Mohammad Shami: বিশ্বকাপে খেলেছেন ইঞ্জেকশন নিয়ে, এখন শামিকে ভোগাচ্ছে গোড়ালির চোট

ভারতীয় ক্রিকেট দলের অভিজ্ঞ পেসার মহম্মদ শামি ওডিআই বিশ্বকাপের পর থেকেই মাঠের বাইরে। তাঁর গোড়ালিতে চোট রয়েছে। বেশ কিছুদিন মাঠের বাইরে থাকতে হচ্ছে এই পেসারকে।

Soumya Gangully | Published : Dec 29, 2023 6:18 PM IST / Updated: Dec 30 2023, 12:44 AM IST

চোট নিয়েই ওডিআই বিশ্বকাপে খেলেন ভারতীয় দলের পেসার মহম্মদ শামি। সেই সময়ও তাঁর গোড়ালিতে চোট ছিল। সেই চোট নিয়েই খেলার জন্য এই পেসারকে নিয়মিত ইঞ্জেকশন নিতে হচ্ছিল। কিন্তু ওডিআই বিশ্বকাপ শেষ হওয়ার পর চোট বেড়েছে। এখন শামির গোড়ালির অবস্থা বেশ খারাপ। সেই কারণেই তাঁর পক্ষে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলা সম্ভব হচ্ছে না।  ফিটনেস টেস্টে উত্তীর্ণ হতে পারেননি শামি। তাঁর পরিবর্তে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ম্যাচের জন্য ভারতীয় দলে জায়গা পেয়েছেন আবেশ খান। নতুন বছরে দেশের মাটিতে ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারতীয় দল। সেই সিরিজের আগে ফিট হয়ে ওঠার চেষ্টা করছেন শামি।

গোড়ালির চোট নিয়েই খেলেছেন শামি

বাংলা দলে শামির এক প্রাক্তন সতীর্থ জানিয়েছেন, ‘শামির বাঁ গোড়ালিতে ভালো চোট রয়েছে। অনেকেই জানে না, বিশ্বকাপ চলাকালীন ও নিয়মিত ইঞ্জেকশন নিচ্ছিল। গোড়ালিতে যন্ত্রণা নিয়েই ও সারা বিশ্বকাপে খেলেছে। আমাদের বুঝতে হবে, বয়স বাড়ার সঙ্গে সঙ্গে প্রতিটি চোট সারাতে বেশি সময় লাগে। শামির ক্ষেত্রেও সেটাই হচ্ছে।’

ওডিআই বিশ্বকাপে শামির অসাধারণ পারফরম্যান্স

এবারের ওডিআই বিশ্বকাপে ৭ ম্যাচ খেলে ২৪ উইকেট নেন শামি। তাঁর বোলিংয়ের গড় ছিল ৫.২৬। ভারতীয় দলকে বিশ্বকাপ ফাইনালে পৌঁছতে সাহায্য করেন এই পেসার। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে শামির অভাব অনুভব করছে ভারত। সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে প্রথম টেস্ট ম্যাচে একেবারেই ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি প্রসিদ্ধ কৃষ্ণ। তাঁর পরিবর্তে কেপ টাউনের নিউল্যান্ডসে দ্বিতীয় টেস্ট ম্যাচে খেলার সুযোগ পেতে পারেন আবেশ। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ জয় করার সুযোগ নেই। তবে ড্র করতে মরিয়া ভারতীয় দল।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Sandeep Lamichhane: নাবালিকাকে ধর্ষণে দোষী সাব্যস্ত, কারাদণ্ড হতে চলেছে নেপালের ক্রিকেটারের

India Vs South Africa: অনুশীলন শুরু, কেপ টাউন টেস্টে খেলতে পারেন রবীন্দ্র জাদেজা

India Vs South Africa: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ভারতীয় দলে ডাক পেলেন আবেশ খান

Read more Articles on
Share this article
click me!