নিউজিল্যান্ডে অস্ত্রোপচার হল বুমরার, আগস্টে শুরু হবে রিহ্যাবিলিটেশন

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতীয় দল পৌঁছলেও খেলতে পারবেন না জসপ্রীত বুমরা। এশিয়া কাপেও অনিশ্চিত হয়ে পড়লেন এই পেসার। ওডিআই বিশ্বকাপেও তিনি খেলতে পারবেন কি না স্পষ্ট নয়।

Web Desk - ANB | Published : Mar 8, 2023 2:34 PM IST

পেসার জসপ্রীত বুমরা কবে মাঠে ফিরবেন, সেটাই এখন ভারতীয় ক্রিকেটে সবচেয়ে বড় প্রশ্ন। নিউজিল্যান্ডে তাঁর চোট সারানোর জন্য অস্ত্রোপচার করা হল। এ মাসের শেষদিক পর্যন্ত নিউজিল্যান্ডেই থাকতে হবে এই পেসারকে। তারপর দেশে ফিরবেন বুমরা। আগস্ট থেকে শুরু হবে তাঁর রিহ্যাব। তারপর তিনি কবে মাঠে ফিরবেন, সেটা এখনই বলা সম্ভব হচ্ছে না। অক্টোবর-নভেম্বরে দেশের মাটিতে হবে ওডিআই বিশ্বকাপ। এই প্রতিযোগিতায় বুমরা খেলতে পারবেন কি না সে ব্য়াপারে সংশয় দেখা দিয়েছে। এই পেসারের ফিটনেসের দিকে নজর রাখছে বিসিসিআই মেডিক্যাল টিম। বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে বুমরার রিহ্যাব চলছিল। এনসিএ-তে থাকা বিসিসিআই মেডিক্যাল টিমের সদস্যরাই বুমরার অস্ত্রোপচারের পরামর্শ দেন। সেই কারণে অস্ত্রোপচার করাতে নিউজিল্য়ান্ডে উড়ে যান এই পেসার। এই অস্ত্রোপচার ও রিহ্যাবের পর বুমরা ফিট হয় উঠে জাতীয় দলে ফিরবেন বলেই আশা বিসিসিআই মেডিক্যাল টিমের।

ভারতের উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্থও চোট পেয়ে মঠের বাইরে। কিন্তু তিনি চোট পেয়েছেন গাড়ি দুর্ঘটনায়। ফলে তাঁর চোটের ব্যাপারে স্পষ্ট ধারণা পাওয়া গিয়েছে। কিন্তু বুমরার চোটের ব্যাপারে শুরু থেকেই ধোঁয়াশা। গত বছরের সেপ্টেম্বরে এই পেসার যখন চোট পান, তখন প্রথমে মনে হয়েছিল চোট গুরুতর নয়। টি-২০ বিশ্বকাপের দলে রাখা হয়েছিল বুমরাকে। কিন্তু তাঁর পক্ষে টি-২০ বিশ্বকাপে খেলা সম্ভব হয়নি। নভেম্বর থেকে শুরু হয় রিহ্যাব। ডিসেম্বরের মাঝামাঝি সময় থেকে তিনি বোলিং শুরু করেন। এ বছরের জানুয়ারিতে দেশের মাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে খেলতে পারবেন বলে আশা ছিল বুমরার। কিন্তু শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ তো বটেই, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজেও খেলতে পারলেন না এই পেসার। আইপিএল থেকেও ছিটকে গিয়েছেন তিনি।

Latest Videos

বিসিসিআই মেডিক্যাল টিমের সদস্যরা বুমরার চোটের ব্যাপারে কোনওরকম ঝুঁকি নিতে চাইছেন না। তবে একইসঙ্গে এই পেসারকে যত দ্রুত সম্ভব মাঠে ফেরানোর চেষ্টা করা হচ্ছে। বিসিসিআই কর্তারাও বুমরার চোটের উপর নজর রেখেছেন। বুমরা একাধিকবার মাঠে ফেরার চেষ্টা করেও নতুন করে চোট পাওয়ায় বিশ্বকাপের কয়েক মাস আগে আর কোনও ঝুঁকি নিতে চাইছেন না বিসিসিআই কর্তারা। ভারতীয় টিম ম্যানেজমেন্ট ও এনসিএ চাইছে ১০০ শতাংশ ফিট হয়ে তবেই জাতীয় দলে ফিরুন বুমরা। অধিনায়ক রোহিত শর্মাও বলেছেন, বুমরার ব্যাপারে তাড়াহুড়ো করা উচিত নয়।

আরও পড়ুন-

আইসিসি র‍্যাঙ্কিংয়ে বোলারদের শীর্ষেই অশ্বিন, পয়েন্টের ব্য়বধান কমালেন অ্যান্ডারসন

টপ অর্ডার ব্যাটারদের রান করার উপায় খুঁজে বের করতে হবে, বার্তা রোহিত শর্মার

বাড়িতে সারমেয়দের সঙ্গে খেলায় মেতেছেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর

Share this article
click me!

Latest Videos

'আড়াই কোটি সই আমরা সংগ্রহ করব' পুজোর মধ্যে ঠিক কীসের পরিকল্পনা শুভেন্দুর? Suvendu Adhikari
Rashifal | রাশিফল ২৫ সেপ্টেম্বর : আজ আপনার ভাগ্যে কি লেখা আছে? দেখে নিন আজকের রাশিফল
গঙ্গাজল দিয়ে থানার শুদ্ধিকরণ! পুলিশের ব্যর্থতায় সরব বিজেপি নেত্রী রূপা গাঙ্গুলি | RG Kar Protest
RG Kar কাণ্ডের প্রতিবাদে চাকরি হারাতে হল দুই অস্থায়ী পৌর কর্মীর, রানাঘাটে বিজেপি-তৃণমূলের সংঘর্ষ
'প্রতারণা করেছে মুখ্যমন্ত্রী, আর কারিগর হচ্ছে কিছু মাকুমূল' 'সত্যি'টা তুলে ধরলেন Shankar Ghosh BJP