IPL 2023: মাঠে বিরাট-গম্ভীর বচসা, মিমের লড়াইয়ে সামিল কলকাতা পুলিশও

সোমবার আইপিএল-এ লখনউ সুপার জায়ান্টস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ম্যাচে বিরাট কোহলি ও গৌতম গম্ভীরের উত্তপ্ত বাক্যবিনিময় ঘিরে ক্রিকেট মহল উত্তাল।

Web Desk - ANB | Published : May 2, 2023 4:22 PM IST / Updated: May 02 2023, 10:57 PM IST

জালিয়াতদের হাত থেকে সাধারণ মানুষকে বাঁচাতে কলকাতা পুলিশের হাতিয়ার বিরাট কোহলি ও গৌতম গম্ভীর। আইপিএল-এ এই দুই ক্রিকেটারের উত্তপ্ত বাক্যবিনিময় ঘিরে সরগরম সোশ্যাল মিডিয়া। নানারকম মিম দেখা যাচ্ছে। কলকাতা পুলিশের ট্যুইটার হ্যান্ডলেও বিরাট-গম্ভীরকে নিয়ে একটি মিম শেয়ার করা হয়েছে। সেই মিমে দেখা যাচ্ছে, 'এক জালিয়াত বলছে, আপনার ফোনে যে ওটিপি গিয়েছে সেটা বলুন।' এরপরেই বিরাট ও গম্ভীরের মুখে আঙুল দিয়ে থাকা ছবি দেখা যাচ্ছে। ওটিপি যাতে কেউ কাউকে না বলেন, সে ব্যাপারে বেশ কিছুদিন ধরেই সাধারণ মানুষকে সতর্ক করে আসছে পুলিশ। সাম্প্রতিক ঘটনা সম্পর্কিত মিমের মাধ্যমে প্রচার করলে সহজেই বেশি সংখ্যক মানুষের দৃষ্টি আকর্ষণ করা যায়। সেই কারণেই মিমের সাহায্য নিচ্ছে পুলিশ।

 

 

এর আগে জনপ্রিয় গান, সিনেমা, সংলাপ ব্যবহার করে বিভিন্ন বিষয়ে সচেতনতা তৈরির চেষ্টা করেছে কলকাতা পুলিশ। হেলমেট পরা সংক্রান্ত সচেতনতামূলক প্রচারে বনি এম-এর বিখ্যাত গান 'ড্যাডি কুল' ব্যবহার করা হয়েছে। সেই প্রচারে বলা হয়েছে, যে ব্যক্তি নিজে হেলমেট পরেছেন এবং সন্তানকেও হেলমেট পরিয়েছেন তিনি ‘ড্যাডি কুল’। এভাবেই সোশ্যাল মিডিয়ার জনপ্রিয়তাকে কাজে লাগাতে চাইছে পুলিশ।

সোমবার লখনউয়ের ভারতরত্ন শ্রী অটলবিহারী বাজপেয়ী একানা ক্রিকেট স্টেডিয়ামে লখনউ সুপার জায়ান্টসরয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ম্যাচ শেষ হওয়ার পর বচসায় জড়ান বিরাট ও গম্ভীর। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে ভিডিও। সেই ভিডিওতে দেখা গিয়েছে, বিরাটের দিকে তেড়ে যাচ্ছেন গম্ভীর। পাল্টা বিরাটও কিছু মন্তব্য করছেন। দু'দলের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফরা বিরাট ও গম্ভীরকে কোনওমতে শান্ত করেন। 

সোমবারের এই ম্যাচে ডাগআউটে থাকা এক ব্যক্তি জানিয়েছেন, 'ম্যাচ শেষ হওয়ার পর যখন কাইল মেয়ার্সের সঙ্গে কথা বলছিল বিরাট। তখন মেয়ার্সকে সেখান থেকে টেনে নিয়ে যায় গম্ভীর। এরপরেই উত্তপ্ত বাক্যবিনিময় শুরু হয়। গম্ভীরই ঝামেলা শুরু করে। বিরাট বলে, আমি তোমাকে কিছু বলছি না। তুমি কেন এর মধ্যে ঢুকছো? তখন গম্ভীর বলে, আমার দলের কাউকে যদি তুই কোনও খারাপ কথা বলিস, তাহলে সেটা আমার পরিবারের সদস্যদের অপমান করার মতো ব্যাপার। তখন বিরাট বলে, তাহলে আপনি পরিবারকে সামলে রাখুন। এরপর গম্ভীর বলে, তোর কাছ থেকে সেটা শিখতে হবে!' এই বাক্যবিনিময়ের মধ্যেই বাকিরা পরিস্থিতি সামাল দেন।

আরও পড়ুন-

IPL 2023: এক দশক আগেই শুধু নয়, তারপরেও মাঠে বচসায় জড়িয়েছেন বিরাট-গম্ভীর

IPL 2023: শুরু থেকেই ছিল স্ফূলিঙ্গ, ম্যাচ শেষ হতেই ফেটে পড়লেন বিরাট-গম্ভীর

Nicholas Pooran: ডাল মাখানি, পনির বাটার মশলা, বাটার চিকেনে মজে নিকোলাস পুরাণ

Read more Articles on
Share this article
click me!