IPL 2023: ১০১ অলআউট লখনউ সুপার জায়ান্টস, দ্বিতীয় কোয়ালিফায়ারে মুম্বই ইন্ডিয়ানস

এবারের আইপিএল-এর প্লে-অফে যে ৪ দল পৌঁছে গিয়েছিল, তাদের মধ্যে একমাত্র লখনউ সুপার জায়ান্টসই এখনও পর্যন্ত আইপিএল চ্যাম্পিয়ন হয়নি। ট্রফি জেতার লড়াইয়ে টিকে থাকতে পারল না ক্রুণাল পান্ডিয়ার দল।

Web Desk - ANB | Published : May 24, 2023 5:22 PM IST / Updated: May 24 2023, 11:44 PM IST

কলকাতা নাইট রাইডার্স লিগ পর্যায় থেকেই ছিটকে গিয়েছিল। এবার আইপিএল থেকে বিদায় নিল বাংলার ক্রীড়াপ্রেমীদের দ্বিতীয় পছন্দের দল লখনউ সুপার জায়ান্টসও। ইডেন গার্ডেন্সে সবুজ-মেরুন জার্সি পরে খেলার পর থেকেই বাংলায় ক্রুণাল পান্ডিয়ার দলের সমর্থক সংখ্যা হুহু করে বেড়ে গিয়েছে। বুধবার এলিমিনেটরে মুম্বই ইন্ডিয়ানসের বিরুদ্ধে লখনউ সুপার জায়ান্টসের জয়ই চাইছিলেন মোহনবাগান সমর্থকরা। কিন্তু হতাশ হতে হল তাঁদের। রোহিত শর্মার দলের কাছে হেরে এবারের মতো আইপিএল অভিযান শেষ হয়ে গেল লখনউ সুপার জায়ান্টসের। আইপিএল-এ যোগ দেওয়ার পর টানা দ্বিতীয়বার প্লে-অফের যোগ্যতা অর্জন করলেও, ২ বারই ফাইনালে উঠতে পারলেন না ক্রুণালরা।

এই ম্যাচে মুম্বই ইন্ডিয়ানসের জয়ের নায়ক তরুণ পেসার আকাশ মাধওয়াল। ৩.৩ ওভার বোলিং করে মাত্র ৫ রান দিয়ে ৫ উইকেট নিলেন আকাশ। ৬৯ রানে তৃতীয় উইকেট হারানোর পর ১০১ রানে অলআউট হয়ে গেল লখনউ সুপার জায়ান্টস। শেষ দিকে কোনও ব্যাটারই বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেননি। আকাশের বলে আউট হয়ে যান প্রেরক মাঁকড় (৩), আয়ূষ বাদোনি (১), নিকোলাস পুরাণ (০), রবি বিষ্ণোই (৩) ও মহসিন খান (০)। লখনউ সুপার জায়ান্টসের হয়ে মাত্র ৩ ব্যাটার ২ অঙ্কের রান করেন। সর্বাধিক ৪০ রান করেন মার্কাস স্টোইনিস। তাঁর ২৭ বলের ইনিংসে ছিল ৫টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। ওপেনার কাইল মেয়ার্স করেন ১৮ রান। দীপক হুডা করেন ১৫ রান। ক্রুণাল করেন ৮ রান। আকাশের ৫ উইকেটের পাশাপাশি ১ উইকেট করে নেন ক্রিস জর্ডান ও পীযূষ চাওলা। রান আউট হয়ে যান স্টোইনিস, হুডা ও কৃষ্ণাপ্পা গৌতম (২)।

এদিন টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন মুম্বই ইন্ডিয়ানসের অধিনায়ক রোহিত। তাঁর দল ৮ উইকেটে ১৮২ রান করে। সর্বাধিক ৪১ রান করেন ক্যামেরন গ্রিন। তাঁর ২৩ বলের ইনিংসে ছিল ৬টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। ২০ বলে ৩৩ রান করেন সূর্যকুমার যাদব। ২৬ রান করেন তিলক ভার্মা। ১২ বলে ২৩ রান করেন নেহাল ওয়াধেরা। রোহিত করেন ১১ রান। অপর ওপেনার ঈশান কিষাণ করেন ১৫ রান। ১৩ রান করেন টিম ডেভিড। ৪ রান করেন জর্ডান। লখনউ সুপার জায়ান্টসের হয়ে ৩৮ রান দিয়ে ৪ উইকেট নেন নবীন-উল-হক। ৩৪ রান দিয়ে ৩ উইকেট নেন যশ ঠাকুর। ২৪ রান দিয়ে ১ উইকেট নেন মহসিন।

আরও পড়ুন-

IPL 2023: বিরাটের পর দ্বিতীয় ভারতীয় ব্যাটার হিসেবে আইপিএল-এ ৭০০ রান শুবমানের

IPL 2023: পরের বছর চিপকে ফিরব কি না জানি না, ফাইনালে উঠে বার্তা ধোনির

Mumbai Indians : ৩ বছর পর আইপিএল-এর প্লে-অফে দল, উচ্ছ্বসিত মুম্বই ইন্ডিয়ানস

Read more Articles on
Share this article
click me!