IPL 2023: আইপিএল-এর ইতিহাসে দ্বিতীয় সর্বাধিক স্কোর, নজির লখনউ সুপার জায়ান্টসের

এবারের আইপিএল-এ সর্বাধিক স্কোর করল লখনউ সুপার জায়ান্টস। অসাধারণ পারফরম্যান্স দেখালেন মার্কাস স্টোইনিস, কাইল মেয়ার্স। মোহালিতে নজির গড়ল কে এল রাহুলের দল।

Web Desk - ANB | Published : Apr 28, 2023 4:05 PM IST / Updated: Apr 29 2023, 12:04 AM IST

আইপিএল-এর ইতিহাসে সর্বাধিক স্কোর ৫ উইকেটে ২৬৩। ২০১৩ সালের আইপিএল-এ পুণে ওয়ারিয়র্স ইন্ডিয়ার বিরুদ্ধে এই স্কোর করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। সেই ম্যাচে ৬৬ বলে ১৭৫ রান করেন ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল। শুক্রবার আইপিএল-এর ইতিহাসে দ্বিতীয় সর্বাধিক স্কোর করল লখনউ সুপার জায়ান্টস। মোহালিতে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ৫ উইকেটে ২৫৭ রান করে লখনউ। ৪০ বলে ৭২ রান করে মার্কাস স্টোইনিস। ২৪ বলে ৫৪ রান করেন কাইল মেয়ার্স। ২৪ বলে ৪৩ রান করেন আয়ূষ বাদোনি। ১৯ বলে ৪৫ রান করেন নিকোলাস পুরাণ। এই ম্যাচে অবশ্য বড় স্কোর করতে পারেননি লখনউয়ের অধিনায়ক কে এল রাহুল। তিনি ১২ রান করে আউট হয়ে যান। ১১ রান করে অপরাজিত থাকেন দীপক হুডা। ৫ রান করে অপরাজিত থাকেন ক্রুণাল পান্ডিয়া। এই ম্যাচে লখনউয়ের ব্যাটাররা ২৭টি বাউন্ডারি ও ১৪টি ওভার-বাউন্ডারি মারেন।

পাঞ্জাব কিংসের বোলারদের মধ্যে ৩ ওভার বল করে ৪২ রান দেন গুরনুর ব্রার। তিনি উইকেট পাননি। ৪ ওভার বল করে ৫৪ রান দিয়ে ১ উইকেট নেন আর্শদীপ সিং। ৪ ওভার বল করে ৫২ রান দিয়ে ২ উইকেট নেন কাগিসো রাবাদা। ১ ওভার বল করে ১৭ রান দেন সিকন্দর রাজা। ৪ ওভার বল করে ২৯ রান দেন রাহুল চাহার। ৩ ওভার বল করে ৩৮ রান দিয়ে ১ উইকেট নেন স্যাম কারান। ১ ওভার বল করে ১৯ রান দিয়ে ১ উইকেট নেন লিয়াম লিভিংস্টোন।

বাদোনি বলেছেন, ‘এদিন ব্যাটিং করার সময় খুব ভালো লাগছিল। দীর্ঘদিন ধরেই ৩ নম্বরে ব্যাটিং করার সুযোগ চাইছিলাম। আমি যখন ব্যাটিং করতে ২২ গজে যাই, তখন উইকেট খুব ভালো ছিল। টিম ম্যানেজমেন্ট আমাকে শুধু শট খেলে যেতে বলেছিল। আমরা স্কোর নিয়ে কিছু ভাবছিলাম না। শুধু খারাপ বলে শট খেলার চেষ্টা করছিলাম। আমি অন্য কিছু ভাবছিলাম না।’

এবারের আইপিএল-এ শুক্রবারের আগে সর্বাধিক স্কোর ছিল ২৩৫। ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের হয়ে সেই স্কোর করে চেন্নাই সুপার কিংস। শুক্রবার সেই স্কোর টপকে গেল লখনউ সুপার জায়ান্টস। আইপিএল-এর ইতিহাসে দ্বিতীয়বার কোনও দল ২৫০ রান করল। এর আগে ২০১৬ সালে গুজরাট লায়ন্সের বিরুদ্ধে ৩ উইকেটে ২৪৮ রান করেছিল আরসিবি।

আরও পড়ুন-

IPL 2023: পারিবারিক সমস্যা, আইপিএল-এর মাঝেই বাংলাদেশে ফিরলেন লিটন দাস

IPL 2023: আইপিএল-এ জয়পুরে প্রথম ইনিংসে সর্বাধিক স্কোর, নজির রাজস্থান রয়্যালসের

চুনী গোস্বামীর নামাঙ্কিত গেট উদ্বোধন, সুনীল গাভাসকরের মুখে জয় মোহনবাগান

Read more Articles on
Share this article
click me!