Sachin 50: গ্রামে গিয়ে স্ত্রী-মেয়ের সঙ্গে রান্না, ৫০ বছরে নতুন শখ সচিনের

সম্প্রতি ৫০-তম জন্মদিন পালন করেছেন ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি সচিন তেন্ডুলকর। এই বিশেষ দিন পালন করতে গোয়া গিয়েছিলেন সচিন। তাঁর জন্মদিনের উৎসব এখনও চলছে।

Web Desk - ANB | Published : May 6, 2023 2:22 PM IST / Updated: May 06 2023, 08:45 PM IST

২৪ এপ্রিল ৫০ বছর পূর্ণ করেছেন ক্রিকেটের কিংবদন্তি সচিন তেন্ডুলকর। ২ সপ্তাহ পরেও চলছে তাঁর জন্মদিন পালন। এবার স্ত্রী অঞ্জলি তেন্ডুলকর ও মেয়ে সারা তেন্ডুলকরকে নিয়ে একটি গ্রামে বেড়াতে গিয়েছেন সচিন। সেখানে সবাই মিলে মাটির উনুনে রান্না করলেন। সোশ্যাল সেই ছবি শেয়ার করলেন সচিন। তিনি সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, 'প্রতিদিন কেউ অর্ধশতরান করতে পারে না। কিন্তু কেউ যখন অর্ধশতরান করে, তখন সেটা অবশ্যই সবচয়ে কাছের লোকজনের সঙ্গে উদযাপন করা উচিত। সম্প্রতি আমার দল, আমার পরিবারের সঙ্গে একটি নির্জন গ্রামে বিশেষ ৫০ পালন করলাম। আইপিএল খেলতে ব্যস্ত অর্জুন তেন্ডুলকর। সেই কারণে ও আমাদের সঙ্গে থাকতে পারল না। ওর অভাব অনুভব করলাম।' 

সচিনের সোশ্যাল মিডিয়া পোস্টে দেখা যাচ্ছে, তিনি একটি নলের মাধ্যমে উনুনে আঁচ ধরানোর চেষ্টা করছেন। রান্নায় হাত লাগান অঞ্জলিও। তাঁদের সঙ্গেই রান্নায় হাত লাগান সারাও। এই সোশ্যাল মিডিয়া পোস্ট দেখে সচিনের অনুরাগীরা উচ্ছ্বসিত। তাঁরা মাস্টার ব্লাস্টারকে শুভেচ্ছা জানাচ্ছেন। জন্মদিনে সারা বিশ্ব থেকে শুভেচ্ছাবার্তা পেয়েছেন সচিন। এখনও তিনি জন্মদিনের শুভেচ্ছা পাচ্ছেন।

 

 

সচিনকে শুভেচ্ছা জানিয়ে প্রাক্তন ক্রিকেটার দিলীপ দোশী লিখেছেন, 'তুমি প্রায়ই নিজের শিকড়ে ফিরে যাও দেখে খুব ভালো লাগে। হ্যাঁ, পারিবারিক দল হল আমাদের শিকড়। পরিবারই আমাদের সবার ভিত্তি।' বিশ্বের সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটারকে এভাবে মাটির কাছাকাছি দেখে তাঁর অনুরাগীরাও উচ্ছ্বসিত। সবাই মাস্টার ব্লাস্টারের বিনয়ের কথা উল্লেখ করেছেন। 

সোশ্যাল মিডিয়ায় অত্যন্ত জনপ্রিয় সচিন। তিনি নিয়মিত সোশ্যাল মিডিয়ায় নানা পোস্ট করেন। তাঁর সব পোস্টই ভাইরাল। এবার ৫০ বছর পূরণ করায় সচিনের জন্মদিন ঘিরে ক্রিকেটপ্রেমীদের উৎসাহ ছিল প্রবল। জন্মদিনের আগেই মুম্বই ইন্ডিয়ানসের উদ্যোগে ওয়াংখেড়ে স্টেডিয়ামে ম্যাচ চলাকালীন কেক কেটে আগাম জন্মদিন পালন করেন সচিন। জন্মদিনের দুপুরে গোয়ায় স্যুইমিং পুলের ধারে চায়ের কাপ হাতে বসেছিলেন কিংবদন্তি ক্রিকেটার। সেই ছবি তিনি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন।

সচিনের জন্মদিনে তাঁর ও ত্রিনিদাদের কিংবদন্তি ব্যাটার ব্রায়ান লারার নামে অস্ট্রেলিয়ার সিডনি ক্রিকেট গ্রাউন্ডের একটি গেটের নামকরণ করা হয়েছে। এই সম্মান পাওয়ার পর সচিন বলেন, 'ভারতের বাইরে আমার সবচেয়ে প্রিয় মাঠ সিডনি ক্রিকেট গ্রাউন্ড। ১৯৯১-৯২ সালে প্রথম অস্ট্রেলিয়া সফর থেকে শুরু করে এসসিজি-তে আমার অনেক স্মৃতি আছে। এই মাঠে প্রবেশ করার জন্য ক্রিকেটাররা যে গেট ব্যবহার করে, সেই গেট আমার ও আমার বন্ধু ব্রায়ানের নামে করা হল। এর জন্য এসসিজি ও ক্রিকেট অস্ট্রেলিয়াকে ধন্যবাদ। আমি খুব তাড়াতাড়ি সিডনিতে যাব।'

আরও পড়ুন-

IPL 2023: 'সব ঠিক আছে, চালিয়ে খেলার চেষ্টা করছি,' বাংলায় জবাব ঋদ্ধিমানের

IPL 2023 SRH Vs KKR: শেষ ওভারে বরুণ চক্রবর্তীর কামাল, ৫ রানে জিতল কেকেআর

Nicholas Pooran: ডাল মাখানি, পনির বাটার মশলা, বাটার চিকেনে মজে নিকোলাস পুরাণ

Read more Articles on
Share this article
click me!