IPL 2023: চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে স্লো ওভার রেট, নীতীশ রানার ২৪ লক্ষ টাকা জরিমানা

রবিবার চেন্নাই সুপার কিংসের ইনিংসের শেষ ওভারেই জানা গিয়েছিল, নির্দিষ্ট সময়ের মধ্যে ওভার শেষ করতে পারেনি কলকাতা নাইট রাইডার্স। সোমবার এর জন্য সাজা ঘোষণা হল।

Web Desk - ANB | Published : May 15, 2023 12:01 PM IST

রবিবার চেন্নাইয়ের এম এ চিদম্বরম স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে নির্দিষ্ট সময়ের মধ্যে ২০ ওভার শেষ করতে পারেনি কলকাতা নাইট রাইডার্স। তার ফলে সিএসকে-র শেষ ওভারে ফিল্ডিং সাজানোর ক্ষেত্রে সাজা পেতে হয় কেকেআর-কে। এরপর সোমবার অধিনায়ক নীতীশ রানার শাস্তির কথা ঘোষণা করা হল। কেকেআর অধিনায়ককে ২৪ লক্ষ টাকা জরিমানা দিতে হচ্ছে। আইপিএল-এর আয়োজকদের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, 'চলতি আইপিএল-এ দ্বিতীয়বার আচরণবিধি লঙ্ঘন করলেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক নীতীশ রানা। সেই কারণে তাঁর ২৪ লক্ষ টাকা জরিমানা করা হল। কলকাতা নাইট রাইডার্সের প্রথম একাদশে অন্যান্য যে ক্রিকেটাররা ছিলেন এবং ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে যিনি খেলতে নেমেছিলেন তাঁরও ৬ লক্ষ বা ম্যাচ ফি-র ২৫ শতাংশের মধ্যে যে অর্থ কম, সেটি জরিমানা হিসেবে দিতে হবে।'

এর আগে মুম্বই ইন্ডিয়ানসের বিরুদ্ধে কলকাতা নাইট রাইডার্সের ম্যাচে বিপক্ষ দলের ক্রিকেটার হৃতিক শকিনের সঙ্গে ম্যাচ চলাকালীন বিবাদে জড়ান নীতীশ। সেই ম্যাচের পর তাঁর বিরুদ্ধে আইপিএল আচরণবিধির ২.২১ অনুচ্ছেদের লেভেল ১ অপরাধের অভিযোগ আনা হয়। ম্যাচ রেফারি কেকেআর অধিনায়কের ম্যাচ ফি-র ২৫ শতাংশ জরিমানার সিদ্ধান্ত নেন। তবে দ্বিতীয়বার আইপিএল আচরণবিধি লঙ্ঘন করায় মোটা অঙ্কের জরিমানা হল নীতীশের। 

আচরণবিধি লঙ্ঘন করার জন্য জরিমানা হলেও, রবিবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে অসাধারণ পারফরম্যান্স দেখান নীতীশ। ৪৪ বলে ৫৭ রান করে অপরাজিত থাকেন কেকেআর অধিনায়ক। রিঙ্কু সিং ৪৩ বলে ৫৪ রান করেন। এই দুই ব্যাটারের অসাধারণ ইনিংসের ফলে ৬ উইকেটে জয় পায় কেকেআর। প্রথমে ব্যাটিং করতে নেমে ৬ উইকেটে ১৪৪ রান করে সিএসকে। ৯ বল বাকি থাকতেই ৪ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় কেকেআর। এই জয়ের ফলে প্লে-অফের যোগ্যতা অর্জন করার আশা বজায় থাকল।

দলকে জেতানোর পর নীতীশ বলেন, ‘টসের সময়ই বলেছিলাম, আমরা যদি ব্যাটিং, বোলিং, ফিল্ডিং, এই ৩ বিভাগেই ভালো পারফরম্যান্স দেখাতে পারি, তাহলে জয়ের সুযোগ থাকবে। চান্দু স্যারকে (কেকেআর-এর প্রধান কোচ চন্দ্রকান্ত পণ্ডিত) কৃতিত্ব দিতেই হবে। আমি ভারী রোলার পক্ষে ছিলাম না। কিন্তু তিনি জোর করেন। আমার আশঙ্কা ছিল, ভারী রোলার নিলে পিচ ভেঙে যেতে পারে। কিন্তু সেটা হয়নি। বল খুব একটা ঘোরেনি।’

আরও পড়ুন-

IPL 2023: জিতলেই প্লে-অফ নিশ্চিত, সোমবার সানরাইজার্স হায়দরাবাদের সামনে গুজরাট টাইটানস

IPL 2023: ধোনির অনুরাগী গাভাসকরও, চিপকে ম্যাচের পর শার্টে নিলেন অটোগ্রাফ

IPL 2023 CSK Vs KKR: রিঙ্কু সিংয়ের জার্সিতে অটোগ্রাফ মহেন্দ্র সিং ধোনির

Read more Articles on
Share this article
click me!