IPL 2023: প্রথম ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে চোট, আইপিএল থেকে ছিটকে গেলেন কেন উইলিয়ামসন

আইপিএল-এর উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে সহজ জয় পেলেও, দলের নির্ভরযোগ্য ক্রিকেটার কেন উইলিয়ামসনের চোটে সমস্যায় পড়ে গেল গুজরাট টাইটানস।

Web Desk - ANB | Published : Apr 1, 2023 9:05 AM IST / Updated: Apr 02 2023, 12:14 AM IST

১৬-তম আইপিএল-এর শুরুতেই বিপত্তি। প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ফিল্ডিং করার সময় চোট পেয়ে আইপিএল থেকে ছিটকে গেলেন গতবারের চ্যাম্পিয়ন গুজরাট টাইটানসের নির্ভরযোগ্য ব্যাটার কেন উইলিয়ামসন। শুক্রবার আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন গুজরাটের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। সিএসকে-র ইনিংসের ১৩-তম ওভারে চোট পান উইলিয়ামসন। তিনি ডিপ মি়ড উইকেটে ফিল্ডিং করছিলেন। সিএসকে ওপেনার রুতুরাজ গায়কোয়াড়ের একটি পিক-আপ শটে ক্যাচ নিতে গিয়ে বাউন্ডারি লাইনের বাইরে গিয়ে পড়েন উইলিয়ামসন। তাঁর হাঁটুতে চোট লাগে। কয়েক মিনিট মাটিতেই বসে থাকেন নিউজিল্যান্ডের এই তারকা ক্রিকেটার। এরপর তাঁকে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয় তাঁকে। আর এই ম্যাচে মাঠে ফিরতে পারেননি উইলিয়ামসন। তাঁর পরিবর্তে 'ইমপ্যাক্ট প্লেয়ার' হিসেবে মাঠে নামেন সাই সুদর্শন। শনিবার জানা গেল, হাঁটুর চোটের জন্য এবারের আইপিএল-এর কোনও ম্যাচেই খেলতে পারবেন না উইলিয়ামসন। দলের ব্যাটিং লাইনআপকে শক্তিশালী করার জন্য আইপিএল-এর নিলামে নিউজিল্যান্ডের এই ব্যাটারকে নেয় গুজরাট টাইটানস। কিন্তু তিনি ছিটকে যাওয়ায় পরিবর্ত হিসেবে অন্য কাউকে নিতে হবে। ফলে প্রথম ম্যাচ জিতে এবারের আইপিএল-এর শুরুটা ভালোভাবে করলেও কিছুটা চিন্তায় পড়ে গেলেন হার্দিক পান্ডিয়া।

উইলিয়ামসনের পরিবর্ত হিসেবে কাকে নেবে গুজরাট টাইটানস, সেটা নিয়ে জল্পনা শুরু হয়েছে। তবে আপাতত দলে যাঁরা আছেন তাঁদের মধ্যে থেকেই কাউকে প্রথম একাদশে নিতে হবে। সবচেয়ে এগিয়ে দক্ষিণ আফ্রিকার ব্যাটার ডেভিড মিলার। জাতীয় দলের হয়ে নেদারল্যান্ডসের বিরুদ্ধে ওডিআই বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলছেন বলে এবারের আইপিএল-এর প্রথম ম্যাচ খেলতে পারেননি মিলার। তবে তিনি কয়েকদিনের মধ্যেই ভারতে চলে আসবেন। তখন মিলারকেই প্রথম একাদশে রাখতে পারেন হার্দিক। আইপিএল-এ দীর্ঘদিন ধরে খেলছেন মিলার। টি-২০ ফর্ম্যাটে তিনি অত্যন্ত কার্যকরী ব্যাটার। গত মরসুমের আইপিএল-এ অসাধারণ ফর্মে ছিলেন এই ব্যাটার। এবারের আইপিএল-এও তিনি ভালো খেলবেন বলে আশায় দল।

অস্ট্রেলিয়ার উইকেটকিপার-ব্যাটার ম্যাথু ওয়েডও প্রথম একাদশে সুযোগ পাওয়ার অন্যতম দাবিদার। গত মরসুমের আইপিএল-এ অবশ্য ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি ওয়েড। সেই কারণে প্রথম ম্যাচে উইকেটকিপার হিসেবে খেলেন ঋদ্ধিমান সাহা। তবে ব্যাটার হিসেবে দলে আসতে পারেন ওয়েড।

অপর এক উইকেটকিপার কে এস ভরতও প্রথম একাদশে সুযোগ পাওয়ার লড়াইয়ে আছেন। ২০২১ সালের আইপিএল-এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ভালো পারফরম্যান্স দেখান ভরত। ফলে এবার তিনি খেলার সুযোগ পেতেই পারেন।

আরও পড়ুন-

প্রথম ম্যাচে হ্যাজেলউডকে পাচ্ছে না আরসিবি

সিএসকে-র বিরুদ্ধে জয়ের হ্যাটট্রিক গুজরাট টাইটানসের

মরসুমের প্রথম আম মাকে খাওয়ালেন সচিন

Read more Articles on
Share this article
click me!