IPL 2024: বেয়ারস্টো-শশাঙ্কর চমকপ্রদ ইনিংস, আইপিএল-এ সর্বাধিক টার্গেট তাড়া করে জয় পাঞ্জাবের

এবারের আইপিএল-এ পয়েন্ট তালিকায় শেষের দিকে আছে পাঞ্জাব কিংস। কিন্তু শুক্রবার ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে দুর্দান্ত ব্যাটিং করল পাঞ্জাব।

Soumya Gangully | Published : Apr 26, 2024 5:43 PM IST / Updated: Apr 26 2024, 11:48 PM IST

২ ইনিংস মিলিয়ে ৫২৩ রান! প্রথমে ব্যাটিং করতে নেমে ৬ উইকেটে ২৬১ রান করেও পাঞ্জাব কিংসের কাছে ৮ উইকেটে হেরে গেল কলকাতা নাইট রাইডার্স। টি-২০ ফর্ম্যাটের ইতিহাসে দ্বিতীয় ইনিংসে সবচেয়ে বেশি রান করে জয়ের রেকর্ড গড়ল পাঞ্জাব। ২৬২ রানের টার্গেট তাড়া করতে নেমে ৮ বল বাকি থাকতেই জয় পেল পাঞ্জাব। ৪৮ বলে ১০৮ রান করে অপরাজিত থাকেন ওপেনার জনি বেয়ারস্টো। তিনি ৮টি বাউন্ডারি ও ৯টি ওভার-বাউন্ডারি মারেন। ৪ নম্বরে ব্যাটিং করতে নেমে ২৮ বলে ৬৮ রান করে অপরাজিত থাকেন শশাঙ্ক সিং। তাঁর ইনিংসে ছিল ২টি বাউন্ডারি ও ৮টি ওভার-বাউন্ডারি। ২০ বলে ৫৪ রান করেন ওপেনার প্রভসিমরন সিং। ১৬ বলে ২৬ রান করেন রিলি রসুউ। কেকেআর-এর বোলারদের মধ্যে সেরা পারফরম্যান্স সুনীল নারিনের। ৪ ওভার বোলিং করে ২৪ রান দিয়ে একমাত্র উইকেট তিনিই নেন।

বিফলে নারিন-সল্টের দুরন্ত ব্যাটিং

এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন পাঞ্জাবের অধিনায়ক স্যাম কারান। তাঁর এই সিদ্ধান্ত ভুল প্রমাণ করে বিশাল স্কোর করে কেকেআর। নারিন ও ফিলিপ সল্টের ওপেনিং জুটিতে যোগ হয় ১৩৮ রান। ৩৭ বলে ৭৫ রান করেন সল্ট। তাঁর ইনিংসে ছিল ৬টি করে বাউন্ডারি, ওভার-বাউন্ডারি। নারিন ৩২ বলে ৭১ রান করেন। তিনি ৯টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি মারেন। ২৩ বলে ৩৯ রান করেন ভেঙ্কটেশ আইয়ার। ১২ বলে ২৪ রান করেন আন্দ্রে রাসেল। ১০ বলে ২৮ রান করেন অধিনায়ক শ্রেয়াস আইয়ার। বিশাল স্কোর করে জয়ের ব্যাপারে নিশ্চিত ছিল কেকেআর। কিন্তু ফল হল উল্টো।

৮ নম্বরে পাঞ্জাব

কেকেআর-কে হারিয়ে ৯ ম্যাচ খেলে ৬ পয়েন্ট নিয়ে লিগ টেবলে ৮ নম্বরে উঠে এল পাঞ্জাব কিংস। ৮ ম্যাচ খেলে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানেই থাকল কেকেআর।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: বিরাট-রজতের দুরন্ত ইনিংস, হায়দরাবাদকে হারিয়ে জয়ে ফিরল আরসিবি

T20I Record: ৩ ওভারে ০ রানে ৭ উইকেট! অনন্য রেকর্ড ইন্দোনেশিয়ার কিশোরীর

IPL 2024: ঋষভ পন্থের বিস্ফোরক ইনিংস, গুজরাটের বিরুদ্ধে ৪ রানে জয় দিল্লির

Read more Articles on
Share this article
click me!