IPL 2024: বিরাটের পাল্টা সঞ্জু-বাটলারের বিস্ফোরক ইনিংস, আরসিবি-র বিরুদ্ধে সহজ জয় রাজস্থানের

শনিবার আইপিএল-এ রাজস্থান রয়্যালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ম্যাচে দুর্দান্ত লড়াই দেখা গেল। ২ দলের তারকা ব্যাটাররাই অসাধারণ পারফরম্যান্স দেখালেন।

Soumya Gangully | Published : Apr 6, 2024 5:14 PM IST / Updated: Apr 06 2024, 11:28 PM IST

বিরাট কোহলির অসাধারণ ইনিংসের পরেও রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে জয় পেল না রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ঘরের মাঠ জয়পুরের সোয়াই মানসিং স্টেডিয়ামে বড় টার্গেট তাড়া করে সহজেই ৬ উইকেটে জয় পেল রাজস্থান রয়্যালস। বিরাটের অপরাজিত শতরানের পাল্টা দুর্দান্ত ব্যাটিং করলেন সঞ্জু স্যামসন ও জস বাটলার। এর ফলেই সহজ জয় পেল রাজস্থান রয়্যালস। ওভার-বাউন্ডারি মেরে শতরান পূর্ণ করে ম্যাচ শেষ করে দেন বাটলার। ৫৮ বলে ৯টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারির সাহায্যে ১০০ রান করে অপরাজিত থাকেন রাজস্থান রয়্যালসের ওপেনার। ৪২ বলে ৬৯ রান করেন সঞ্জু। তাঁর ইনিংসে ছিল ৮টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি। ১৮৪ রানের টার্গেট তাড়া করতে নেমে ৫ বল বাকি থাকতেই জয় ছিনিয়ে নিল রাজস্থান।

সোয়াই মানসিং স্টেডিয়ামে ব্যাটারদের দাপট

এই ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রাজস্থানের অধিনায়ক সঞ্জু। প্রথমে ব্যাটিং করতে নেমে ৩ উইকেটে ১৮৩ রান করে আরসিবি। ৭২ বলে ১১৩ রান করে অপরাজিত থাকেন বিরাট। তিনি ১২টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি মারেন। আরসিবি অধিনায়ক ফাফ ডু প্লেসি ৩৩ বলে ৪৪ রান করেন। রাজস্থানের ইনিংসের দ্বিতীয় বলেই আউট হয়ে যান যশস্বী জয়সোয়াল (০)। তবে এরপর বাটলার ও সঞ্জুর জুটিতে যোগ হয় ১৪৮ রান। অন্য কোনও ব্যাটার বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে না পারলেও রাজস্থানের জয় পেতে সমস্যা হল না।

লিগ টেবলের শীর্ষে রাজস্থান

শনিবারের ম্যাচ জিতে চলতি আইপিএল-এ ৪ ম্যাচ খেলে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রাজস্থান রয়্যালস। অন্যদিকে, ৫ ম্যাচ খেলে ৪টিতেই হেরে ৮ নম্বরে আরসিবি। চলতি আইপিএল-এ একমাত্র দল হিসেবে এখনও পর্যন্ত পয়েন্ট পায়নি মুম্বই ইন্ডিয়ানস।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Virat Kohli: অষ্টম শতরান, ৭,৫০০ রান, আইপিএল-এ নতুন নজির বিরাট কোহলির

IPL 2024: দিল্লির পর হায়দরাবাদের কাছেও হার, হঠাৎই চাপে চেন্নাই সুপার কিংস

Shashank Singh: 'ভুল শশাঙ্ক সিং'-কে দলে নিয়ে ভালোই করেছেন, বুঝতে পারছেন প্রীতি জিন্টারা?

Read more Articles on
Share this article
click me!