IPL 2023: দিল্লি ক্যাপিটালসকে সহজেই হারিয়ে আইপিএল-এ শুভ সূচনা লখনউ সুপার জায়ান্টসের

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, পাঞ্জাব কিংসের মতোই প্রথম আইপিএল থেকেই খেলে চললেও এখনও একবারও চ্যাম্পিয়ন হতে পারেনি দিল্লি ক্যাপিটালস। এবারও শুরুটা ভালো হল না।

Web Desk - ANB | Published : Apr 1, 2023 5:16 PM IST / Updated: Apr 01 2023, 11:49 PM IST

আইপিএল-এ নিজেদের প্রথম ম্যাচে সহজেই দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে দিল লখনউ সুপার জায়ান্টস। নিজে খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে না পারলেও দল জেতায় স্বস্তিতে লখনউয়ের অধিনায়ক কে এল রাহুল। লড়াই করলেন দিল্লির অধিনায়ক ডেভিড ওয়ার্নার। কিন্তু তিনি সতীর্থদের কাছ থেকে সাহায্য পেলেন না। দিল্লির বোলাররাও ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। তার ফলেই ৬ উইকেটে ১৯৩ রান করে লখনউ। টি-২০ ফর্ম্যাটে ১৯৪ রানের টার্গেট তাড়া করে জেতা সহজ নয়। বড় পার্টনারশিপ দরকার হয়। কিন্তু দিল্লির ব্যাটাররা পার্টনারশিপ গড়তে পারলেন না। ফলে ওয়ার্নারের একক লড়াই বিফলে গেল। ৯ উইকেটে ১৪৩ রান করেই থেমে গেল দিল্লি। ফলে ৫০ রানে জয় পেল লখনউ।

এই ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন দিল্লির অধিনায়ক ওয়ার্নার। কিন্তু তাঁর এই সিদ্ধান্ত কার্যকরী হয়নি। লখনউয়ের অধিনায়ক রাহুল ৮ রান করে আউট হয়ে গেলেও, অপর ওপেনার কাইল মেয়ার্স ৩৮ বলে ৭৩ রানের বিস্ফোরক ইনিংস খেলেন। তাঁর ইনিংসে ছিল ২টি বাউন্ডারি ও ৭টি ওভার-বাউন্ডারি। দীপক হুডা করেন ১৭ রান। ১৫ রান করে অপরাজিত থাকেন ক্রুণাল পান্ডিয়া। ১২ রান করেন মার্কাস স্টোইনিস। ৩৬ রান করেন নিকোলাস পুরাণ। ১৮ রান করেন আয়ূষ বাদোনি। ১ বল খেলে ৬ রান করে অপরাজিত থাকেন 'ইমপ্যাক্ট প্লেয়ার' কৃষ্ণাপ্পা গৌতম। বাংলার পেসার মুকেশ কুমার ৪ ওভার বল করে ৩৪ রান দেন। কোনও উইকেট পাননি মুকেশ। ৩০ রান দিয়ে ২ উইকেট নেন খলিল আহমেদ। ৫৩ রান দিয়ে ২ উইকেট নেন চেতন সাকারিয়া। ৩৮ রান দিয়ে ১ উইকেট নেন অক্ষর প্যাটেল। ৩৫ রান দিয়ে ১ উইকেট নেন কুলদীপ যাদব।

রান তাড়া করতে নেমে ১২ রান করে আউট হয়ে যান দিল্লির ওপেনার পৃথ্বী শ। ৪৮ বলে ৫৬ রান করেন ওয়ার্নার। প্রথম বলেই আউট হয়ে যান মিচেল মার্শ। ৪ রান করেন সরফরাজ খান। ৩০ রান করেন রিলি রসু। ১ রান করেই আউট হয়ে যান রভম্যান পাওয়েল। আমন হাকিম খান করেন ৪ রান। অক্ষর করেন ১৬ রান। ৬ রান করে অপরাজিত থাকেন কুলদীপ। ৪ রান করেন চেতন। ০ রানে অপরাজিত থাকেন মুকেশ। ফলে সহজ জয় পেল লখনউ।

আরও পড়ুন-

মুম্বই ইন্ডিয়ানসের বিরুদ্ধে টানা ৪ ম্যাচ জয়ের লক্ষ্যে আরসিবি

আরসিবি-র বিরুদ্ধে খেলতে তৈরি রোহিত, জোফ্রা আর্চার, জানালেন মুম্বই ইন্ডিয়ানসের কোচ

মরসুমের প্রথম আম মাকে খাওয়ালেন সচিন

Read more Articles on
Share this article
click me!