India Vs South Africa: সেঞ্চুরিয়নে দ্বিশতরান হারিয়ে ব্যাট আছড়ে ফেললেন ডিন এলগার

সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে ভারত-দক্ষিণ আফ্রিকা টেস্ট ম্যাচের তৃতীয় দিনের খেলা চলছে। প্রথম ইনিংসে ভারতের চেয়ে ১৬৩ রানে এগিয়ে দক্ষিণ আফ্রিকা।

Soumya Gangully | Published : Dec 28, 2023 11:41 AM IST / Updated: Dec 28 2023, 07:24 PM IST

বৃহস্পতিবার সেঞ্চুরিয়ন টেস্ট ম্যাচের তৃতীয় দিন অল্পের জন্য দ্বিশতরান হারালেন দক্ষিণ আফ্রিকার ওপেনার ডিন এলগার। এদিন তিনি ১৮৫ রান করে আউট হয়ে যান। ড্রেসিংরুমে ফেরার সময় নিজের উপর ক্ষোভ ও হতাশায় ব্যাট আছড়ে ফেললেন এলগার। তিনি স্পষ্টতই নিজের উপর প্রচণ্ড ক্ষুব্ধ ছিলেন। ভারতের বিরুদ্ধে এই সিরিজ খেলার পরেই অবসর নেবেন এলগার। কেরিয়ারের শেষ টেস্ট ম্যাচের আগের ম্যাচে ভারতের বিরুদ্ধে সর্বাধিক স্কোর করলেন এই ব্যাটার। সেঞ্চুরিয়নে ভারতের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকাকে জেতানোই এলগারের লক্ষ্য। তিনি প্রথম ইনিংসে দলকে ভালো জায়গায় রেখেছেন। ফলে জয়ের আশা করছে দক্ষিণ আফ্রিকা।

ভারতের বিরুদ্ধে অসাধারণ পারফরম্যান্স এলগারের

টেস্টে ভারতের বিরুদ্ধে এখনও পর্যন্ত ৯৯৬ রান করেছেন এলগার। টেস্টে ভারতের বিরুদ্ধেই সবচেয়ে বেশি করেছেন এই ব্যাটার। টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে ৯২৮ রান করেছেন এলগার। এতদিন এটাই টেস্টে কোনও দলের বিরুদ্ধে তাঁর সবচেয়ে বেশি রান ছিল। এবার সেই নজির ছাপিয়ে গেলেন এলগার। টেস্টে ভারতের বিরুদ্ধে ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখিয়েছেন এই ব্যাটার। পোর্ট এলিজাবেথে তিনি কেরিয়ারের শেষ টেস্ট ম্যাচ খেলবেন। সেই ম্যাচেও ভালো পারফরম্যান্স দেখানোই এলগারের লক্ষ্য।

সেঞ্চুরিয়নে ভালো ব্যাটিং দক্ষিণ আফ্রিকার

ভারতের বিরুদ্ধে প্রথম ইনিংসে এলগারের পাশাপাশি ভালো ব্যাটিং করেন মার্কো জ্যানসেন ও ডেভিড বেডিংহ্যাম। ৮৪ রান করে অপরাজিত থাকেন জ্যানসেন। ৫৬ রান করেন বেডিংহ্যাম। টনি ডে জর্জি করেন ২৮ রান। জেরাল্ড কোটজি করেন ১৯ রান। ৪০৮ রানে অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। প্রথম ইনিংসে ভারতের চেয়ে ১৬৩ রানে এগিয়ে প্রোটিয়ারা। ফলে তৃতীয় দিনেই জয়ের পথে অনেকটা এগিয়ে গিয়েছেন এলগাররা। ভারতের ব্যাটাররা দ্বিতীয় ইনিংসে অসামান্য পারফরম্যান্স দেখাতে না পারলে জয় পাবে দক্ষিণ আফ্রিকা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs South Africa: প্রথম ইনিংসে ১৬৩ রানে এগিয়ে দক্ষিণ আফ্রিকা, চাপে ভারত

Australia Vs Pakistan: মেলবোর্নে হাসান আলির সঙ্গে নাচছেন দর্শকরা, ভাইরাল ভিডিও

Virat Kohli: খুদে অনুরাগীর স্বপ্নপূরণ, আরসিবি-র জার্সিতে অটোগ্রাফ বিরাটের, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!