IPL 2023: দ্বিতীয় কোয়ালিফায়ারে মুম্বই ইন্ডিয়ানসের বিরুদ্ধে ৪৯ বলে শতরান শুবমান গিলের

বর্তমানে ভারতের তরুণ ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে আকর্ষণীয় শুবমান গিল। গুজরাট টাইটানসের এই ব্যাটার এবারের আইপিএল মাতিয়ে দিচ্ছেন। শুক্রবারও অসাধারণ ব্যাটিং করলেন।

Web Desk - ANB | Published : May 26, 2023 3:36 PM IST / Updated: May 26 2023, 10:05 PM IST

আইপিএল-এর দ্বিতীয় কোয়ালিফায়ারে মুম্বই ইন্ডিয়ানসের বিরুদ্ধে ৪৯ বলে শতরান করলেন গুজরাট টাইটানসের ওপেনার শুবমান গিল। আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে অসাধারণ ব্যাটিং করলেন এই তরুণ ক্রিকেটার। এদিন শুরু থেকেই অসাধারণ ব্যাটিং করছিলেন শুবমান। ৩২ বলে ৫০ রান পূর্ণ করেন তিনি। পরের ৫০ রান করতে তিনি নেন মাত্র ১৭ বল। ওপেনিং পার্টনার ঋদ্ধিমান সাহা ১৬ বলে ১৮ রান করে আউট হয়ে গেলেও, দলকে ভরসা দেন শুবমান। তাঁর জন্যই প্লে-অফের শেষ ম্যাচে বড় স্কোর করতে সক্ষম হল গুজরাট টাইটানস। শুবমানের এই অসাধারণ ইনিংসের পর এবারও আইপিএল-এর ফাইনালে যাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী গুজরাট টাইটানস।

এদিন সন্ধে সাড়ে ৭টায় খেলা শুরু হওয়ার কথা থাকলেও, বৃষ্টির জন্য দেরিতে শুরু হয় ম্যাচ। টস হয়ে সন্ধে ৭টা বেজে ৪৫ মিনিটে এবং ম্যাচ শুরু হয় রাত ৮টায়। টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন মুম্বই ইন্ডিয়ানসের অধিনায়ক রোহিত শর্মা। তাঁর পরিকল্পনা ছিল, ভেজা আউটফিল্ড ও পিচের সুযোগ নিতে পারবেন পেসাররা। ম্যাচের শুরুটা খারাপ করেননি জেসন বেহরেনডর্ফ, ক্যামেরন গ্রিন, আকাশ মাধওয়ালরা। আকাশের প্রথম ওভারেই একটি বাউন্সার ঋদ্ধিমানের হেলমেটে আছড়ে পড়ে। কিন্তু শুবমান ছন্দ পাওয়ার পরেই আর কিছু করতে পারেননি মুম্বই ইন্ডিয়ানসের বোলাররা। গুজরাট টাইটানসের ইনিংসের ১৬.৫ ওভারে আকাশ মাধওয়ালের বলে টিম ডেভিডকে ক্যাচ দিয়ে শুবমান যখন আউট হন, ততক্ষণে স্কোরবোর্ডে যোগ হয়ে গিয়েছে ১৯২ রান। শুবমানের অসাধারণ ইনিংসে ছিল ৭টি বাউন্ডারি ও ১০টি ওভার-বাউন্ডারি।

এর আগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে অসাধারণ শতরান করেছিলেন শুবমান। তাঁর সেই ইনিংসই মুম্বই ইন্ডিয়ানসকে প্লে-অফে পৌঁছে দেয়। প্রথম কোয়ালিফায়ারে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খুব বেশি রান করতে পারেননি গুজরাট টাইটানসের ওপেনার। কিন্তু মুম্বই ইন্ডিয়ানসের বোলারদের রেয়াত করলেন না তিনি। অসাধারণ ইনিংস খেলে ম্যাচের প্রথমার্ধেই রোহিতদের কোণঠাসা করে দিলেন শুবমান।

নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ২৩৩ রান করল গুজরাট টাইটানস। শেষ ওভারের আগে ৩২ বলে ৪৩ রান করে রিটায়ার্ড আউট হয়ে যান সাই সুদর্শন। গুজরাট টাইটানসের অধিনায়ক হার্দিক পান্ডিয়া ১৩ বলে ২৮ রান করে অপরাজিত থাকেন। রশিদ খান ২ বলে ৫ রান করে অপরাজিত থাকেন।

মুম্বই ইন্ডিয়ানসের বোলারদের মধ্যে ৫২ রান দিয়ে ১ উইকেট নেন আকাশ। ৪৫ রান দিয়ে ১ উইকেট নেন পীযূষ চাওলা। ৪ ওভারে ৫৬ রান দেন ক্রিস জর্ডান। ৩ ওভারে ৩৫ রান দেন গ্রিন।

আরও পড়ুন-

IPL Closing Ceremony: সুপার বোলের মতো ম্যাচের মাঝপথে আইপিএল-এর সমাপ্তি অনুষ্ঠান

WTC Final 2023: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে জিতে কত অর্থ পাওয়া যাবে? ঘোষণা আইসিসি-র

IPL 2023: লক্ষ্য আইপিএল ফাইনাল, দ্বিতীয় কোয়ালিফায়ারে মুম্বই-গুজরাট টক্কর

Read more Articles on
Share this article
click me!