IPL 2023: বিরাটের পাল্টা শুবমানের শতরান, মুম্বইকে প্লে-অফে পৌঁছে দিল গুজরাট

রবিবার শেষ হল এবারের আইপিএল-এর লিগ পর্যায়ের লড়াই। আগামী রবিবার শেষ হচ্ছে আইপিএল। আর মাত্র কয়েকটি ম্যাচ বাকি। চূড়ান্ত পর্যায়ে পৌঁছে গিয়েছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি-২০ লিগ।

Web Desk - ANB | Published : May 21, 2023 6:10 PM IST / Updated: May 22 2023, 12:41 AM IST

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর-গুজরাট টাইটানস ম্যাচের দিকে তাকিয়েছিল মুম্বই ইন্ডিয়ানস। রোহিত শর্মাকে হতাশ করলেন না শুবমান গিল। বিরাট কোহলির পাল্টা অসাধারণ শতরান করে গুজরাট টাইটানসকে ৬ উইকেটে জয় এনে দিলেন শুবমান। ফলে প্লে-অফের যোগ্যতা অর্জন করতে পারল না আরসিবি। প্লে-অফে পৌঁছে গেল মুম্বই ইন্ডিয়ানস। বৃষ্টির জন্য দেরিতে শুরু হওয়া এই ম্যাচে প্রথমে ব্যাটিং করতে নেমে ৫ উইকেটে ১৯৭ রান করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ৬১ বলে ১০১ রান করে অপরাজিত থাকেন বিরাট। তাঁর ইনিংসে ছিল ১৩টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। পাল্টা ৫২ বলে ১০৪ রান করে অপরাজিত থাকেন শুবমান। তাঁর ইনিংসে ছিল ৫টি বাউন্ডারি ও ৮টি ওভার-বাউন্ডারি। ৩৫ বলে ৫৩ রান করেন বিজয় শঙ্কর। তিনি ৭টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি মারেন। ৫ বল বাকি থাকতেই জয় ছিনিয়ে নেয় গুজরাট।

রবিবার দিনের প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে ৮ উইকেটে হারিয়ে প্লে-অফের আশা জাগিয়ে তোলে মুম্বই ইন্ডিয়ানস। কিন্তু আরসিবি যদি জয় পেত, তাহলে রোহিতদের বিদায় নিতে হত। বিরাটের অসাধারণ ইনিংসের পর মুম্বইয়ের আশা ক্ষীণ হয়ে গিয়েছিল। কিন্তু আরসিবি-র আশায় জল ঢেলে দিলেন শুবমান। 

এদিন বিরাট ছাড়া আরসিবি-র ব্যাটারদের মধ্যে আর কেউই বড় স্কোর করতে পারেননি। অধিনায়ক ফাফ ডু প্লেসি করেন ২৮ রান। ১১ রান করেন গ্লেন ম্যাক্সওয়েল। ১ রান করেন মহীপাল লোমরোর। মাইকেল ব্রেসওয়েল করেন ২৬ রান। প্রথম বলেই আউট হয়ে যান দীনেশ কার্তিক। ২৩ রান করে অপরাজিত থাকেন অনুজ রাওয়াত। গুজরাট টাইটানসের হয়ে জোড়া উইকেট নেন নূর আহমেদ। ১ উইকেট করে নেন মহম্মদ সামি, যশ দয়াল ও রশিদ খান। 

রান তাড়া করতে নেমে তৃতীয় ওভারেই ওপেনার ঋদ্ধিমান সাহার (১২) উইকেট হারায় গুজরাট টাইটানস। তবে এরপর শুবমান ও বিজয়ের অসাধারণ পার্টনারশিপ আরসিবি-র মুখের গ্রাস কেড়ে নেয়। এই জুটিতে যোগ হয় ১২৩ রান। বিজয় আউট হওয়ার পর ক্রিজে এসেই আউট হয়ে যান দাসুন শনাকা (০)। সেই সময়ও জয়ের আশা ছিল আরসিবি-র। ডেভিড মিলারও (৬) দ্রুত আউট হয়ে যান। কিন্তু ম্যাচ শেষ করে দেন শুবমান। তিনি ওভার-বাউন্ডারি মেরে শতরান করার পাশাপাশি দলকেও জিতিয়ে মাঠ ছাড়েন। ৪ রান করে অপরাজিত থাকেন রাহুল তেওয়াটিয়া। আরসিবি-র হয়ে জোড়া উইকেট নেন মহম্মদ সিরাজ। ১ উইকেট করে নেন বিজয়কুমার বিশাক ও হর্ষল প্যাটেল।

আরও পড়ুন-

Mohun Bagan Vs KKR: সমর্থকদের স্বাধীনতায় হস্তক্ষেপ কেকেআর-এর, ক্ষুব্ধ মোহনবাগান

IPL 2023: রিঙ্কুর প্রশংসা করার মতো কোনও শব্দ নেই, বললেন নীতীশ রানা

IPL 2023: দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৭৭ রানে জয়, প্লে-অফে চেন্নাই সুপার কিংস

Read more Articles on
Share this article
click me!