IPL 2023: আইপিএল-এ পরপর ২ ম্যাচে শতরান, অনন্য রেকর্ড বিরাট কোহলির

এবারের আইপিএল-এ লিগ পর্যায়ের শেষ ম্যাচে গুজরাট টাইটানসের বিরুদ্ধে অসাধারণ ব্যাটিং করলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তারকা ব্যাটার বিরাট কোহলি।

Web Desk - ANB | Published : May 21, 2023 4:47 PM IST / Updated: May 21 2023, 10:51 PM IST

সানরাইজার্স হায়দরাবাদের পর গুজরাট টাইটানস, আইপিএল-এ পরপর ২ ম্যাচে শতরান করলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তারকা ব্যাটার বিরাট কোহলি। এই শতরানের মাধ্যমেই প্রাক্তন সতীর্থ ক্রিস গেইলের রেকর্ড ভেঙে আইপিএল-এর ইতিহাসে সবচেয়ে বেশি শতরানের মালিক হয়ে গেলেন বিরাট। আইপিএল-এ গেইলের শতরান ৬টি। গত ম্যাচে শতরান করে গেইলের রেকর্ড স্পর্শ করেন বিরাট। রবিবার নতুন রেকর্ড গড়লেন বিরাট। প্লে-অফের যোগ্যতা অর্জন করতে হলে গুজরাট টাইটানসের বিরুদ্ধে এই ম্যাচ জিততেই হবে আরসিবি-কে। টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন গুজরাট টাইটানসের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। ৬১ বলে ১০১ রান করে অপরাজিত থাকেন বিরাট। তাঁর ইনিংসে ছিল ১৩টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। বিরাটের অসাধারণ শতরানের সুবাদে আরসিবি ৫ উইকেটে ১৯৭ রান করে।

এদিন বিরাট ছাড়া আরসিবি-র আর কোনও ব্যাটার বড় স্কোর করতে পারেননি। অধিনায়ক ফাফ ডু প্লেসি করেন ২৮ রান। গ্লেন ম্যাক্সওয়েল করেন ১১ রান। মহীপাল লোমরোর করেন ১ রান। মাইকেল ব্রেসওয়েল করেন ২৬ রান। প্রথম বলেই আউট হয়ে যান দীনেশ কার্তিক (০)। ২৩ রান করে অপরাজিত থাকেন অনুজ রাওয়াত।

গুজরাট টাইটানসের বোলারদের মধ্যে ৩৯ রান দিয়ে ২ উইকেট নেন নূর আহমেদ। ৩৯ রান দিয়ে ১ উইকেট নেন মহম্মদ সামি। ৩৯ রান দিয়ে ১ উইকেট নেন যশ দয়াল। ২৪ রান দিয়ে ১ উইকেট নেন রশিদ খান। ৪ ওভারে ৫৪ রান দেন মোহিত শর্মা।

রেকর্ড গড়ার পর বিরাট বলেছেন, ‘আমার দারুণ লেগেছে। অনেকেরই মনে হয়েছিল, আমি আর টি-২০ ক্রিকেট খেলতে পারছি না। তবে আমার সেটা মনে হয়নি। আমার মনে হয়, টি-২০ ক্রিকেটে সেরা পারফরম্যান্স দেখাচ্ছি। আমি নিজের খেলা উপভোগ করছি। আমি এভাবেই টি-২০ ক্রিকেট খেলি। মাঠে ফাঁকা জায়গা খুঁজে নিয়ে শট খেলার চেষ্টা করি, বাউন্ডারি মারার চেষ্টা করি এবং পরিস্থিতি অনুকূল থাকলে ইনিংসের শেষদিকে বড় শট খেলার চেষ্টা করি। আমি সবসময় পরিস্থিতি অনুযায়ী খেলার চেষ্টা করি। এখন আমি যেভাবে ব্যাটিং করছি সেটা খুব ভালো লাগছে। স্পিনারদের বলে শট খেলা সহজ ছিল না। এই পিচ থেকে সাহায্য পাচ্ছে বোলাররা। এই ধরনের পরিস্থিতিতে উইকেটে টিকে থাকতে হয়। আমি বৃষ্টির কথা ভাবছিলাম না। দলের জন্য যা করতে হবে সেটার কথাই ভাবছিলাম।’

আরও পড়ুন-

IPL 2023: সানরাইজার্স হায়দরাবাদকে উড়িয়ে আরসিবি-র দিকে তাকিয়ে মুম্বই ইন্ডিয়ানস

Mohun Bagan Vs KKR: সমর্থকদের স্বাধীনতায় হস্তক্ষেপ কেকেআর-এর, ক্ষুব্ধ মোহনবাগান

IPL 2023: আতঙ্ক তৈরি করেছিলেন রিঙ্কু, স্বীকার লখনউ সুপার জায়ান্টস শিবিরের

Read more Articles on
Share this article
click me!