সুস্থ হয়ে উঠছেন, চলতি সপ্তাহেই হাসপাতাল থেকে ছাড়া পেতে পারেন ঋষভ পন্থ

অস্ত্রোপচারের পর সুস্থ হয়ে উঠছেন ভারতীয় দলের উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্থ। কয়েকদিন পরেই হাসপাতাল থেকে ছাড়া পেতে পারেন তিনি।

 

Web Desk - ANB | Published : Jan 31, 2023 4:27 PM IST

গাড়ি দুর্ঘটনায় মারাত্মক জখম হওয়ার পর একাধিক হাসপাতালে ভর্তি হতে হয়েছে ঋষভ পন্থকে। তাঁর অস্ত্রোপচারও হয়েছে। তারপর ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন এই ক্রিকেটার। চলতি সপ্তাহেই হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হতে পারে তাঁকে। বিসিসিআই-এর এক আধিকারিক জানিয়েছেন, 'ঋষভ পন্থ এখন অনেক ভালো আছে। মেডিক্যাল টিমের সদস্যরা ভালো খবর দিয়েছেন। প্রথম অস্ত্রোপচার সফল হয়েছে। আমরা সবাই এই কথাটাই শুনতে চাইছিলাম। এই সপ্তাহেই ওকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হতে পারে।' গত ৩০ ডিসেম্বর মারাত্মক গাড়ি দুর্ঘটনার কবলে পড়েন ঋষভ। তাঁকে প্রথমে দেরাদুনের একটি হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখান থেকে তাঁকে এয়ারলিফট করে মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাঁর অস্ত্রোপচার করা হয়। এই ক্রিকেটারের ডান হাঁটুর ৩টি লিগামেন্টই ছিঁড়ে গিয়েছে। এই চোট সারানোর জন্যই অস্ত্রোপচার করা হয়েছে। তবে এখনও পুরোপুরি সুস্থ হয়ে ওঠেননি ঋষভ। এরপর আরও অস্ত্রোপচার করতে হবে।

ঋষভের শারীরিক অবস্থা সম্পর্কে বিসিসিআই-এর ওই কর্তা আরও জানিয়েছেন, 'এক মাস পরে ঋষভের আরও একটি অস্ত্রোপচার করতে হবে। এই দ্বিতীয় অস্ত্রোপচার ঠিক কখন হবে, সেটা চিকিৎসকরাই ঠিক করবেন। বিশিষ্ট চিকিৎসক দীনেশ পারদিওয়ালা ও হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রেখেছেন বিসিসিআই মেডিক্যাল টিমের সদস্যরা। আশা করি আমরা খুব তাড়াতাড়ি ঋষভকে আবার মাঠে দেখতে পাব।'

ঋষভ ধীরে ধীরে সুস্থ হয়ে উঠলেও, তাঁর পক্ষে এ বছর প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরা কঠিন। এই উইকেটকিপার-ব্যাটারের পক্ষে হয়তো দেশের মাটিতে ওডিআই বিশ্বকাপে খেলা সম্ভব হবে না। এ প্রসঙ্গে ওই বিসিসিআই কর্তা বলেছেন, 'আমরা এখন ওর মাঠে ফেরার কথা ভাবছিই না। ও যাতে সুস্থ হয়ে ওঠে সে কথাই ভাবছি। ও আবার কবে খেলতে নামবে সেটা এখনই বলা সম্ভব হচ্ছে না। সর্বশেষ যে মেডিক্যাল রিপোর্ট পাওয়া গিয়েছে তাতে বলা হয়েছে ওর সুস্থ হয়ে উঠতে ৮ থেকে ৯ মাস লেগে যেতে পারে। কিন্তু তারপরেও আমরা আশা করছি ও বিশ্বকাপের আগে ফিট হয়ে উঠবে। যদিও সেই সম্ভাবনা কম বলেই মনে হচ্ছে।'

চোটের জন্য অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলতে পারছেন না ঋষভ। তাঁর পক্ষে আইপিএল-এও খেলা সম্ভব হচ্ছে না। এমনকী, এশিয়া কাপেও খেলতে পারবেন না এই উইকেটকিপার-ব্যাটার।

আরও পড়ুন-

ভারতের পিচে টেস্ট সিরিজের আগে প্রস্তুতি ম্যাচ খেলা অপ্রাসঙ্গিক, দাবি স্টিভ স্মিথের

৪ বছর বয়সে বাবার মৃত্যু, মায়ের বেতন সাড়ে ৫ হাজার টাকা, এক কামরার ঘর থেকে বিশ্বজয় সোনিয়ার

অনূর্ধ্ব ১৯ মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপে তিন বাঙালি কন্যার সাফল্যে খুশির জোয়ার পরিবারে

Read more Articles on
Share this article
click me!