IPL 2023: ফিট হয়ে উঠছেন ধোনি, চোট পেয়ে আরও এক সপ্তাহ মাঠের বাইরে বেন স্টোকস

চোট নিয়েই এবারের আইপিএল-এ খেলছেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। দলের কথা ভেবে তিনি খেলে যাচ্ছেন। ভালো পারফরম্যান্সও দেখাচ্ছেন সিএসকে অধিনায়ক।

Web Desk - ANB | Published : Apr 22, 2023 7:46 AM IST / Updated: Apr 22 2023, 02:15 PM IST

চোটের কারণে চলতি আইপিএল-এ ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকসকে সেভাবে পাচ্ছেই না চেন্নাই সুপার কিংস। এখনও পর্যন্ত যে ৪ ম্যাচ খেলেছে সিএসকে, তার মধ্যে মাত্র ২টি ম্যাচেই খেলতে পেরেছেন স্টোকস। তারপর থেকেই তিনি মাঠের বাইরে। পায়ের পাতার চোটের কারণে ৮ এপ্রিল মুম্বই ইন্ডিয়ানসের বিরুদ্ধে খেলতে পারেননি এই অলরাউন্ডার। এরপর রাজস্থান রয়্যালস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে খেলতে পারেননি স্টোকস। আরও কয়েকটি ম্যাচে তাঁকে পাবে না সিএসকে। তবে মইন আলি, মাহিশ থিকসানা, মাথিসা পাথিরানারা ভালো পারফরম্যান্স দেখানোয় সিএসকে-র কোনও সমস্যা হচ্ছে না।

স্টোকসের চোট প্রসঙ্গে সিএসকে-র প্রধান কোচ স্টিফেন ফ্লেমিং জানিয়েছেন, 'বেন স্টোকসকে চোটের কারণে এক সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে। ওর চোট পাওয়া বড় ধাক্কা। আমি ওর চোট নিয়ে বিস্তারিত কিছু বলতে চাই না। শুধু এটুকুই বলছি, ওর চোট গুরুতর নয়। তবে আপাতত ওর পক্ষে খেলা সম্ভব হচ্ছে না। ও মাঠে ফেরার জন্য আপ্রাণ চেষ্টা করছে। আমি কোনওভাবেই ওকে দোষারোপ করতে পারব না।ওর একটু ভাগ্যের সহায়তা প্রয়োজন।'

এর আগে ফ্লেমিং জানিয়েছিলেন, হাঁটুর চোট নিয়েই খেলছেন সিএসকে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তবে এখন আশার কথা জানিয়েছেন সিএসকে-র প্রধান কোচ। তিনি জানিয়েছেন, ‘এমএস-এর চোট নিয়ে কোনও সমস্যা নেই। ও খুব ভালোভাবেই চোট সামাল দিচ্ছে। ও পরের ম্যাচেও খেলবে। ও সবসময় দলকে সবচেয়ে বেশি গুরুত্ব দেয়। ও যদি জানত যে চোটের জন্য ভালোভাবে খেলতে পারবে না, তাহলে নিজেই মাঠের বাইরে থাকত। ওকে নিয়ে উদ্বেগের কোনও কারণই নেই। ওর মধ্যে স্বাভাবিক প্রতিভা আছে। আমার মনে হয়, ওকে কিপিংয়ের জন্য যথেষ্ট কৃতিত্ব দেওয়া হয় না। ও একজন শিল্পী। উইকেটের পিছনে ও অসাধারণ। ওর দক্ষতা অনেক সময়ই অগোচরে থেকে যায়।’

শুক্রবার সানরাইজার্স হায়দরাবাদকে সহজেই ৭ উইকেটে হারিয়ে দিয়েছে সিএসকে। প্রথমে হায়দরাবাদকে ব্যাটিং করতে পাঠিয়ে ৭ উইকেটে ১৩৪ রানে আটকে দিয়ে তারপর ৩ উইকেট হারিয়ে ১৮.৪ ওভারেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় সিএসকে। বল হাতে ভালো পারফরম্যান্স দেখান রবীন্দ্র জাদেজা। ২২ রান দিয়ে ৩ উইকেট নেন এই বাঁ হাতি স্পিনার। এরপর ৫৭ বলে ৭৭ রান করে অপরাজিত থেকে দলকে জয় এনে দেন ডেভন কনওয়ে।

আরও পড়ুন-

IPL 2023: কেরিয়ারের শেষ পর্যায় উপভোগ করা জরুরি, হায়দরাবাদকে হারানোর পর মন্তব্য ধোনির

IPL 2023: ২৮ মে আইপিএল ফাইনাল আমেদাবাদে, জোড়া প্লে-অফ ম্যাচ চেন্নাইয়ে

IPL 2023 : ঘরের মাঠে লখনউয়ের কাছে হেরেও আইপিএল-এ পয়েন্ট তালিকার শীর্ষে রাজস্থান

Read more Articles on
Share this article
click me!