কঠোর পরিশ্রমের ফল পেলাম, টেস্ট অভিষেকে শতরানের পর বার্তা যশস্বী জয়সোয়ালের

অনেক লড়াই করে সাফল্যের পথে হাঁটতে পারছেন ভারতীয় দলের তরুণ ব্যাটার যশস্বী জয়সোয়াল। তিনি মাটিতে পা রেখে চলতে পারেন অনেকদূর যাবেন বলে মত প্রাক্তন ক্রিকেটারদের।

Soumya Gangully | Published : Jul 15, 2023 7:27 PM IST / Updated: Jul 16 2023, 01:49 AM IST

ডমিনিকার উইন্ডসর পার্কে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অভিষেক টেস্টেই শতরান করেছেন তরুণ ওপেনার যশস্বী জয়সোয়াল। ২১ বছরের এই ব্যাটার ৩৮৭ বলে ১৭১ রানের অসাধারণ ইনিংস খেলেছেন। অভিষেক টেস্টেই ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন যশস্বী। ১৭-তম ভারতীয় ব্যাটার হিসেবে টেস্ট ম্যাচে অভিষেকে শতরান করেছেন এই তরুণ ব্যাটার। সপ্তম ভারতীয় ব্যাটার হিসেবে বিদেশের মাটিতে টেস্ট ম্যাচে অভিষেকেই শতরান করার নজির গড়েছেন যশস্বী। টেস্টে অভিষেকে ভারতীয়দের মধ্যে তৃতীয় সর্বাধিক স্কোর করেছেন এই তরুণ। তাঁর অসাধারণ শতরানের সুবাদে ডমিনিকায় ইনিংস ও ১৪১ রানে জয় পেয়েছে ভারতীয় দল। ব্যক্তিগত নজির এবং দলের সাফল্যে খুশি যশস্বী। 

শনিবার ট্যুইট করে খুশি ব্যক্ত করেছেন যশস্বী। তিনি লিখেছেন, 'কঠোর পরিশ্রমের ফল পেলাম। ভারতীয় দলের হয়ে অভিষেকেই দল দুর্দান্ত পারফরম্যান্স দেখাল। রান করে দলকে সাহায্য করতে পেরে আমি খুশি। আমার এই যাত্রায় যাঁরা সাহায্য করেছেন, তাঁদের সবার কাছে আমি কৃতজ্ঞ। তবে এটা সবে শুরু হল।' এই ট্যুইটের সঙ্গে ভারত-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে ব্যাটিংয়ের ৪টি ছবিও শেয়ার করেছেন যশস্বী

 

 

ভারতীয় ব্যাটারদের মধ্যে ২ দশকেরও বেশি সময় পর এশিয়ার বাইরে টেস্ট ম্যাচে অভিষেকে শতরান করলেন যশস্বী। ১৯৯৬ সালে লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে অভিষেক টেস্টে ১৩১ রান করেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সেটাই এতদিন বিদেশের মাটিতে টেস্টে অভিষেকে কোনও ভারতীয় ব্যাটারের সর্বাধিক স্কোর ছিল। সৌরভের সেই রেকর্ড ছাপিয়ে গিয়েছেন যশস্বী। টেস্ট ম্যাচে অভিষেকে ভারতীয় ওপেনারদের মধ্যে তৃতীয় সর্বাধিক স্কোর এই তরুণ ব্যাটারের। সর্বাধিক স্কোর শিখর ধাওয়ানের। দ্বিতীয় সর্বাধিক স্কোর পৃথ্বী শ-র।

সতীর্থদের পাশাপাশি প্রাক্তন ক্রিকেটাররাও যশস্বীর প্রশংসা করেছেন। ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মাও তাঁর তরুণ ওপেনিং পার্টনারের প্রশংসা করেছেন। টেস্ট ম্যাচে প্রথম ইনিংসেই অসাধারণ ব্যাটিং করেছেন যশস্বী। তাঁর পরিণত মানসিকতা, ধৈর্য ধরে ক্রিজে টিকে থাকা, দীর্ঘ সময় ধরে ব্যাটিং করার ক্ষমতা প্রাক্তন ক্রিকেটারদের মুগ্ধ করেছে। আইপিএল-এর পাশাপাশি রঞ্জি ট্রফি, দলীপ ট্রফিতেও ভালো পারফরম্যান্স দেখিয়েছেন যশস্বী। এবার জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পেয়েই দারুণ পারফরম্যান্স দেখালেন এই তরুণ। তিনি ভবিষ্যতে আরও অনেক সাফল্য পাবেন বলেই আশা ক্রিকেট মহলের। শুক্রবার এশিয়ান গেমসের দল ঘোষণা করেছে বিসিসিআই। এই দলে রাখা হয়েছে যশস্বীকে। তিনি এশিয়ান গেমসে ভারতের অন্যতম ভরসা।

আরও পড়ুন-

ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ চালু হোক, মত প্রাক্তন অধিনায়ক মিসবা-উল-হকের

ঈশান কিষান টেস্টে প্রথম রান করার পরেই ইনিংস ডিক্লেয়ার করতে চেয়েছিলেন, জানালেন রোহিত শর্মা

বার্বাডোসে স্যার গারফিল্ড সোবার্সের সঙ্গে বিরাট কোহলি, রোহিত শর্মারা

Read more Articles on
Share this article
click me!