IPL 2023: পাঞ্জাব কিংসকে হারিয়েও প্লে-অফের যোগ্যতা অর্জন করতে ব্যর্থ রাজস্থান রয়্যালস

রবিবার চলতি আইপিএল-এ লিগ পর্যায়ের শেষ ম্যাচ। পয়েন্ট তালিকায় পরিস্থিতি যা, তাতে লিগ পর্যায়ের শেষ ম্যাচের আগে পর্যন্ত বলা সম্ভব নয় কোন ৪টি দল প্লে-অফ খেলবে।

Web Desk - ANB | Published : May 19, 2023 5:24 PM IST / Updated: May 20 2023, 12:31 AM IST

শুক্রবার ধরমশালায় পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ৪ উইকেটে জিতেও লাভ হল না রাজস্থান রয়্যালসের। ২ দলই প্লে-অফের যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হল। ১৪ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে ৫ নম্বরে থাকল রাজস্থান রয়্যালস। ১৪ ম্যাচে পাঞ্জাব কিংসের পয়েন্ট ১২। এদিন রাজস্থান রয়্যালস হেরে যাওয়ায় পয়েন্ট তালিকায় চতুর্থ স্থানে থাকা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সুবিধা হল। ষষ্ঠ স্থানে থাকা মুম্বই ইন্ডিয়ানসেরও প্লে-অফের যোগ্যতা অর্জন করার আশা বজায় থাকল। আরসিবি ও মুম্বই ইন্ডিয়ানসের শেষ ম্যাচের পরেই বলা যাবে এই দুই দলের মধ্যে কে প্লে-অফের যোগ্যতা অর্জন করতে পারবে সেটা বলা সম্ভব হবে।

প্লে-অফের যোগ্যতা অর্জন করার সম্ভাবনা কার্যত না থাকলেও, শুক্রবার পাঞ্জাব কিংসের বিরুদ্ধে জেতার লক্ষ্যেই মাঠে নেমেছিল রাজস্থান রয়্যালস। টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন অধিনায়ক সঞ্জু স্যামসন। প্রথমে ব্যাটিং করতে নেমে ৫ উইকেটে ১৮৭ রান করে পাঞ্জাব কিংস। টপ অর্ডার ও মিডল অর্ডারের ব্যাটাররা ব্যর্থ হলেও, লড়াই করেন স্যাম কারান, জিতেশ শর্মা ও শাহরুখ খান। ১৩ বলে ৪৯ রান করে অপরাজিত থাকেন কারান। ২৮ বলে ৪৪ রান করেন জিতেশ। ২৩ বলে ৪১ রান করে অপরাজিত থাকেন শাহরুখ। ওপেনার প্রভসিমরণ সিং করেন ২ রান। ১৭ রান করেন অধিনায়ক শিখর ধাওয়ান। অথর্ব তাইদে করেন ১৯ রান। লিয়াম লিভিংস্টোন করেন ৯ রান। রাজস্থান রয়্যালসের হয়ে ৪০ রান দিয়ে ৩ উইকেট নেন নবদীপ সাইনি। ৩৫ রান দিয়ে ১ উইকেট নেন ট্রেন্ট বোল্ট। ২৬ রান দিয়ে ১ উইকেট নেন অ্যাডাম জাম্পা। 

রান তাড়া করতে নেমে শুরুতেই ওপেনার জস বাটলারের (০) উইকেট হারায় রাজস্থান রয়্যালস। তবে অপর ওপেনার যশস্বী জয়সোয়াল ৩৬ বলে ৫০ রান করেন। ৩ নম্বরে ব্যাটিং করতে নামা দেবদত্ত পাড়িক্কল ৩০ বলে ৫১ রান করেন। সঞ্জু অবশ্য ২ রান করেই আউট হয়ে যান। ২৮ বলে ৪৬ রান করেন শিমরন হেটমায়ার। ২০ রান করেন রিয়ান পরাগ। ১০ রান করে অপরাজিত থাকেন ধ্রুব জুরেল। ১ রান করে অপরাজিত থাকেন বোল্ট। ২ বল বাকি থাকতেই ৬ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় রাজস্থান রয়্যালস। পাঞ্জাব কিংসের হয়ে ২ উইকেট নেন কাগিসো রাবাদা। ১ উইকেট করে নেন কারান, আর্শদীপ সিং, নাথান এলিস ও রাহুল চাহার।

আরও পড়ুন-

IPL 2023: আইপিএল-রেকর্ড ভাগ বসালেন বিরাট কোহলি, স্বাগত জানালেন ক্রিস গেইল

IPL 2023 সবুজ-মেরুন জার্সি পরে খেলবেন ক্রুণালরা, মোহনবাগানের সমর্থন চাইছে লখনউ

IPL 2023: নতুন করে সেজে উঠেছে, আরও আকর্ষণীয় বিশ্বের সবচেয়ে সুন্দর ক্রিকেট স্টেডিয়াম

Read more Articles on
Share this article
click me!