India Vs South Africa: অনুশীলন শুরু, কেপ টাউন টেস্টে খেলতে পারেন রবীন্দ্র জাদেজা

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে হেরে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচ জিততে মরিয়া ভারতীয় দল। ৩ জানুয়ারি শুরু হতে চলা ম্যাচের জন্য পরিকল্পনা শুরু করে দিয়েছে ভারতের টিম ম্যানেজমেন্ট।

Soumya Gangully | Published : Dec 29, 2023 12:07 PM IST / Updated: Dec 29 2023, 06:54 PM IST

পিঠের ব্যথার জন্য দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে খেলতে পারেননি। তবে দ্বিতীয় ম্যাচে খেলার জন্য তৈরি হচ্ছেন ভারতীয় দলের তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। তিনি অনুশীলন শুরু করে দিয়েছেন। কেপ টাউনের নিউল্যান্ডসে খেলতে পারেন জাদেজা। তাঁর পরিবর্তে সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে প্রথম টেস্ট ম্যাচে খেলেন অপর এক অভিজ্ঞ অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন। তিনি অবশ্য ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। ব্যাটিং-বোলিংয়ে ব্যর্থ হন অশ্বিন। সেই কারণেই তাঁর পরিবর্তে কেপ টাউন টেস্টে খেলতে পারেন জাদেজা। নিউল্যান্ডসে জোড়া স্পিনার নিয়ে খেলবে না ভারতীয় দল। সেই কারণেই অশ্বিনের বাদ পড়ার সম্ভাবনা বেশি।

কেপ টাউনে ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে ভারতীয় দল

সেঞ্চুরিয়নে হারের পর ভারতের অধিনায়ক রোহিত শর্মা বলেছেন, এই হারের বোঝা কেপ টাউনে নিয়ে যেতে চান না তাঁরা। দ্বিতীয় টেস্ট ম্যাচ জিতে ভারতীয় দল ঘুরে দাঁড়ানোর চেষ্টা করবে বলেও জানিয়েছেন রোহিত। বক্সিং ডে টেস্ট ম্যাচে ৩ দিনের কম সময়ে হেরে গিয়েছে ভারত। ব্যাটিং-বোলিং কোনওটাই ভালো হয়নি। সেই কারণেই দ্বিতীয় টেস্ট ম্যাচের আগে ভারতের টিম ম্যানেজমেন্টকে নতুন করে পরিকল্পনা করতে হচ্ছে। জাদেজা খেলার জন্য তৈরি হয়ে গেলে ভারতীয় দলের ব্যাটিং ও বোলিং শক্তিশালী হয়ে উঠবে। সেই কারণেই এই অলরাউন্ডারের দলে ফেরা ভারতের জন্য জরুরি। অনুশীলনে জাদেজাকে দেখে মনে হয়নি তাঁর মধ্যে কোনওরকম অস্বস্তি আছে। এই অলরাউন্ডার ওয়ার্ম-আপ করেন, ৩০-৪০ মিটার দৌড়ে যোগ দেন, বিভিন্ন শারীরিক কসরতেও যোগ দেন। জাদেজাকে অনুশীলনে দেখে মনে হচ্ছে তিনি দ্বিতীয় টেস্ট ম্যাচে খেলতে পারবেন।

মুকেশ কুমারের সঙ্গে অনুশীলনে জাদেজা

সুপারস্পোর্ট পার্কে টেস্ট ম্যাচের তৃতীয় দিন মধ্যাহ্নভোজের বিরতির সময় মুকেশ কুমারের সঙ্গে বোলিং অনুশীলনে দেখা যায় জাদেজাকে। তিনি প্রায় ২০ মিনিট বোলিং অনুশীলন করেন। জাদেজার অনুশীলনের দিকে নজর রেখেছিলেন ভারতীয় দলের স্ট্রেংথ অ্যান্ড কন্ডিশনিং কোচ রজনীকান্ত। শর্ট রান-আপে বোলিং করলেও, ধারাবাহিকভাবে ভালো জায়গায় বল রেখে যাচ্ছিলেন জাদেজা। তিনি কয়েকবার বলও ঘোরান। সেই কারণেই দ্বিতীয় টেস্টে জাদেজাকে দলে চাইছে ভারত।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs South Africa: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ভারতীয় দলে ডাক পেলেন আবেশ খান

MS Dhoni: ভালো খাবারের জন্য পাকিস্তানে যাওয়ার পরামর্শ ধোনির, সোশ্যাল মিডিয়ায় সমালোচনা, ভাইরাল ভিডিও

Dean Elgar: কেপ টাউনে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক হিসেবেই অবসর ডিন এলগারের

Read more Articles on
Share this article
click me!