T20I Record: ৩ ওভারে ০ রানে ৭ উইকেট! অনন্য রেকর্ড ইন্দোনেশিয়ার কিশোরীর

টি-২০ ফর্ম্যাট চালু হওয়ার পর বিভিন্ন দেশে জনপ্রিয় হয়ে উঠছে ক্রিকেট। যে দেশগুলিতে এতদিন ক্রিকেটে বিশেষ কারও আগ্রহ ছিল না, এখন সেই দেশগুলির ক্রিকেটাররা ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন।

Soumya Gangully | Published : Apr 25, 2024 11:48 AM IST / Updated: Apr 25 2024, 08:07 PM IST

৩.২ ওভার, ৩টি মেডেন, ০ রান, ৭ উইকেট! আন্তর্জাতিক টি-২০ ম্যাচের ইতিহাসে সেরা পারফরম্যান্স। এই রেকর্ড গড়লেন ইন্দোনেশিয়ার বোলার রোহমালিয়া রোহমালিয়া। উদয়ন ক্রিকেট গ্রাউন্ডে মঙ্গোলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজের পঞ্চম তথা শেষ ম্যাচে চমকপ্রদ পারফরম্যান্স দেখিয়েছেন ১৭ বছরের রোহমালিয়া। এই তরুণী নেদারল্যান্ডসের ফ্রেডেরিক ওভারডিকের রেকর্ড ভেঙে দিয়েছেন। ২০২১ সালে লা মানগা ক্লাব টপ গ্রাউন্ডে মহিলাদের টি-২০ বিশ্বকাপের ইউরোপ অঞ্চলের যোগ্যতা অর্জন পর্বে ফ্রান্সের বিরুদ্ধে ৪ ওভার বোলিং করে ২টি মেডেন-সহ ৩ রান দিয়ে ৭ উইকেট নেন ফ্রেডেরিক। এতদিন তাঁরই দখলে ছিল বিশ্বরেকর্ড। এবার সেই রেকর্ড ভেঙে দিলেন রোহমালিয়া।

চতুর্থবার আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ৭ উইকেট

চতুর্থ বোলার হিসেবে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ৭ উইকেট নেওয়ার নজির গড়লেন রোহমালিয়া। তাঁর আগে এই নজির গড়েন ফ্রেডেরিক, আর্জেন্টিনার মহিলা ক্রিকেটার অ্যালিসন স্ট্যাকস, মালয়েশিয়ার সিরাজুল ইজাত ইদরুস। তবে রোহমালিয়া যে নজির গড়েছেন, তা অন্য কারও নেই। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ম্যাচেই বিশ্বরেকর্ড গড়লেন ইন্দোনেশিয়ার তরুণী। একইসঙ্গে তিনি আন্তর্জাতিক টি-২০ ফর্ম্যাটে অভিষেকে সবচেয়ে ভালো বোলিংয়ের রেকর্ড গড়লেন। ২০১৯ সালে মহিলাদের আন্তর্জাতিক টি-২০ ম্যাচে অভিষেকে মালদ্বীপের বিরুদ্ধে ২.১ ওভার বোলিং করে ২টি মেডেন-সহ ০ রান দিয়ে ৬ উইকেট নেন নেপালের অঞ্জলি চাঁদ। এবার সেই রেকর্ড ভেঙে দিলেন রোহমালিয়া।

 

 

রোহমালিয়ার দাপটে বিশাল ব্যবধানে জয় ইন্দোনেশিয়ার

মঙ্গোলিয়ার বিরুদ্ধে এই ম্যাচে ১২৭ রানে জয় পেয়েছে ইন্দোনেশিয়া। প্রথমে ব্যাটিং করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৫১ রান করে ইন্দোনেশিয়া। ৪৪ বলে ৬১ রান করেন নি পুটু আয়ু সাকারিনি। মঙ্গোলিয়ার হয়ে ২৯ রান দিয়ে ৪ উইকেট নেন মেন্দবায়ার এনকজাল। ১৫২ রানের টার্গেট তাড়া করতে নেমে ১৬.২ ওভারে ২৪ রানে অলআউট হয়ে যায় মঙ্গোলিয়া। 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: ঋষভ পন্থের বিস্ফোরক ইনিংস, গুজরাটের বিরুদ্ধে ৪ রানে জয় দিল্লির

ICC Men's T20 World Cup: টি-২০ বিশ্বকাপের অ্যাম্বাসাডার উসেইন বোল্ট

Sanju Samson: টি-২০ বিশ্বকাপে সঞ্জু স্যামসনকে ভারতীয় দলে নেওয়ার দাবি শশী থারুরের

Read more Articles on
Share this article
click me!