টেস্টের পর ওডিআই ম্যাচেও অভিষেক মুকেশ কুমারের, ব্রিজটাউনে প্রথমে ফিল্ডিং ভারতের

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওডিআই সিরিজের মাধ্যমে এশিয়া কাপের প্রস্তুতি সেরে নিতে চাইছে ভারতীয় দল। এই সিরিজে আত্মবিশ্বাস বাড়িয়ে নেওয়াই সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়াদের লক্ষ্য।

Soumya Gangully | Published : Jul 27, 2023 12:54 PM IST / Updated: Jul 27 2023, 07:11 PM IST

গোড়ালির চোটের জন্য মহম্মদ সিরাজ দেশে ফেরায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের প্রথম ওডিআই ম্যাচে খেলছেন বাংলার পেসার মুকেশ কুমার। বৃহস্পতিবার বার্বাডোজের ব্রিজটাউনের কেনসিংটন ওভালে তাঁর অভিষেক হল। এর আগে ত্রিনিদাদে টেস্টে অভিষেক হয় মুকেশের। সেই ম্যাচে তিনি ভালো বোলিং করেন। এবার ওডিআইউ ম্যাচেও ভালো পারফরম্যান্স দেখিয়ে জাতীয় দলে জায়গা পাকা করাই মুকেশের লক্ষ্য। ভারতের অধিনায়ক রোহিত শর্মা টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন। ফলে শুরুতেই বোলিং করার সুযোগ পাচ্ছেন মুকেশ। তাঁর সঙ্গে পেসার হিসেবে দলে আছেন উমরান মালিক ও শার্দুল ঠাকুর।

প্রথম ওডিআই ম্যাচে ভারতীয় দলের হয়ে খেলছেন- রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, বিরাট কোহলি, ঈশান কিষান (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, উমরান মালিক ও মুকেশ কুমার

ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলছেন- শাই হোপ (অধিনায়ক ও উইকেটকিপার), কাইল মেয়ার্স, ব্র্যান্ডন কিং, অ্যালিক অ্যাথানেজ, শিমরন হেটমায়ার, রভম্যান পাওয়েল, রোমারিও শেফার্ড, ইয়ানিক কারিয়া, ডমিনিক ড্রেকস, জেডেন সিলস ও গুডাকেশ মতি।

টসে জিতে ভারতের অধিনায়ক রোহিত বলেন, ‘আমরা প্রথমে ফিল্ডিং করব। এই সিদ্ধান্তের পিছনে বিশেষ কোনও কারণ নেই। আমরা কয়েকটি নতুন বিষয় পরীক্ষা-নিরীক্ষা করতে চাই। আমরা দল হিসেবে কোন জায়গায় আছি, সেটাও দেখে নিতে চাই। আমরা স্পষ্ট ধারণা নিয়ে বিশ্বকাপে খেলতে যেতে চাই। আমাদের কাছে সব ম্যাচের ফলই গুরুত্বপূর্ণ। আমরা ঘুরিয়ে-ফিরিয়ে অনেকজন খেলোয়াড়কে সুযোগ দিতে চাই। তবে আমরা ম্যাচের ফলের সঙ্গে কোনওভাবেই আপস করতে চাই না। সারা বিশ্বের যে সব ক্রিকেটাররা ৩ ফর্ম্যাটেই খেলছে, তাদের প্রতিটি ফর্ম্যাটের সঙ্গে মানিয়ে নিতে হয়। আশা করি আমরা যে ফল চাইছি সেটা এখানে পাব। আমাদের দলে ৪ জন সিমার ও ২ জন স্পিনার আছে।’

কেরালার উইকেটকিপার-ব্যাটার সঞ্জু স্যামসন এই ম্যাচে খেলার সুযোগ পেতে পারেন বলে শোনা যাচ্ছিল। কিন্তু এশিয়া কাপ, ওডিআই বিশ্বকাপের কথা মাথায় রেখে ঈশানকেই খেলার সুযোগ দেওয়া হল। অলরাউন্ডার অক্ষর প্যাটেল, লেগ-স্পিনার যুজবেন্দ্র চাহালও এদিন খেলার সুযোগ পেলেন না। পরের ম্যাচে হয়তো তাঁদের খেলার সুযোগ দেওয়া হবে। রোহিত বুঝিয়ে দিয়েছেন, দলের সবাইকেই সুযোগ দেওয়া হবে। তবে দল যাতে ছন্দে থাকে, সেটা সবার আগে নিশ্চিত করা হবে।

আরও পড়ুন-

রাঁচির রাস্তায় বিলাসবহুল ভিন্টেজ গাড়িতে সওয়ার মহেন্দ্র সিং ধোনি, ভাইরাল ভিডিও

নবরাত্রি শুরুর দিন ম্যাচ করা নিয়ে সমস্যা, বদলাতে পারে বিশ্বকাপে ভারত-পাক লড়াইয়ের দিন

বিরাট কোহলিকে আলিঙ্গন, আবেগে কান্না ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার জশুয়া ডা সিলভার মায়ের

Read more Articles on
Share this article
click me!