IPL 2023: ভারতের হয়ে ফের খেলতে তৈরি পৃথ্বী শ, মত সৌরভ গঙ্গোপাধ্যায়ের

ভারতীয় ক্রিকেট দলের তরুণ সদস্যদের মধ্যে অন্য়তম বিতর্কিত চরিত্র পৃথ্বী শ। এই ক্রিকেটার মাঠে ও মাঠের বাইরে বারবার বিতর্কে জড়িয়েছেন। তবে এবারের আইপিএল-এ প্রত্যাবর্তন ঘটাতে মরিয়া পৃথ্বী।

Web Desk - ANB | Published : Mar 28, 2023 11:45 AM IST

ফের ভারতের সীমিত ওভারের দলে নিজের জায়গা ফিরে পাবেন তরুণ ব্যাটার পৃথ্বী শ। এমনই আশা প্রকাশ করলেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি বলেছেন, 'আমার মনে হয়, ফের ভারতের হয়ে খেলতে তৈরি পৃথ্বী শ। ভারতীয় দলে জায়গা আছে কি না, তার উপরেই পৃথ্বীর সুযোগ পাওয়া নির্ভর করছে। আমি নিশ্চিত, পৃথ্বীর উপর রোহিত শর্মা ও নির্বাচকদের নজর আছে। পৃথ্বী ভালো খেলোয়াড়। ও ভারতের হয়ে খেলতে তৈরি।' সৌরভের মতোই পৃথ্বীকে নিয়ে আশাবাদী দিল্লি ক্যাপিটালসের প্রধান কোচ রিকি পন্টিং। তিনি বলেছেন, 'পৃথ্বী শ কঠোর পরিশ্রম করছে। ওকে আমি এর আগে কোনওদিন এরকম পরিশ্রম করতে দেখিনি। আমি নিশ্চিত ও আইপিএল-এর আগে শারীরিকভাবে দারুণ জায়গায় আছে। আমি ওকে কোনওদিন এত ভালো অবস্থায় দেখিনি। আমি ওর সঙ্গে কথা বলেছি। ওর মানসিক অবস্থা, অনুশীলন, খেলা নিয়ে আলোচনা করেছি। আমার মনে হয়, এবারের আইপিওল-এই ও সবচেয়ে ভালো পারফরম্যান্স দেখাবে।'

প্রায় দু'বছর জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পাননি পৃথ্বী। এই ব্যাটার এখনও পর্যন্ত জাতীয় দলের হয়ে ৫টি টেস্ট ম্যাচ, ৬টি ওডিআই ম্যাচ ও ১টি টি-২০ ম্যাচ খেলেছেন। ২০২১ সালের জুলাইয়ে শেষবার ভারতের হয়ে খেলেছেন পৃথ্বী। এই ব্যাটার আইপিএল-এ এখনও পর্যন্ত ৬৮ ম্যাচ খেলে ১,৫৮৮ রান করেছেন। ২০২১ সালের আইপিএল-এ সবচেয়ে ভালো পারফরম্যান্স দেখান পৃথ্বী। সেবার তিনি ৪৭৯ রান করেন। তাঁর স্ট্রাইক রেট ছিল ১৬০। প্রতিভাবান ক্রিকেটার হলেও শৃঙ্খলা ও ধারাবাহিকতা দেখাতে পারেননি পৃথ্বী। সেই কারণেই জাতীয় দলে জায়গা হারিয়েছেন এই ব্যাটার। তবে এবার তাঁর জাতীয় দলে প্রত্যাবর্তনের ব্যাপারে আশাবাদী সৌরভ, পন্টিংরা। এবারের আইপিএল-এ যদি ভালো পারফরম্যান্স দেখাতে পারেন, তাহলে জাতীয় দলে পৃথ্বীর ফেরার আশা বাড়বে। ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন পৃথ্বী। সেই কারণেই তাঁকে নিয়ে আশা বাড়ছে।

Latest Videos

পৃথ্বীর জাতীয় দলে ফেরার লড়াই অবশ্য সহজ হবে না। অধিনায়ক রোহিত শর্মা, কে এল রাহুল, শুবমান গিল, ঈশান কিষাণরা আছেন। ওডিআই ফর্ম্যাটে দ্বিশতরান করা ঈশানই নিয়মিত খেলার সুযোগ পাচ্ছেন না। বাদ পড়েছেন সিনিয়র ব্যাটার শিখর ধাওয়ান। সেখানে পৃথ্বীর পক্ষে জাতীয় দলে ফেরা বেশ কঠিন। তাঁকে অবিশ্বাস্য কিছু করে দেখাতে হবে। না হলে জাতীয় দলে ফিরতে পারবেন না।

আরও পড়ুন-

IPL 2023: শুক্রবার আইপিএল-এর উদ্বোধনী অনুষ্ঠান, থাকছেন রশ্মিকা, তামান্না

IPL 2023: আইপিএল-এর আগে চিপকে অনুশীলনে ধোনি, সারা স্টেডিয়ামে সমর্থকদের গর্জন

মরসুমের প্রথম আম মাকে খাওয়ালেন সচিন তেন্ডুলকর, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
অভয়া কাণ্ডের দ্রুত বিচারের দাবি জুনিয়র ডাক্তারদের! স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল