IPL 2024: ব্যক্তিগত কারণ দেখিয়ে আইপিএল থেকে সরলেন রাজস্থান রয়্যালসের অ্যাডাম জাম্পা

শুক্রবার শুরু হচ্ছে এবারের আইপিএল। তার আগে বৃহস্পতিবার একাধিক ঘটনায় নড়েচড়ে বসতে বাধ্য হল ক্রিকেট মহল। অনেকের হিসেবেই গোলমাল হয়ে যাচ্ছে।

Soumya Gangully | Published : Mar 21, 2024 3:45 PM IST / Updated: Mar 21 2024, 10:39 PM IST

আইপিএল শুরু হওয়ার আগেই ধাক্কা খেল রাজস্থান রয়্যালস। ব্যক্তিগত কারণ দেখিয়ে এবারের আইপিএল থেকে সরে গেলেন অস্ট্রেলিয়ার স্পিনার অ্যাডাম জাম্পা। রবিবার জয়পুরের সোয়াই মানসিং স্টেডিয়ামে এবারের আইপিএল-এ নিজেদের প্রথম ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের মুখোমুখি হচ্ছে রাজস্থান রয়্যালস। তার আগে জাম্পা সরে দাঁড়ানোয় সমস্যায় পড়ে গেল রাজস্থান রয়্যালস। গত মরসুমেও রাজস্থান রয়্যালসে ছিলেন জাম্পা। ৬ ম্যাচ খেলেন এই স্পিনার। তাঁর ইকনমি রেট ছিল ৮.৫৪। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ৩ উইকেট নিয়ে রাজস্থান রয়্যালসকে ম্যাচ জিততে সাহায্য করেন জাম্পা। তাঁকে ধরে রাখে রাজস্থান রয়্যালস। এই স্পিনারের দর ছিল দেড় কোটি টাকা। কিন্তু এবারের আইপিএল-এ খেলছেন না জাম্পা। তিনি রাজস্থান রয়্যালসে যোগ দেওয়ার আগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও রাইজিং পুণে সুপারজায়ান্টের হয়ে খেলেছেন। আইপিএল-এ ২০ ম্যাচ খেলে ২৯ উইকেট নিয়েছেন এই স্পিনার।

আইপিএল শুরুর আগে চাপে রাজস্থান রয়্যালস

এবারের আইপিএল শুরু হওয়ার আগে বেশ চাপে রাজস্থান রয়্যালস। চোট পেয়ে ছিটকে গিয়েছেন পেসার প্রসিদ্ধ কৃষ্ণ। তাঁর অস্ত্রোপচার হয়েছে। এবার সরে দাঁড়ালেন জাম্পা। এখনও পর্যন্ত কৃষ্ণ ও জাম্পার পরিবর্ত ক্রিকেটারের নাম ঘোষণা করেনি রাজস্থান রয়্যালস

ভালো ফলের লক্ষ্যে রাজস্থান রয়্যালস

গত মরসুমে ভালো পারফরম্যান্স দেখালেও, অল্পের জন্য প্লে-অফের যোগ্যতা অর্জন করতে পারেনি রাজস্থান রয়্যালস। এবার সাফল্য পাওয়ার লক্ষ্যে সঞ্জু স্যামসন, যশস্বী জয়সোয়ালরা। এবারের আইপিএল-এর নিলামে ৫ নতুন ক্রিকেটারকে দলে নিয়েছে রাজস্থান রয়্যালস। ৭.৪ কোটি টাকা দিয়ে দলে নেওয়া হয়েছে রভম্যান পাওয়েলকে। ৫.৮০ কোটি টাকার বিনিময়ে রাজস্থান রয়্যালসে যোগ দিয়েছেন শুভম দুবে। ৪০ লক্ষ টাকায় রাজস্থান রয়্যালসে যোগ দিলেন টম কোহলার-ক্যাডমোর। ২০ লক্ষ টাকার বিনিময়ে রাজস্থান রয়্যালসের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন আবিদ মুস্তাক। ৫০ লক্ষ টাকার বিনিময়ে রাজস্থান রয়্যালসে যোগ দিয়েছেন নান্দ্রে বার্গার।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

MS Dhoni: অধিনায়কত্ব ছাড়লেন ধোনি, আবেগপ্রবণ চেন্নাই সুপার কিংস সমর্থকরা

IPL 2024: অধিনায়ক হিসেবে খেলছেন না ধোনি-রোহিত, আইপিএল-এ শুরু নতুন যুগ

IPL 2024: ধোনির পরিবর্তে চেন্নাই সুপার কিংসের নতুন অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়

Read more Articles on
Share this article
click me!