IPL 2023 CSK Vs KKR: রিঙ্কু-নীতীশের অর্ধশতরান, সহজ জয় কলকাতা নাইট রাইডার্সের

অ্যাওয়ে ম্যাচে চেন্নাই সুপার কিংসকে সহজেই হারিয়ে গুরুত্বপূর্ণ ২ পয়েন্ট পেল কলকাতা নাইট রাইডার্স। এই জয়ের ফলে অঙ্কের বিচারে প্লে-অফের যোগ্যতা অর্জন করার লড়াইয়ে টিকে থাকল কেকেআর।

Web Desk - ANB | Published : May 14, 2023 5:27 PM IST / Updated: May 14 2023, 11:47 PM IST

আইপিএল-এর গুরুত্বপূর্ণ ম্যাচে চিপকে চেন্নাই সুপার কিংসকে সহজেই ৬ উইকেটে হারিয়ে দিল কলকাতা নাইট রাইডার্স। জয়ের নায়ক অধিনায়ক নীতীশ রানা ও রিঙ্কু সিং। ৪৪ বলে ৫৭ রান করে অপরাজিত থাকেন নীতীশ। ৪৩ বলে ৫৪ রান করে আউট হয়ে যান রিঙ্কু। এই জয়ের ফলে ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে ৭ নম্বরে কেকেআর। প্লে-অফের যোগ্যতা অর্জন করা কার্যত অসম্ভব। তবে অঙ্কের বিচারে এখনও লড়াইয়ে আছেন নীতীশ-রিঙ্কুরা। শেষ ম্যাচে জয় পেতে হবে এবং অন্য ম্যাচগুলির ফলের দিকে তাকিয়ে থাকতে হবে। এখন সেই আশাতেই আছে কেকেআর।

এদিন টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন সিএসকে অধিনায়ক ধোনি। এদিন জিতলেই তাঁর দলের প্লে-অফ খেলা নিশ্চিত হয়ে যেত। ঘরের মাঠে বড় স্কোর করাই সিএসকে-র লক্ষ্য ছিল। কিন্তু শিবম দুবে ও ডেভন কনওয়ে ছাড়া আর কোনও ব্যাটারই বড় স্কোর করতে পারেননি। ওপেনার রুতুরাজ গায়কোয়াড় করেন ১৭ রান। অপর ওপেনার কনওয়ে করেন৩০ রান। অজিঙ্কা রাহানে করেন ১৬ রান। অম্বাতি রায়াডু করেন ৪ রান। ৩৪ বলে ৪৮ রান করে অপরাজিত থাকেন শিবম। তাঁর ইনিংসে ছিল ১টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারি। মইন আলি করেন ১ রান। রবীন্দ্র জাদেজা করেন ২০ রান। ২ রান করে অপরাজিত থাকেন ধোনি। ৬ উইকেটে ১৪৪ রান করে সিএসকে।

কলকাতা নাইট রাইডার্সের হয়ে সবচেয়ে ভালো বোলিং করেন সুনীল নারিন। ৪ ওভার বোলিং করে ১৫ রান দিয়ে ২ উইকেট নেন এই ক্যারিবিয়ান অলরাউন্ডার। তিনি আউট করেন রায়াডু ও মইনকে। ৩৬ রান দিয়ে ২ উইকেট নেন বরুণ চক্রবর্তী। ১৫ রান দিয়ে ১ উইকেট নেন শার্দুল ঠাকুর। ৩০ রান দিয়ে ১ উইকেট নেন বৈভব অরোরা। 

১৪৫ রানের টার্গেট তাড়া করতে নেমে প্রথম ওভারেই ওপেনার রহমানউল্লাহ গুরবাজের (১) উইকেট হারায় কেকেআর। ভেঙ্কটেশ আইয়ার (৯), জেসন রয়ও (১২) দ্রুত আউট হয়ে যান। ফলে ৩৩ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় কেকেআর। সেই অবস্থায় ইনিংসের হাল ধরেন নীতীশ ও রিঙ্কু। তাঁদের জুটিতে যোগ হয় ৯৯ রান। এই জুটিই কেকেআর-এর জয় নিশ্চিত করে। রিঙ্কু রান আউট হওয়ার পর ক্রিজে গিয়ে ২ রানে অপরাজিত থাকেন আন্দ্রে রাসেল। ৯ বল বাকি থাকতে জয় পায় কেকেআর। সিএসকে-র হয়ে ৩ উইকেটই নেন দীপক চাহার।

আরও পড়ুন-

IPL 2023: ৫৯ অলআউট রাজস্থান রয়্যালস, ১১২ রানে জয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের

IPL 2023: রাজস্থানের বিরুদ্ধে বড় ব্যবধানে জয়, প্লে-অফ খেলতে পারবে আরসিবি?

IPL 2023: ব্যাটিং লাইনআপে কীভাবে ধস নামল তার জবাব নেই, স্বীকার সঞ্জু স্যামসনের

Read more Articles on
Share this article
click me!