IPL 2024: দীর্ঘদিন পর ধোনির সঙ্গে দেখা, আইপিএল-এর উদ্বোধনী ম্যাচের আগে উজ্জীবিত বিরাট

শুক্রবার সন্ধেবেলা আইপিএল-এর উদ্বোধনী ম্যাচের প্রধান আকর্ষণ মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলি। এই দুই তারকাই সাধারণ ক্রিকেটার হিসেবে খেলতে নামছেন।

Soumya Gangully | Published : Mar 22, 2024 6:32 AM IST / Updated: Mar 22 2024, 12:41 PM IST

শুক্রবার আইপিএল-এর উদ্বোধনী ম্যাচে মহেন্দ্র সিং ধোনির মুখোমুখি হচ্ছেন বিরাট কোহলি। তবে ২২ গজে লড়াই হলেও, মাঠের বাইরে ধোনির প্রতি বরাবরই শ্রদ্ধাশীল বিরাট। ম্যাচের আগের দিন ধোনির সঙ্গে তাঁর দেখা হয়েছে। জাতীয় দলের প্রাক্তন অধিনায়কের সঙ্গে বেশ কিছুদিন পর দেখা হল। সিএসকে তারকার সঙ্গে কথা বলে উচ্ছ্বসিত বিরাট। ২০০৮ সালে প্রথমবার জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পান বিরাট। সেই সময় ভারতীয় দলের অধিনায়ক ছিলেন ধোনি। তাঁর কাছ থেকে অনেককিছু শিখেছেন বলে জানিয়েছেন বিরাট। পরবর্তীকালে তিনি প্রথমে টেস্ট এবং পরে সীমিত ওভারের ফর্ম্যাটেও জাতীয় দলের অধিনায়ক হন। জাতীয় দলের হয়ে একসঙ্গে খেলার সময় থেকেই ধোনির প্রতি শ্রদ্ধাশীল বিরাট। সেই শ্রদ্ধা এখনও রয়েছে।

চিপকে খেলতে নামার আগে খুশি বিরাট

এবারের আইপিএল-এর উদ্বোধনী ম্যাচ হচ্ছে চিপকে। এই মাঠে ২০০৮ সালের পর থেকে এখনও পর্যন্ত জয় পায়নি আরসিবি। তা সত্ত্বেও চিপকে খেলতে নামার আগে উজ্জীবিত বিরাট। আরসিবি তারকা বলেছেন, ‘চেন্নাইয়ের বিরুদ্ধে খেলা সবসময়ই বিশেষ মুহূর্ত। এই ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই ম্যাচকে বলা হয় দক্ষিণ ভারতীয় ডার্বি। চেন্নাইয়ের অত্যন্ত আবেগপ্রবণ দর্শকদের সামনে খেলতে সবসময় ভালো লাগে। এম এস-এর সঙ্গে দেখা হয়ে ভালো লাগল। অনেকদিন পর ওর সঙ্গে দেখা হল।’

অধিনায়ক হিসেবে খেলছেন না ধোনি-বিরাট

আগেই আরসিবি অধিনায়কের পদ থেকে সরে গিয়েছেন বিরাট। এবারের আইপিএল শুরু হওয়ার ঠিক আগে সিএসকে অধিনায়ক পদ থেকে সরে গিয়েছেন ধোনি। তাঁর পরিবর্তে সিএসকে-র নতুন অধিনায়ক হয়েছেন রুতুরাজ গায়কোয়াড়। আরসিবি অধিনায়ক ফাফ ডু প্লেসি। তবে ধোনি ও বিরাটই তাঁদের দলের প্রধান খেলোয়াড়। এই দুই তারকাই ম্যাচের আকর্ষণ।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: চিপকে জয়ের খরা কাটাতে পারবেন ফাফ ডু প্লেসি, বিরাট কোহলিরা?

IPL 2024: ব্যক্তিগত কারণ দেখিয়ে আইপিএল থেকে সরলেন রাজস্থান রয়্যালসের অ্যাডাম জাম্পা

MS Dhoni: অধিনায়কত্ব ছাড়লেন ধোনি, আবেগপ্রবণ চেন্নাই সুপার কিংস সমর্থকরা

Read more Articles on
Share this article
click me!