IPL 2023: দিল্লি ক্যাপিটালসের কাছে হার, প্লে-অফ অঙ্ক কঠিন আরসিবি-র

আইপিএল-এর ইতিহাসে নতুন নজির গড়লেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তারকা ব্যাটার বিরাট কোহলি। কিন্তু তাঁর দল প্রত্যাশিত পারফরম্যান্স দেখাতে পারছে না।

Web Desk - ANB | Published : May 6, 2023 5:02 PM IST / Updated: May 06 2023, 11:20 PM IST

দিল্লি ক্যাপিটালসের কাছে হেরে এবারের আইপিএল-এর প্লে-অফে যাওয়া রীতিমতো কঠিন করে ফেলল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ১০ ম্যাচ খেলে বিরাট কোহলি, ফাফ ডু প্লেসিদের পয়েন্ট ১০। এই জায়গা থেকে পরপর জিততে না পারলে প্লে-অফের দৌড় থেকে ছিটকে যেতে হবে। শনিবার ঘরের মাঠে জয় পেয়ে দিল্লি ক্যাপিটালসের বিশেষ লাভ হল না। প্লে-অফে যাওয়ার সম্ভাবনা কার্যত নেই ডেভিড ওয়ার্নারের দলের। তাঁরা ১০ ম্যাচ খেলে চতুর্থ জয় পেলেন। বিরাট কোহলি যেদিন আইপিএল-এ জোড়া নজির গড়লেন, সেদিনই আরসিবি-র হার দলকে বিপাকে ফেলে দিল। এই জায়গা থেকে ঘুরে দাঁড়ানো কঠিন।

এদিন টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন আরসিবি অধিনায়ক ফাফ ডু প্লেসি। তাঁর দল বড় স্কোরই করে। আরসিবি-র স্কোর হয় ৪ উইকেটে ১৮১। কিন্তু বোলারদের ব্যর্থতার জেরে এই স্কোরের পরেও জয় এল না। ১৬.৪ ওভারেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নিল দিল্লি ক্যাপিটালস। ৭ উইকেটে জয় পেল ওয়ার্নারের দল।

এদিন ওপেন করতে নেমে আইপিএল-এর ইতিহাসে প্রথম ব্যাটার হিসেবে ৭,০০০ রানের রেকর্ড গড়েন বিরাট। ৪৬ বলে ৫৫ রান করেন এই তারকা ব্যাটার। ওয়ার্নারের পর দ্বিতীয় ব্যাটার হিসেবে আইপিএল-এর ইতিহাসে ৫০টি অর্ধশতরানের রেকর্ডও গড়েন বিরাট। তাঁর পাশাপাশি এদিন ভালো ব্যাটিং করেন আরসিবি-র অপর ওপেনার ডু প্লেসি। আরসিবি অধিনায়ক করেন ৪৫ রান করেন। প্রথম বলেই আউট হয়ে যান গ্লেন ম্যাক্সওয়েল (০)। ২৯ বলে ৬টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারির সাহায্যে ৫৪ রান করে অপরাজিত থাকেন মহীপাল লোমরোর। ১১ রান করেন দীনেশ কার্তিক। ৮ রান করে অপরাজিত থাকেন অনুজ রাওয়াত। দিল্লি ক্যাপিটালসের হয়ে ২ উইকেট নেন মিচেল মার্শ। ১ উইকেট করে নেন খলিল আহমেদ ও মুকেশ কুমার।

রান তাড়া করতে নেমে দিল্লি ক্যাপিটালসের ইনিংসের শুরুটা দুর্দান্তভাবে করেন ওয়ার্নার ও ফিলিপ সল্ট। ওয়ার্নার করেন ২২ রান। সল্ট ৪৫ বলে ৮৭ রান করেন। তাঁর ইনিংসে ছিল ৮টি বাউন্ডারি ও ৬টি ওভার-বাউন্ডারি। মার্শ করেন ২৬ রান। ২২ বলে ৩৫ রান করে অপরাজিত থাকেন রিলি রসু। ৮ রান করে অপরাজিত থাকেন অক্ষর প্যাটেল। আরসিবি-র হয়ে ১ উইকেট করে নেন জশ হ্যাজেলউড, করণ শর্মা ও হর্ষল প্যাটেল। এই জয়ের ফলে পয়েন্ট তালিকায় ১০ নম্বর থেকে ৯ নম্বরে উঠে এল দিল্লি ক্যাপিটালস। ১০ নম্বরে নেমে গেল সানরাইজার্স হায়দরাবাদ।

আরও পড়ুন-

Sachin 50: গ্রামে গিয়ে স্ত্রী-মেয়ের সঙ্গে রান্না, ৫০ বছরে নতুন শখ সচিনের

IPL 2023: মুম্বই ইন্ডিয়ানসকে সহজেই হারিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে সিএসকে

Nicholas Pooran: ডাল মাখানি, পনির বাটার মশলা, বাটার চিকেনে মজে নিকোলাস পুরাণ

Read more Articles on
Share this article
click me!