IPL 2024: অধিনায়ক হিসেবে খেলছেন না ধোনি-রোহিত, আইপিএল-এ শুরু নতুন যুগ

এবারের আইপিএল-এ অধিনায়ক হিসেবে খেলছেন না ভারতীয় ক্রিকেটের তিন সেরা তারকা মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলি ও রোহিত শর্মা। তাঁরা সাধারণ ক্রিকেটার হিসেবে নিজেদের দলে আছেন।

Soumya Gangully | Published : Mar 21, 2024 11:32 AM IST / Updated: Mar 21 2024, 06:08 PM IST

ভারতীয় ক্রিকেটের সেরা তারকা মহেন্দ্র সিং ধোনি, রোহিত শর্মা ও বিরাট কোহলির মধ্যে কেউই নিজেদের দলের অধিনায়ক হিসেবে খেলছেন না, এই ঘটনা আইপিএল-এর ইতিহাসে এর আগে কখনও দেখা যায়নি। এবারই প্রথম এই ঘটনা দেখা যাচ্ছে। বিরাট আগেই রয়্য়াল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন। এবারের মরসুমে মুম্বই ইন্ডিয়ানসের নতুন অধিনায়ক হিসেবে হার্দিক পান্ডিয়ার নাম ঘোষণা করা হয়েছে। ধোনিও এবারের আইপিএল শুরু হওয়ার আগেই অধিনায়কত্ব থেকে সরে গেলেন। তাঁর পরিবর্তে চেন্নাই সুপার কিংসের নতুন অধিনায়ক নির্বাচিত হয়েছেন রুতুরাজ গায়কোয়াড়। ফলে এবারের আইপিএল-এ নতুন যুগের সূচনা হতে চলেছে।

সরে গেলেন সফলতম অধিনায়করা

মুম্বই ইন্ডিয়ানসকে ৫ বার আইপিএল চ্যাম্পিয়ন করেছেন রোহিত। অন্যদিকে, সিএসকে-র অধিনায়ক হিসেবে ৫ বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছেন ধোনি। বিরাট অবশ্য অধিনায়ক বা খেলোয়াড় হিসেবে আইপিএল চ্যাম্পিয়ন হতে পারেননি। কিন্তু তিনি আইপিএল-এর ইতিহাসে অন্যতম সফল ব্যাটার। আইপিএল-এ এটাই ধোনির শেষ মরসুম বলে জল্পনা শুরু হয়েছে। রোহিত-বিরাট অবশ্য আরও কয়েক মরসুম খেলবেন। তবে তাঁদের কেরিয়ারও শেষের দিকে। ফলে আইপিএল-এর ইতিহাসে বর্ণময় অধ্যায়ের সমাপ্তি খুব দূরে নয়।

সিএসকে অধিনায়ক পদে ফিরবেন ধোনি?

ধোনির কাছে সিএসকে বিশেষ আবেগের জায়গা। এই ফ্র্যাঞ্চাইজির ভবিষ্যতের কথা ভেবেই পরবর্তী অধিনায়ক বেছে নিচ্ছেন ধোনি। এর আগেও তিনি অধিনায়কত্ব থেকে সরে গিয়ে রবীন্দ্র জাডেজাকে দায়িত্ব দেন। কিন্তু সিএসকে অধিনায়ক হিসেবে সাফল্য পাননি জাডেজা। ফলে ফের দায়িত্ব নিতে হয় ধোনিকে। এবার তিনি নতুন একজন অধিনায়ককে বেছে নিলেন। রুতুরাজ সাফল্য পাবেন বলেই আশা করছে সিএসকে শিবির। তবে তিনি যদি সাফল্য না পান, তাহলে ফের দায়িত্ব নিতে পারেন ধোনি। তাঁকে সহজে ছাড়তে নারাজ সিএসকে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: ধোনির পরিবর্তে চেন্নাই সুপার কিংসের নতুন অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়

IPL 2024: প্রতি ওভারে জোড়া বাউন্সার, স্মার্ট রিপ্লে সিস্টেম, আইপিএল-এ একাধিক নতুন নিয়ম

Read more Articles on
Share this article
click me!