IPL 2023: মুম্বই ইন্ডিয়ানসের বিরুদ্ধে টানা ৪ ম্যাচ জয়ের লক্ষ্যে বিরাটরা

রবিবার আইপিএল-এ বিরাট কোহলি-রোহিত শর্মার লড়াই। বিরাট এখন আর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক নন। কিন্তু তিনি এখনও দলের সবচেয়ে বড় ভরসা।

Web Desk - ANB | Published : Apr 1, 2023 2:16 PM IST / Updated: Apr 01 2023, 10:35 PM IST

মুম্বই ইন্ডিয়ানসের বিরুদ্ধে সম্প্রতি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের পারফরম্যান্স দুর্দান্ত। আইপিএল-এ গত ৫টি সাক্ষাৎকারের মধ্যে টানা ৩ ম্যাচে জয় পেয়েছে আরসিবি। রবিবারও জয়ের ধারা অব্যাহত রাখাই ফাফ ডু প্লেসি, বিরাট কোহলিদের লক্ষ্য। মুম্বইকে টানা ৪ ম্যাচ হারিয়ে এবারের আইপিএল অভিযানের শুরুটা ভালোভাবে করতে চায় আরসিবি। ঘরের মাঠে খেলবেন বিরাটরা। এম চিন্নাস্বামী স্টেডিয়ামের দর্শক-সমর্থনকে কাজে লাগিয়ে অধরা আইপিএল খেতাব জয়ের লক্ষ্যে ঝাঁপিয়ে পড়াই আরসিবি-র লক্ষ্য। যদিও মুম্বইয়ের বিরুদ্ধে ম্যাচ মোটেই সহজ হবে না। রোহিত শর্মারাও প্রথম ম্যাচে জিতে ভালোভাবে এবারের আইপিএল শুরু করতে চাইবেন। ফলে হাড্ডাহাড্ডি লড়াই হতে পারে। লড়াই করে জয় ছিনিয়ে নেওয়াই বিরাটদের লক্ষ্য।

চোটের জন্য মুম্বই ইন্ডিয়ানস যেমন এবারের আইপিএল-এ দলের সেরা পেসার জসপ্রীত বুমরাকে পাচ্ছে না, আরসিবি-ও প্রথম ম্যাচে পাচ্ছে না রজত পতিদার, জশ হ্যাজেলউডকে। চোট পাওয়ার পর এখম জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাবে আছেন পতিদার। হ্যাজেলউডের ভারতে আসার কথা ১৪ এপ্রিল। তিনি এপ্রিলের তৃতীয় সপ্তাহের আগে আইপিএল-এর কোনও ম্যাচ খেলতে পারবেন না। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলও অনিশ্চিত। ফলে বাকিদের নিয়েই খেলতে হবে আরসিবি-কে। পরিবর্ত ক্রিকেটাররা কেমন পারফরম্যান্স দেখান তার উপরেই প্রথম ম্যাচে আরসিবি-র জয়-পরাজয় নির্ভর করছে।

২০২২-এর আইপিএল-এ অসাধারণ পারফরম্যান্স দেখান পতিদার। তিনি ৮ ম্যাচ খেলে ৫৫.৫০ গড়ে ৩৩৩ রান করেন। কোয়ালিফায়ার ১-এও অসাধারণ ব্যাটিং করেন পতিদার। তিনি দলের তৃতীয় সর্বাধিক রান সংগ্রহকারী হন। হ্যাজেলউডও অসাধারণ পারফরম্যান্স দেখান। অস্ট্রেলিয়ার এই পেসার এখনও পর্যন্ত আরসিবি-র হয়ে ২০ ম্যাচ খেলে ২০ উইকেট নিয়েছেন। ফলে পতিদার ও হ্যাজেলউডের না থাকা আরসিবি-র পারফরম্যান্সে প্রভাব ফেলতে পারে। নিউজিল্যান্ডের স্পিনার মাইকেল ব্রেসওয়েল রবিবার প্রথম একাদশে থাকতে পারেন। তাঁর উপর ভরসা করছে আরসিবি।

সম্প্রতি এসএ ২০ লিগে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন ডু প্লেসি। তিনি এই লিগে ৩৬৯ রান করেন। এবার আইপিএল-এ আরসিবি-কেও সাফল্য এনে দিতে মরিয়া দক্ষিণ আফ্রিকার এই তারকা ব্যাটার। বিরাটও ভালো পারফরম্যান্স দেখাতে তৈরি। রিসি টপলি আসায় আরসিবি-র বোলিং বিভাগ শক্তিশালী হয়ে উঠেছে। গত ১৫ বছরে যা হয়নি এবার সেটাই করে দেখানোর লক্ষ্যে খেলতে নামছেন বিরাটরা। আরসিবি সমর্থকরা আশাবাদী, এবার চূড়ান্ত সাফল্য পাবে দল। সেই আশাতেই তাঁরা রবিবার চিন্নাস্বামীতে ভিড় জমাবেন।

আরও পড়ুন-

পাঞ্জাব কিংসের কাছে ৭ রানে হার কলকাতা নাইট রাইডার্সের

তুষার দেশপাণ্ডেকে ব্যবহার করা নিয়ে ধোনির সমালোচনায় সেহবাগ

মরসুমের প্রথম আম মাকে খাওয়ালেন সচিন

Read more Articles on
Share this article
click me!