আইপিএল ২০২৩: পোলার্ডকে ছেড়ে দিল মুম্বই, জাদেজাকে ধরে রাখল সিএসকে

আগামী বছরের আইপিএল নিলাম এখনও শুরু হয়নি, তবে প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। ফ্র্যাঞ্চাইজিগুলি কয়েকজন ক্রিকেটারকে ধরে রাখা এবং কয়েকজনকে ছেড়ে দেওয়ার কথা ঘোষণা করেছে।

Web Desk - ANB | Published : Nov 12, 2022 2:58 PM IST

আগামী বছরের আইপিএল-এর আগে দীর্ঘদিন ধরে সাফল্যের সঙ্গে খেলা অলরাউন্ডার কাইরন পোলার্ডকে ছেড়ে দিল মুম্বই ইন্ডিয়ান্স। আইপিএল-এ এই অলরাউন্ডারের সাফল্য অসাধারণ। ২০১০ থেকে মুম্বইয়ের হয়ে খেলছিলেন পোলার্ড। তিনি দলকে পাঁচবার আইপিএল চ্যাম্পিয়ন করার অন্যতম কারিগর। কিন্তু গত আইপিএল-এ ফিটনেসের সমস্যায় ভুগছিলেন এই অলরাউন্ডার। তিনি খুব একটা ভাল পারফরম্যান্সও দেখাতে পারেননি। সেই কারণেই হয়তো তাঁকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিল ফ্র্যাঞ্চাইজি। পোলার্ড ছাড়াও ফ্যাব অ্যালেন ও টাইমাল মিলসকেও ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মুম্বই। বিসিসআই-এর কাছে এই তালিকা জমাও দিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। অন্যদিকে, আইপিএল-এর ইতিহাসে আর এক সফলতম দল চেন্নাই সুপার কিংস অভিজ্ঞ অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে ধরে রাখার সিদ্ধান্ত নিয়েছে। মহেন্দ্র সিং ধোনির দল ক্রিস জর্ডান, অ্যাডম মিলনে, মিচেল স্যান্টনারকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। মুম্বইয়ের মতো চেন্নাইও বিসিসিআই-এর কাছে ক্রিকেটারদের দলে ধরে রাখা এবং ছেড়ে দেওয়া সংক্রান্ত তালিকা জমা দিয়েছে।

মুম্বই এখনও পর্যন্ত পাঁচবার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে। চেন্নাই চারবার আইপিএল জিতেছে। এই দুই দলই আইপিএল-এর ইতিহাসে সবচেয়ে সফল। দু'বার চ্যাম্পিয়ন হয়েছে কলকাতা নাইট রাইডার্স। একবার করে চ্যাম্পিয়ন হয়েছে রাজস্থান রয়্যালস, সানরাইজার্স হায়দ্রাবাদ, ডেকান চার্জার্স ও গুজরাট টাইটানস। আইপিএল-এ দল সংখ্যা বেড়েছে। ফলে আরও জমজমাট হয়েছে প্রতিযোগিতা। ২৩ ডিসেম্বর কোচিতে আইপিএল-এর মিনি অকশন। তার আগে বিসিসিআই সব ফ্র্যাঞ্জাইজিকে ক্রিকেটারদের দলে ধরে রাখা এবং ছেড়ে দেওয়া সংক্রান্ত তালিকা জমা দেওয়ার সুযোগ দিয়েছে। ১৫ নভেম্বরের মধ্যে এই তালিকা জমা দিতে হবে।

আইপিএল ২০২৩-এর আগে নিজেদের দলকে আরও শক্তিশালী করতে চাইছে সফলতম দল মুম্বই। দলের পেস বোলিং বিভাগকে আরও ভাল করার লক্ষ্যে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর থেকে অস্ট্রেলিয়ার বাঁ হাতি পেসার জেসন বেহরেনডর্ফকে দলে নিল মুম্বই। গত আইপিএল-এ এই ফ্র্যাঞ্জাইজির পারফরম্যান্স একেবারেই ভাল হয়নি। তারা পয়েন্ট তালিকায় ১০ নম্বরে ছিল। এটাই আইপিএল-এর ইতিহাসে মুম্বইয়ের সবচেয়ে খারাপ পারফরম্যান্স। তার জেরেই এবার দলে অনেক রদবদল আনতে চলেছে মুম্বই টিম ম্যানেজমেন্ট। সূত্রের খবর, অধিনায়ক রোহিত শর্মা, ডিওয়াল্ড ব্রুইস, ঈশান কিষান, সূর্যকুমার যাদব, ড্যানিয়েল স্যামস, টিম ডেভিড, জোফ্রা আর্চার, জসপ্রীত বুমরা, ট্রিস্টান স্টাবস ও তিলক বর্মাকে ধরে রাখার সিদ্ধান্ত নিয়েছে মুম্বই। এরপর নিলামের সময় বাকি ক্রিকেটারদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন-

ইস্তানবুলে নিলামের কথাই হয়নি, এশিয়ানেটকে বললেন আইপিএল চেয়ারম্যান

শুবমান গিল কী গুজরাট টাইটান্স ছাড়ছেন, ফ্র্যাঞ্চাইজির একটি পোস্ট ঘিরে তুঙ্গে জল্পনা

কুম্বলের পরিবর্তে মায়াঙ্ক-শিখরদের নতুন কোচ, নাম ঘোষণা করল পঞ্জাব কিংস

Read more Articles on
Share this article
click me!