ফের 'মাহি মার রহা হ্যায়', মেজাজে ধোনি, আইপিএল-এর জন্য শুরু অনুশীলন

আইপিএল-এর সূচি ঘোষণা করা না হলেও খুব বেশিদিন বাকি নেই। এই টি-২০ প্রতিযোগিতার জন্য প্রস্তুতি শুরু করে দিলেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

Web Desk - ANB | Published : Feb 1, 2023 12:58 AM IST

মার্চের শেষদিকে বা এপ্রিলের প্রথম সপ্তাহে শুরু হয়ে যেতে পারে আইপিএল-এর নতুন মরসুম। সে কথা মাথায় রেখে অনুশীলন শুরু করে দিলেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর তিনি এখন শুধু আইপিএল-এ খেলেন। বছরের বাকি সময়ে আর খেলা বা অনুশীলনে দেখা যায় না ভারতের প্রাক্তন অধিনায়ককে। সেই কারণে আইপিএল-এর আগে নিজেকে ফিট করে তোলার জন্য অনুশীলন শুরু করে দিলেন ধোনি। আইপিএল-এ ভালো পারফরম্যান্স দেখাতে চান সিএসকে অধিনায়ক। সেই লক্ষ্য়ে তৈরি হচ্ছেন তিনি। অনুশীলনে বিশাল ছক্কা হাঁকাতে দেখা যাচ্ছে ধোনিকে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে সেই ভিডিও। ধোনির ব্যাটিং অনুশীলন দেখে সিএসকে সমর্থকরা উচ্ছ্বসিত। তাঁদের আশা, এবারের আইপিএল-এ সেরা ছন্দে থাকবেন মাহি এবং দলকে চ্যাম্পিয়ন করবেন। সিএসকে ম্যানেজমেন্টও অধিনায়কের উপর ভরসা রাখছে। সবাই ধোনির ফিটনেস দেখে খুশি।

ধোনির শহর রাঁচিতে ভারত-নিউজিল্যান্ড সিরিজের প্রথম টি-২০ ম্যাচ ছিল। সেই ম্যাচের আগে ভারতীয় দলের সদস্যদের সঙ্গে দেখা করেন ধোনি। ভারতের অধিনায়ক হার্দিক পান্ডিয়া, ওপেনার শুবমান গিল, যুজবেন্দ্র চাহাল এবং কয়েকজন সাপোর্ট স্টাফের সঙ্গে ধোনির কথোপকথনের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। পরে এ ব্যাপারে হার্দিক বলেন, ‘মাহি ভাই এখানে আছেন। এটা ভালো হয়েছে। আমরা তাঁর সঙ্গে দেখা করার সুযোগ পেলাম। তাঁর সঙ্গে দেখা করার জন্য দরকার হলে আমরা হোটেলের বাইরেও যেতে পারি। আমরা গত এক মাস ধরে যেভাবে খেলে চলেছি, তাতে শুধু এক হোটেল থেকে অন্য হোটেলে যাচ্ছি।’ হার্দিকের মতোই ভারতীয় দলের অন্যান্য সদস্যরাও ধোনির সঙ্গে দেখা করে উচ্ছ্বসিত হয়ে ওঠেন। 

২০২০ সালের আগস্টে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করেন ধোনি। এরপর থেকে তিনি শুধুই চেন্নাই সুপার কিংসের অধিনায়ক। অন্য কোনও দলের হয়ে খেলছেন না মাহি। এখনও পর্যন্ত ৪ বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে সিএসকে। প্রতিটি ক্ষেত্রেই অধিনায়ক ছিলেন ধোনি। তিনি আইপিএল-এর ইতিহাসে অন্যতম সফল অধিনায়ক।

গত আইপিএল-এ অবশ্য সিএসকে-র পারফরম্যান্স মোটেই ভালো হয়নি। ১০ দলের প্রতিযোগিতায় ৯ নম্বরে ছিল ধোনির দল। গত আইপিএল-এর শুরুতে অবশ্য অধিনায়ক ছিলেন না ধোনি। তিনি এই দায়িত্ব তুলে দেন রবীন্দ্র জাদেজাকে। কিন্তু পরে দলের পারফরম্যান্স ভালো হচ্ছে না দেখে ধোনিকেই ফের অধিনায়ক করা হয়।

আরও পড়ুন-

ভারতের পিচে টেস্ট সিরিজের আগে প্রস্তুতি ম্যাচ খেলা অপ্রাসঙ্গিক, দাবি স্টিভ স্মিথের

৪ বছর বয়সে বাবার মৃত্যু, মায়ের বেতন সাড়ে ৫ হাজার টাকা, এক কামরার ঘর থেকে বিশ্বজয় সোনিয়ার

চুঁচুড়ার রাজেন্দ্র স্মৃতি সঙ্ঘ থেকে ভারতীয় দল, স্বপ্নের উত্থান তিতাসের

Read more Articles on
Share this article
click me!