IPL 2023 SRH Vs KKR: শেষ ওভারে বরুণ চক্রবর্তীর কামাল, ৫ রানে জিতল কেকেআর

এবারের আইপিএল-এর প্লে-অফে কি জায়গা করে নিতে পারবে কলকাতা নাইট রাইডার্স? নীতীশ রানার দলের কাজটা কঠিন। তবে এখনও লড়াইয়ে আছে কেকেআর। ফলে আশাবাদী সমর্থকরা।

Web Desk - ANB | Published : May 4, 2023 4:40 PM IST / Updated: May 04 2023, 11:52 PM IST

এবারের আইপিএল-এ ১০ ম্যাচ খেলে ৪টিতে জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। এর মধ্যে গুজরাট টাইটানসের বিরুদ্ধে শেষ ওভারে অবিশ্বাস্য ব্যাটিং করে জেতান রিঙ্কু সিং। বাকি ৩ ম্যাচেই জয়ের কারিগর স্পিনাররা। বৃহস্পতিবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধেও সেটাই হল। স্পিনারদের জন্যই ৫ রানে জয় পেল কেকেআর। জয়ের জন্য শেষ ওভারে সানরাইজার্স হায়দরাবাদের দরকার ছিল ৯ রান। হাতে ছিল ৩ উইকেট। বোলিং করতে যান বরুণ চক্রবর্তী। প্রথম বলে হয় ১ রান। দ্বিতীয় বলে লেগ-বাই হিসেবে ১ রান হয়। পরের বলে আউট হয়ে যান আবদুল সামাদ। চতুর্থ বলে কোনও রান হয়নি।পঞ্চম বলে হয় ১ রান। ফলে জয়ের জন্য শেষ বলে সানরাইজার্স হায়দরাবাদের দরকার ছিল ৬ রান। কোনও রানই করতে পারেননি ভুবনেশ্বর কুমার। 

এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন কেকেআর অধিনায়ক নীতীশ রানা। ৯ উইকেটে ১৭১ রান করে কেকেআর। সর্বাধিক ৪৬ রান করেন রিঙ্কু সিং। তাঁর ৩৫ বলের ইনিংসে ছিল ৪টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। ৩১ বলে ৪২ রান করেন নীতীশ। তাঁর ইনিংসে ছিল ৩টি করে বাউন্ডারি, ওভার-বাউন্ডারি। ২০ রান করেন ওপেনার জেসন রয়। ১৫ বলে ২৪ রান করেন আন্দ্রে রাসেল। ৭ বলে ১৩ রান করে অপরাজিত থাকেন অনুকূল রায়। প্রথম বলেই আউট হয়ে যান ওপেনার রহমানউল্লাহ গুরবাজ (০)। ৭ রান করেন ভেঙ্কটেশ আইয়ার। ১ রান করেন সুনীল নারিন। ৮ রান করেন শার্দুল ঠাকুর। প্রথম বলেই রান আউট হয়ে যান হর্ষিত রানা (০)। ২ রান করে অপরাজিত থাকেন বৈভব অরোরা। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে মার্কো জ্যানসেন ও টি নটরাজন। ১ উইকেট করে নেন ভুবনেশ্বর কুমার, কার্তিক ত্যাগী, এইডেন মার্করাম ও ময়ঙ্ক মার্কণ্ডে।

রান তাড়া করতে নেমে ৮ উইকেটে ১৬৬ রান করেই থেমে গেল সানরাইজার্স হায়দরাবাদ। সর্বাধিক ৪১ রান করেন মার্করাম। ২০ বলে ৩৬ রান করেন হেইনরিক ক্লাসেন। ২১ রান করেন আবদুল সামাদ। ৯ বলে ২০ রান করেন রাহুল ত্রিপাঠি। ১১ বলে ১৮ রান করেন ওপেনার ময়ঙ্ক আগরওয়াল। অপর ওপেনার অভিষেক শর্মা করেন ৯ রান। ০ রানে আউট হয়ে যান হ্যারি ব্রুক। ১ রান করেন জ্যানসেন। ৫ রান করে অপরাজিত থাকেন ভুবনেশ্বর। ১ রান করে অপরাজিত থাকেন মার্কণ্ডে। কলকাতা নাইট রাইডার্সের হয়ে ২ উইকেট করে নেন বৈভব ও শার্দুল। ১ উইকেট করে নেন হর্ষিত, রাসেল, অনুকূল ও বরুণ।

আরও পড়ুন-

IPL 2023: লিভিংস্টোনের পাল্টা ঈশানের বিস্ফোরক ইনিংস, বিশাল স্কোর তাড়া করে জয় মুম্বইয়ের

IPL 2023: উরুর চোট, আইপিএল থেকে ছিটকে গেলেন লখনউয়ের অধিনায়ক কে এল রাহুল

Nicholas Pooran: ডাল মাখানি, পনির বাটার মশলা, বাটার চিকেনে মজে নিকোলাস পুরাণ

Read more Articles on
Share this article
click me!