IPL 2023: পাঞ্জাব কিংসের বিরুদ্ধে স্লো ওভার রেট, হার্দিক পান্ডিয়ার জরিমানা

আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্সের কাছে হারের পর পাঞ্জাব কিংসকে হারিয়ে ঘুরে দাঁড়িয়েছে গুজরাট টাইটানস। অধিনায়ক হার্দিক পান্ডিয়া অবশ্য এই ম্যাচে ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি।

Web Desk - ANB | Published : Apr 14, 2023 10:36 AM IST / Updated: Apr 14 2023, 04:50 PM IST

বৃহস্পতিবার মোহালিতে পঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচে স্লো ওভার রেটের জন্য গুজরাট টাইটানসের অধিনায়ক হার্দিক পান্ডিয়ার ১২ লক্ষ টাকা জরিমানা হল। এবারের আইপিএল-এ স্লো ওভার রেট সংক্রান্ত নিয়ম কঠোরতর করা হয়েছে। কোনও দল নির্দিষ্ট সময়ের মধ্যে নির্ধারিত ২০ ওভার শেষ করতে না পারলে যত বেশি সময় নেবে তত ওভারে ৩০ গজ বৃত্তের বাইরে মাত্র ৪ জন ফিল্ডারকে রাখা যাবে। এরই মধ্যে সংশ্লিষ্ট দলগুলির অধিনায়কদের জরিমানাও করা হচ্ছে। এর আগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক ফাফ ডু প্লেসিরও ১২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। প্রকাশ্যে আম্পায়ারের সমালোচনা করার জন্য রাজস্থান রয়্যালসের অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিনেরও জরিমানা হয়েছে। এবার হার্দিকেরও জরিমানা হল।

শুক্রবার আইপিএল-এর আয়োজকদের পক্ষ থেকে সংবাদমাধ্যমকে জানানো হয়েছে, ‘আইপিএল-এর ম্যাচগুলি ৩ ঘণ্টা ২০ মিনিটের মধ্যে শেষ হয়ে যাওয়ার কথা। কিন্তু স্লো ওভার রেটের জন্য কয়েকটি ম্যাচ ৪ ঘণ্টা পেরিয়ে গিয়েছে। স্লো ওভার রেট যাতে না হয়, সেই চেষ্টা করা হচ্ছে। গুজরাট টাইটানস চলতি আইপিএল-এ প্রথমবার নির্ধারিত ২০ ওভার শেষ করতে নির্দিষ্ট সময়ের চেয়ে বেশি সময় নিয়েছে। প্রথমবার নিয়ম লঙ্ঘন করেছেন বলে হার্দিক পান্ডিয়ার ১২ লক্ষ টাকা জরিমানা করা হল।’

বৃহস্পতিবার পাঞ্জাব কিংসের বিরুদ্ধে দুর্দান্ত লড়াই করে ১ বল বাকি থাকতে জয় ছিনিয়ে নেয় গুজরাট টাইটানস। এই জয়ের ফলে ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ৩ নম্বরে উঠে এসেছেন হার্দিকরা। ৪ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ৬ নম্বরে পাঞ্জাব। এই ম্যাচে প্রথমে ব্যাটিং করতে নেমে ৮ উইকেটে ১৫৩ রান করে পাঞ্জাব। দুই ওপেনার প্রভসিমরন সিং (০) ও শিখর ধাওয়ান (৮) ব্যর্থ হলেও, মিডল অর্ডারের ব্যাটাররা লড়াই করেন। ৩ নম্বরে ব্যাটিং করতে নামা ম্যাথু শর্ট করেন ৩৬ রান। ভানুকা রাজাপক্ষ করেন ২০ রান। জিতেশ শর্মা করেন ২৫ রান। স্যাম কারান করেন ২২ রান। শাহরুখ খান করেন ২২ রান। ৮ রান করে অপরাজিত থাকেন হরপ্রীত ব্রার। ১ রান করেন ঋষি ধাওয়ান। গুজরাটের হয়ে ১৮ রান দিয়ে ২ উইকেট নেন মোহিত শর্মা। রান তাড়া করতে নেমে শুবমান গিলের ৬৭, ঋদ্ধিমান সাহার ৩০, সাই সুদর্শনের ১৯ ও ডেভিড মিলারের অপরাজিত ১৯ রানের সুবাদে জয় পায় গুজরাট। বাউন্ডারি মেরে দলকে জেতান রাহুল তেওয়াটিয়া (৫ অপরাজিত)।

আরও পড়ুন-

পিএসএল চলাকালীন বাবর আজমের সমালোচনা করায় বেরোতে পারেননি, খাবার জোটেনি, বিস্ফোরক সাইমন ডুল

IPL 2023: শেষ ওভার পর্যন্ত ম্যাচ নিয়ে যাওয়া চলবে না, দলকে বার্তা হার্দিকের

IPL 2023 : হাড্ডাহাড্ডি ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে প্রথম জয় মুম্বই ইন্ডিয়ানসের

Read more Articles on
Share this article
click me!