পড়া, বাড়ির কাজ, ছাগল চড়ানোর ফাঁকেই চলছে খেলা, রাজস্থানের কিশোরীর ব্যাটিংয়ে মুগ্ধ সচিন

সোশ্যাল মিডিয়ায় সাড়া ফেলে দিয়েছে রাজস্থানের কিশোরী মুমাল মেহারের ব্যাটিংয়ের ভিডিও। সূর্যকুমার যাদবের অনুরাগী এই কিশোরী তার প্রিয় নায়কের মতোই মারকুটে ব্যাটিং করে।

Web Desk - ANB | Published : Feb 17, 2023 2:43 PM IST

রাজস্থানের ১৩ বছরের কিশোরী মুমাল মেহারের ব্যাটিংয়ের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। ক্রিকেট মহলে সাড়া ফেলে দিয়েছে মুমালের ব্যাটিং। এই ভিডিও দৃষ্টি এড়ায়নি ক্রিকেটের কিংবদন্তি সচিন তেন্ডুলকরেরও। তিনি ট্যুইট করে মুমালের প্রশংসা করেছেন। উইমেনস প্রিমিয়ার লিগের নিলাম হয়েছে সোমবার। পরদিন সচিন ট্যুইট করেন, 'গতকালই তো নিলাম হয়েছে আর আজ ম্যাচ শুরু হয়ে গেল? দারুণ ব্যাপার। তোমার ব্যাটিং উপভোগ করছি।' সচিন এই ট্যুইট করার পর মুমালের খ্যাতি বেড়ে গিয়েছে। অনেকেই এই কিশোরীর ব্যাপারে খোঁজ নিতে শুরু করেছেন। ক্রিকেটপ্রেমীদের আশা, পরিবারের আর্থিক সমস্যা থাকলেও সব বাধা অতিক্রম করে বড় ক্রিকেটার হয়ে উঠবে মুমাল। সচিনও তেমনই আশা করছেন। মুমাল স্বপ্নপূরণের লক্ষ্যে এগিয়ে চলেছে। সে স্থানীয় একজন কোচের কাছে প্রশিক্ষণ নিচ্ছে। মারকুটে ব্যাটিং এই কিশোরীর বড় অস্ত্র। সে প্রিয় ক্রিকেটার সূর্যকুমার যাদবের মতোই বিস্ফোরক ব্যাটিং করতে চায়।

 

 

রাজস্থানের বারমের জেলার শেরপুরা কানাসার গ্রামের মেয়ে মুমাল। তার পরিবারের আর্থিক অবস্থা মোটেই ভালো নয়। তার দুই ভাই ও সাত বোন আছে। তাদের বাড়ি পাকা হলেও সম্পূর্ণ নয়। আর্থিক সমস্যার কারণে ক্রিকেট খেলার উপযুক্ত জুতো কিনতে পারেনি এই কিশোরী। বালিতে খালি পায়েই ব্যাটিং করে সে। পড়াশোনার পাশাপাশি বাড়ির কাজে মাকে সাহায্যও করতে হয় মুমালকে। বাড়িতে কয়েকটি ছাগল আছে। সেগুলিকে চড়াতেও নিয়ে যেতে হয় মুমালকে। এতকিছু করেও সে রোজ ৩ থেকে ৪ ঘণ্টা ক্রিকেট প্রশিক্ষণ নেয়। 

 

 

মুমাল যে স্কুলে পড়ে সেই স্কুলেরই কোচ রোশন খান। তিনিই এই কিশোরীর অনুশীলনের ব্যবস্থা করেছেন। রোজ সকালে ৭টা থেকে ৯টা আর বিকেলে ৪টে থেকে ৬টা পর্যন্ত অনুশীলন করছে মুমাল। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের উদ্যোগে শুরু হয়েছে রুরাল অলিম্পিক্স। এই প্রতিযোগিতায় ভালো পারফরম্যান্স দেখিয়েছে মুমাল। সেমি ফাইনালে সে ২৫ রান করে অপরাজিত থাকে। ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতেও সাফল্য পেয়েছে মুমাল। সে ৪ ম্যাচ খেলে ৭ উইকেট নিয়েছে। এই কিশোরীর ফিল্ডিংও দুর্দান্ত। 

মুমালের আত্মীয় আনিশা অনূর্ধ্ব-১৯ চ্যালেঞ্জার ক্রিকেট ট্রফি ম্যাচ খেলেছে। জেলার প্রথম মেয়ে হিসেবে রাজ্য দলের হয়ে খেলেছে আনিশা। এবার মুমালও দিদির মতোই বড় জায়গায় খেলতে চায়। তার লক্ষ্য আরও দূর। জাতীয় দলের হয়ে খেলতে চায় এই কিশোরী।

আরও পড়ুন-

চেতন শর্মার পদত্যাগ, কার্যনির্বাহী প্রধান নির্বাচক হতে পারেন শিবসুন্দর দাস

IPL 2023: প্রকাশিত আইপিএল-এর সূচি, প্রথম ম্যাচে লড়াই ধোনি-হার্দিকের

Prithvi Shaw : পৃথ্বী শ-র গাড়িতে হামলা, গ্রেফতার অভিযুক্ত, বিভিন্ন ধারায় মামলা

Read more Articles on
Share this article
click me!