IPL 2023: আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ানসের হয়ে অভিষেক ম্যাচেই নজর কাড়লেন অর্জুন তেন্ডুলকর

ঘরোয়া ক্রিকেটে ভালো পারফরম্যান্স দেখিয়েছেন। এবার আইপিএল-এ খেলার সুযোগ পেলেন কিংবদন্তি সচিন তেন্ডুলকরের ছেলে অর্জুন তেন্ডুলকর। রবিবার আইপিএল-এ অভিষেক হল এই তরুণ পেসারের।

Web Desk - ANB | Published : Apr 16, 2023 11:03 AM IST / Updated: Apr 16 2023, 05:30 PM IST

অপেক্ষা ছিল অনেকদিনের, অবশেষে রবিবার অর্জুন তেন্ডুলকরের স্বপ্নপূরণ হল। আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ানসের হয়ে প্রথম ম্যাচ খেলার সুযোগ পেলেন অর্জুন তেন্ডুলকর। ওয়াংখেড়ে স্টেডিয়ামে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে মুম্বই ইন্ডিয়ানসের প্রথম একাদশে রাখা হয় অর্জুনকে। আর্শাদ খানের পরিবর্তে খেলার সুযোগ পেলেন অর্জুন। ম্যাচ শুরু হওয়ার আগে এই তরুণের হাতে টুপি তুলে দেন মুম্বইয়ের অধিনায়ক রোহিত শর্মা। রোহিত অবশ্য এই ম্যাচে খেলছেন না। তাঁর পেটের গোলমাল বলে জানা গিয়েছে। এই ম্যাচে মুম্বই ইন্ডিয়ানসের নেতৃত্বে সূর্যকুমার যাদব। ম্যাচের প্রথম ওভারেই বোলিং করার সুযোগ পান অর্জুন। প্রথম ওভারে তিনি দেন মাত্র ৪ রান। শুরুতেই নজর কেড়ে নেন অর্জুন।

২৩ বছরের বাঁ হাতি পেসার অর্জুন ২০২১ থেকে মুম্বই ইন্ডিয়ানস দলের সঙ্গে আছেন। সেবারের আইপিএল-এর নিলামে এই তরুণকে বেস প্রাইস ২০ লক্ষ টাকায় দলে নেয় মুম্বই। ২০২২-এর আইপিএল-এর নিলামে বেস প্রাইস ৩০ লক্ষ টাকায় অর্জুনকে দলে নেয় মুম্বই। এবারের আইপিএল-এও দলে রাখা হয় এই পেসারকে। চোট পাওয়ায় ২০২১ সালের আইপিএল-এর দ্বিতীয়ার্ধ থেকে ছিটকে যান অর্জুন। ২০২১-এর মতোই ২০২২ সালের আইপিএল-এও এই পেসারকে কোনও ম্যাচে খেলার সুযোগ দেয়নি মুম্বই। তবে এবার তাঁকে খেলার সুযোগ দেওয়া হল। 

গত বছর মুম্বইয়ের রঞ্জি ট্রফি দলে রাখা হয় অর্জুনকে। তবে মুম্বইয়ের হয়ে খেলার সুযোগ পাচ্ছিলেন না বলে গোয়ায় চলে যান তিনি। গোয়ার হয়ে রঞ্জি ট্রফিতে ৭টি ম্যাচ খেলে ১২ উইকেট নেন অর্জুন। বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও সাফল্য পান অর্জুন। প্রথম শ্রেণির ম্যাচে প্রথম শতরান করেন তিনি। সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টেও ভালো পারফরম্যান্স দেখান অর্জুন। ঘরোয়া ক্রিকেটে ভালো পারফরম্যান্স দেখানোর সুবাদেই আইপিএল-এ খেলার সুযোগ পেলেন তিনি।

আইপিএল-এ অভিষেক ম্যাচে ২ ওভার বোলিং করার সুযোগ পেলেন অর্জুন। ১৭ রান দেন এই পেসার। প্রথম ম্যাচে তিনি উইকেট পাননি। আরও বোলিং করতে পারতেন অর্জুন। উইকেট পেলে তাঁর আত্মবিশ্বাস বাড়ত। দ্বিতীয় ওভারে রান দেন বলেই হয়তো এই পেসারকে আর বোলিং করার সুযোগ দেওয়া হয়নি। তবে তাঁর সুযোগ প্রাপ্য ছিল। পরের ম্যাচগুলিতে খেলার সুযোগ পেলে ভালো পারফরম্যান্স দেখাতে পারেন অর্জুন। তাঁর যে ভালো বোলিং করার ক্ষমতা আছে, সেটা প্রথম ম্যাচেই বুঝিয়ে দিলেন অর্জুন।

আরও পড়ুন-

IPL 2023: ঘরের মাঠে পাঞ্জাব কিংসের কাছে হার লখনউ সুপার জায়ান্টসের

IPL 2023: ক্রিস গেইলের রেকর্ড ভেঙে আইপিএল-এ দ্রুততম ৪,০০০ রান কে এল রাহুলের

চুনী গোস্বামীর নামাঙ্কিত গেট উদ্বোধন, সুনীল গাভাসকরের মুখে জয় মোহনবাগান

Read more Articles on
Share this article
click me!