রবিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ ম্যাচ, সিরিজে সমতা ফেরাতে মরিয়া ভারত

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজে সহজ জয় পেলেও, টি-২০ সিরিজের প্রথম ম্যাচেই হেরে গিয়েছে ভারতীয় দল। রবিবার সিরিজের দ্বিতীয় ম্যাচ।

Web Desk - ANB | Published : Jan 28, 2023 2:53 PM IST / Updated: Jan 28 2023, 08:41 PM IST

রবিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে কি শুবমান গিলের সঙ্গে ওপেন করবেন পৃথ্বী শ? এই প্রশ্নটাই ভারতীয় শিবিরে বড় হয়ে দেখা দিয়েছে। প্রথম ম্যাচের আগেও পৃথ্বীকে নিয়ে জল্পনা চলছিল। কিন্তু রাঁচিতে খেলার সুযোগ পাননি পৃথ্বী। ভারতের হয়ে ওপেন করেন শুবমান ও ঈশান কিষান। এই ২ তরুণ ব্যাটারই বড় রান পাননি। ফলে দ্বিতীয় ম্যাচের আগে কিছুটা চিন্তায় হার্দিক পান্ডিয়া-রাহুল দ্রাবিড়রা। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজে মিডল অর্ডারে ব্যাটিং করেন ঈশান। ফলে ভারতীয় দলের ব্যাটিংয়ের গভীরতা বেড়ে গিয়েছিল। কিন্তু টি-২০ সিরিজের প্রথম ম্যাচে ওপেন করতে নেমে বড় রান পাননি ঈশান। ফলে সমস্যায় পড়ে যায় দল। সেই কারণে ঈশানকে মিডল অর্ডারে নামিয়ে আনার কথা ভাবছে টিম ম্যানেজমেন্ট। সেক্ষেত্রে পৃথ্বীকে খেলার সুযোগ দেওয়া হতে পারে। মিডল অর্ডারে ভারতীয় দলের প্রধান ভরসা সূর্যকুমার যাদব ও হার্দিক। এই সিরিজে রোহিত শর্মা, বিরাট কোহলি, কে এল রাহুল, অক্ষর প্যাটেলরা নেই। ফলে ব্যাটিং বিভাগ নিয়ে কিছুটা সমস্যায় পড়েছে দল। বড় স্কোর করতে হলে শুবমান, ঈশান, সূর্যকুমার ও হার্দিককে ভালো পারফরম্যান্স দেখাতেই হবে। প্রথম টি-২০ ম্যাচে ব্যাটিং-বোলিংয়ে ভালো পারফরম্যান্স দেখিয়েছেন ওয়াশিংটন সুন্দর। তাঁর কাছ থেকে একইরকম পারফরম্যান্সের আশায় দল।

প্রথম টি-২০ ম্যাচে ভারতের বোলিং বিভাগ একেবারেই ভালো পারফরম্যান্স দেখাতে পারেনি। ম্যাচের পর যা নিয়ে প্রকাশ্যে ক্ষোভপ্রকাশ করেন হার্দিক। তিনি বলেন, নিউজিল্যান্ড ২০ থেকে ২৫ রান বেশি করেছে। ভারতের বোলারদের খারাপ পারফরম্যান্সের জন্যই এটা হয়েছে। বোলারদের কাছ থেকে আরও ভালো পারফরম্যান্স চাইছেন ভারতের অধিনায়ক। এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে মহম্মদ সিরাজ ও মহম্মদ শামিকে। ফলে পেস বোলিং বিভাগের ভরসা আর্শদীপ সিং, উমরান মালিক, শিবম মাভি ও হার্দিক। কিন্তু প্রথম ম্যাচে ফের অত্যধিক নো বল করেছেন আর্শদীপ। তিনি এই সমস্যা কাটিয়ে উঠতে পারছেন না। ফলে ভারতীয় দলের চিন্তা দূর হচ্ছে না।

রাঁচিতে প্রথম ম্যাচে পিচের আচরণে তাঁরা হতবাক হয়ে গিয়েছিলেন বলে জানিয়েছেন হার্দিক। ভারতীয় দলের আশা, লখনউয়ের পিচ ব্যাটারদের সাহায্য করবে। লখনউয়ের উইকেটে সাধারণত বড় স্কোরই হয়। ফলে ভারতের টিম ম্যানেজমেন্ট আশা করছে প্রথমে ব্যাটিং করলে ২০০-এর কাছাকাছি স্কোর হবে। এরপর বোলারদের ভালো পারফরম্যান্স দেখাতে হবে। তাহলেই জয় পাওয়া যাবে।

আরও পড়ুন-

শান মাসুদের বিয়েতে চমক, গান গেয়ে সবাইকে মাতিয়ে দিলেন সরফরাজ আহমেদ

রাজনন্দিনী কাপে প্রধান অতিথি, রবিবার বর্ধমানে আসছেন ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল

পেশায় ডায়েটিশিয়ান, নিউট্রিশনিস্ট, চিনে নিন অক্ষর প্যাটেলের স্ত্রীকে

Read more Articles on
Share this article
click me!