Yuzvendra Chahal: প্রথম বোলার হিসেবে আইপিএল-এ ২০০ উইকেট, নতুন নজির চাহালের

গত কয়েক বছর ধরে জাতীয় দলে অনিয়মিত হলেও, আইপিএল-এ ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখিয়ে চলেছেন যুজবেন্দ্র চাহাল। সোমবার নতুন নজির গড়লেন এই লেগস্পিনার।

Soumya Gangully | Published : Apr 22, 2024 6:50 PM IST / Updated: Apr 23 2024, 01:04 AM IST

আইপিএল-এর ইতিহাসে প্রথম বোলার হিসেবে ২০০ উইকেট নেওয়ার নজির গড়লেন যুজবেন্দ্র চাহাল। সোমবার জয়পুরের সোয়াই মানসিং স্টেডিয়ামে মুম্বই ইন্ডিয়ানসের বিরুদ্ধে ম্যাচে মহম্মদ নবির উইকেট নিয়ে ইতিহাস গড়লেন চাহাল। এদিন অবশ্য খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি এই লেগ-স্পিনার। তিনি ৪ ওভার বোলিং করে ৪৮ রান দিয়ে ১ উইকেট নেন। সোমবার মুম্বইয়ের ইনিংসের অষ্টম ওভারে প্রথমবার বোলিং করার সুযোগ পান চাহাল। এই ওভারের তৃতীয় বলে তিনি নবিকে কট অ্যান্ড বোল্ড করে দেন। পরের ওভারগুলিতে অবশ্য ভালো বোলিং করতে পারেননি চাহাল। তাঁর বলে অনেক রান ওঠে।

৩ মরসুম ধরে রাজস্থানে চাহাল

২০২২ সালের আইপিএল-এ প্রথমবার রাজস্থান রয়্যালসে যোগ দেন চাহাল। প্রথমবারেই তিনি অসাধারণ পারফরম্যান্স দেখান। ১৭ ম্যাচ খেলে ২৭ উইকেট নেন এই লেগস্পিনার। তিনিই পার্পল ক্যাপ জেতেন। ২০২২ সালের আইপিএল-এর ফাইনালে পৌঁছে যায় রাজস্থান। তবে ফাইনালে গুজরাট টাইটানসের কাছে হেরে যান চাহালরা।

 এবারও পার্পল ক্যাপ জয়ের লক্ষ্যে চাহাল

চলতি আইপিএল-এ পার্পল ক্যাপ জেতার দৌড়ে আছেন চাহাল, জসপ্রীত বুমরা ও হর্ষল প্যাটেল। ভালো পারফরম্যান্স বজায় রাখতে পারলে ফের পার্পল ক্যাপ জিততেই পারেন চাহাল। তিনি এখন রাজস্থান রয়্যালসের সর্বাধিক উইকেটশিকারীদের তালিকায় তৃতীয় স্থানে। সর্বাধিক ৬৭ উইকেট নেওয়ার রেকর্ড আছে প্রয়াত কিংবদন্তি অস্ট্রেলিয়ান লেগস্পিনার শেন ওয়ার্নের। ৬৫ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে সিদ্ধার্থ ত্রিবেদী। আইপিএল-এর গত মরসুমে ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার ডোয়েন ব্র্যাভোকে টপকে সর্বাধিক উইকেট নেওয়ার নজির গড়েন চাহাল। এবার তিনি ২০০ উইকেট নেওয়ার রেকর্ড গড়লেন। এবারের আইপিএল শেষ হওয়ার পরেই শুরু হচ্ছে টি-২০ বিশ্বকাপ। জাতীয় দলে জায়গা করে নেওয়াই চাহালের লক্ষ্য।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: যশস্বীর অপরাজিত শতরান, মুম্বইয়ের বিরুদ্ধে সহজ জয় রাজস্থানের

Virat Kohli: আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ, বিরাট কোহলির জরিমানা

KKR Vs RCB: বিতর্কের ম্যাচে আরসিবি-র বিরুদ্ধে ১ রানে জয়, পয়েন্ট তালিকায় দ্বিতীয় কেকেআর

Read more Articles on
Share this article
click me!