফিন অ্যালেনকে (০) বোল্ড করে দেন শামি। এরপর হেনরি নিকোলসকে (২) ফিরিয়ে দেন মহম্মদ সিরাজ। শামির দ্বিতীয় শিকার হন ড্যারিল মিচেল (১)। তাঁকে কট অ্যান্ড বোল্ড করেন শামি। এরপর নিজের বলেই অসাধারণ ক্যাচ নিয়ে ডেভন কনওয়েকে (৭) আউট করে দেন হার্দিক। নিউজিল্যান্ডের অধিনায়ক টম ল্যাথামকে (১) আউট করে দেন শার্দুল ঠাকুর। 

Latest Videos

১৫ রানে ৫ উইকেট হারানোর পর মাইকেল ব্রেসওয়েল ও গ্লেন ফিলিপসের লড়াইয়ের সুবাদে কিছুটা ঘুরে দাঁড়ায় কিউয়িরা। ২২ রান করেন ব্রেসওয়েল। তাঁকে আউট করে দেন শামি। মিচেল স্যান্টনারও (২৭) লড়াই করছিলেন। তাঁকে ফেরান হার্দিক। ৩৬ রান করেন ফিলিপস। তাঁকে আউট করেন ওয়াশিংটন। তাঁর দ্বিতীয় শিকার হন লকি ফার্গুসন (১)। ব্লেয়ার টিকনারকে (২) ফেরান কুলদীপ। ২ রান করে অপরাজিত থাকেন হেনরি শিপলি।

ভারতের হয়ে ১৮ রান দিয়ে ৩ উইকেট নেন শামি। ১৬ রান দিয়ে ২ উইকেট নেন হার্দিক। ৭ রান দিয়ে ২ উইকেট নেন ওয়াশিংটন। ১ উইকেট করে নেন সিরাজ, শার্দুল ও কুলদীপ।

ওডিআই র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলের এই পারফরম্যান্স বিশ্বকাপের আগে আশা জাগাচ্ছে। দেশের মাটিতেই এবার ওডিআই বিশ্বকাপ। ২০১১ সালের পর ফের ট্রফির আশায় ভারতের ক্রিকেটপ্রেমীরা।

আরও পড়ুন-

এসএ২০ লিগে খেলুন মহেন্দ্র সিং ধোনির মতো ভারতীয় ক্রিকেটাররা, চাইছেন গ্রেম স্মিথ

শুবমানের টেকনিকে উন্নতি করতে সাহায্য করেছেন যুবরাজ, জানালেন যোগরাজ

ভারতীয় ক্রিকেটে আরও এক তারকার উত্থান, ২০৮ রানের বিক্রমে শুবমান-এ মোহিত ক্রিকেট দুনিয়া

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
অবশেষে ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা | Junior Doctors
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |