IPL 2023 PBKS Vs KKR: বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ৭ রানে হার কলকাতা নাইট রাইডার্সের

১৬-তম আইপিএল-এর শুরুটা ভালোভাবে করতে পারল না কলকাতা নাইট রাইডার্স। নতুন অধিনায়ক নীতীশ রানা দলকে ভরসা দিতে ব্যর্থ। তাঁর ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

Web Desk - ANB | Published : Apr 1, 2023 1:55 PM IST / Updated: Apr 01 2023, 08:28 PM IST

১৬-তম আইপিএল-এর প্রথম ম্যাচে ডাকওয়ার্থ-লুইস নিয়মে পাঞ্জাব কিংসের কাছে ৭ উইকেটে হেরে গেল কলকাতা নাইট রাইডার্স। বৃষ্টির জন্য কেকেআর-এর ইনিংসের ১৬ ওভারের পর বন্ধ হয়ে যায় খেলা। এই ম্যাচ আর শুরু করা সম্ভব হয়নি। সেই কারণেই পাঞ্জাবকে জয়ী ঘোষণা করা হল। এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন কেকেআর অধিনায়ক নীতীশ রানা। প্রথমে ব্যাটিং করতে নেমে ৫ উইকেটে ১৯১ রান করে পাঞ্জাব। জবাবে ১৬ ওভারে ৭ উইকেটে ১৪৬ রান করে কেকেআর। এরপরেই বন্ধ হয়ে যায় ম্যাচ। প্রথম ম্যাচে ভালো পারফরম্যান্স দেখাতে পারল না কেকেআর। ব্যাটিং-বোলিং দুই বিভাগেই ব্যর্থ নাইটরা। অধিনায়ক নীতীশও ভালো পারফরম্যান্স দেখাতে পারলেন না। ৫ নম্বরে ব্যাটিং করতে নেমে ১৭ বলে ২৪ রান করে আউট হয়ে যান কেকেআর অধিনায়ক। ব্যাট হাতে লড়াই করেন আন্দ্রে রাসেল (৩৫) ও ভেঙ্কটেশ আইয়ার (৩৪)। কিন্তু তাঁদের পক্ষেও দলকে জেতানো সম্ভব হয়নি।

এদিন ম্যাচের শুরুটা খারাপ করেনি কেকেআর। দ্বিতীয় ওভারেই পাঞ্জাবের ওপেনার প্রভসিমরন সিংকে (২৩) আউট করে দেন টিম সাউদি। একের পর এক বড় শট খেলছিলেন প্রভসিমরন। তিনি আউট হয়ে যাওয়ায় কেকেআর শিবিরে স্বস্তি ফেরে। কিন্তু দ্বিতীয় উইকেট জুটিতে ৮৬ রান করে পাঞ্জাবকে ভালো জায়গায় পৌঁছে দেন অধিনায়ক শিখর ধাওয়ান (৪০) ও ভানুকা রাজাপক্ষ (৫০)। ৪ নম্বরে ব্যাটিং করতে নেমে জিতেশ শর্মা করেন ২১ রান। সিকন্দর রাজা করেন ১৬ রান। ২৬ রান করে অপরাজিত থাকেন স্যাম কারান। ১১ রান করে অপরাজিত থাকেন শাহরুখ খান। কেকেআর-এর হয়ে ৫৪ রান দিয়ে ২ উইকেট নেন সাউদি। ২৭ রান দিয়ে ১ উইকেট নেন উমেশ যাদব। ৪০ রান দিয়ে ১ উইকেট নেন সুনীল নারিন।২৬ রান দিয়ে ১ উইকেট নেন বরুণ চক্রবর্তী।

রান তাড়া করতে নেমে দ্বিতীয় ওভারে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় কেকেআর। প্রথম বলেই মনদীপ সিংকে (২) আউট করে দেন আর্শদীপ সিং। এই ওভারের শেষ বলে আউট হয়ে যান অনুকূল রায় (৪)। দলের ২৯ রানের মাথায় আউট হয়ে যান রহমানউল্লা গুরবাজ (২২)। এরপর কিছুটা লড়াই করেন নীতীশ, ভেঙ্কটেশ ও রাসেল। রিঙ্কু সিং করেন মাত্র ৪ রান। শার্দুল ঠাকুর ৮ ও নারিন ৭ রান করে অপরাজিত থাকেন।

আরও পড়ুন-

ধোনির ভূমিকা নিয়ে প্রশ্ন সেহবাগের

আইপিএল থেকে ছিটকে গেলেন কেন উইলিয়ামসন

মরসুমের প্রথম আম মাকে খাওয়ালেন সচিন

Read more Articles on
Share this article
click me!