Virat Kohli: নো বলে আউট? আম্পায়ারের সিদ্ধান্তে চরম ক্ষুব্ধ বিরাট, ভাইরাল ভিডিও

এবারের আইপিএল-এর আম্পায়ারদের কাজে সুবিধা করে দেওয়ার জন্য অত্যাধুনিক প্রযুক্তি কাজে লাগানো হচ্ছে। কিন্তু তা সত্ত্বেও বিতর্ক এড়ানো সম্ভব হচ্ছে না।

Soumya Gangully | Published : Apr 21, 2024 1:05 PM IST / Updated: Apr 21 2024, 07:08 PM IST

ক্রিকেটের নিয়ম অনুযায়ী, কোনও বল পিচে পড়ার আগে যদি ব্যাটারের কোমরের উপরে থাকে, তাহলে নো বল হয়। রবিবার বোধহয় এই নিয়মের কথা মাথায় ছিল না আম্পায়ারদের। যে কারণে হর্ষিত রানার বল বিরাটের বুক সমান উচ্চতায় থাকার পরেও আউট দেওয়া হল। ধারাভাষ্যকাররাও বলছিলেন, পরিষ্কার নো বল। কিন্তু তৃতীয় আম্পায়ারেরও মনে হল, নো বল নয়। এভাবে আউট হওয়ার পর আম্পায়ারের দিকে তেড়ে যান বিরাট। তিনি ক্ষোভ প্রকাশ করেন। এরপর প্রচণ্ড ক্ষোভ নিয়েই মাঠ থেকে বেরিয়ে যান বিরাট। ডাগআউটের দিকে না তাকিয়েই তিনি সোজা ড্রেসিংরুমের দিকে এগিয়ে যান। সেই সময় মাটিতে ব্যাট দিয়ে আঘাত করেন। এরপর সেখানে থাকা আবর্জনা ফেলার পাত্র ধাক্কা মেরে উল্টে দেন। সেটা করতে গিয়ে গ্লাভস পড়ে যায়। গ্লাভস কুড়িয়ে নিয়ে ড্রেসিংরুমে ঢুকে যান বিরাট। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও। বিরাটের অনুরাগীরা আম্পায়ারদের তীব্র সমালোচনা করছেন।

আম্পায়ারের ভুলে শেষ সম্ভাবনাময় ইনিংস

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে বিশাল টার্গেট তাড়া করতে নেমে ৭ বল খেলে ১৮ রান করেন বিরাট। তাঁর ইনিংসে ছিল ১টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি। ছন্দে ছিলেন এই তারকা ব্যাটার। কিন্তু আম্পায়ারের ভুল সিদ্ধান্তে তাঁকে দ্রুত মাঠ ছাড়তে হল। কিংবদন্তি ডব্লু জি গ্রেস সম্পর্কে একটি প্রবাদ রয়েছে। তিনি একবার আউট হয়ে যাওয়ার পর আম্পায়ারকে বলেছিলেন, 'দর্শকরা আমার ব্যাটিং দেখতে এসেছে, তোমার আম্পায়ারিং দেখতে নয়।' রবিবার ইডেনে আম্পায়ারদের সে কথাই বলতে পারতেন বিরাট

 

 

শাস্তি হবে বিরাটের?

আম্পায়ারের দিকে তেড়ে যাওয়া, তর্ক করা, মাঠ ছাড়ার সময় প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ, মাটিতে ব্যাট দিয়ে আঘাত করার জন্য বিরাটের শাস্তি হতে পারে। তবে ক্রিকেটপ্রেমীদের বড় অংশ এই তারকার পাশে।

 

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

KKR Vs RCB: আরসিবি-র কাটা ঘায়ে নুনের ছিটে ফিলিপ সল্টের, কেকেআর ২২২/৬

Dinesh Karthik: আইপিএল-এ ২৫০ ম্যাচ, ধোনি-রোহিতের নজির স্পর্শ কার্তিকের

Nandini Dairy: টি-২০ বিশ্বকাপে আয়ারল্যান্ড, স্কটল্যান্ডের স্পনসর নন্দিনী ডেয়ারি

Read more Articles on
Share this article
click me!