Virat Kohli: অষ্টম শতরান, ৭,৫০০ রান, আইপিএল-এ নতুন নজির বিরাট কোহলির

আইপিএল-এর ইতিহাসে এর আগে কোনওদিন জয়পুরের সোয়াই মানসিং স্টেডিয়ামে ভালো ব্যাটিং করতে পারেননি বিরাট কোহলি। শনিবার সেই খরা কাটালেন এই তারকা ব্যাটার।

Soumya Gangully | Published : Apr 6, 2024 3:59 PM IST / Updated: Apr 06 2024, 10:25 PM IST

আইপিএল-এ সর্বাধিক অষ্টম শতরান এবং প্রথম ব্যাটার হিসেবে ৭,৫০০ রান। শনিবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে অপরাজিত শতরান করে জোড়া নজির গড়লেন বিরাট কোহলি। এদিন জয়পুরের সোয়াই মানসিং স্টেডিয়ামে ৭২ বলে ১১৩ রান করে অপরাজিত থাকেন বিরাট। তিনি ১২টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি মারেন। চলতি আইপিএল-এ এর আগে সেভাবে ভালো ব্যাটিং করতে পারছিলেন না বিরাট। তবে এদিন তিনি অসাধারণ ব্যাটিং করলেন। এর আগে আইপিএল-এ কোনওদিন সোয়াই মানসিং স্টেডিয়ামে অর্ধশতরান করতে পারেননি বিরাট। শনিবার তিনি সব আফশোস মিটিয়ে নিলেন। এই তারকাই যে আরসিবি-র সেরা ব্যাটার, তা ফের বুঝিয়ে দিলেন।

আরসিবি-র বড় স্কোর

এই ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়র সিদ্ধান্ত নেন রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন। প্রথমে ব্যাটিং করতে নেমে ৩ উইকেটে ১৮৩ রান করে আরসিবি। ওপেনিং জুটিতে ১২৫ রান যোগ করেন বিরাট ও ফাফ ডু প্লেসি। আরসিবি অধিনায়ক ডু প্লেসি ৩৩ বলে ৪৪ রান করেন। তিনি ২টি করে বাউন্ডারি, ওভার-বাউন্ডারি মারেন। আরসিবি-র অন্য ব্যাটাররা বড় স্কোর করতে পারেননি। ৩ বলে ১ রান করেই আউট হয়ে যান গ্লেন ম্যাক্সওয়েল। ৬ বলে ৯ রান করেন সৌরভ চৌহান। ৬ বলে ৫ রান করে অপরাজিত থাকেন ক্যামেরন গ্রিন।

ধোনিকে টপকে গেলেন বিরাট

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ৪টি ওভার-বাউন্ডারি মেরে চেন্নাই সুপার কিংসের তারকা মহেন্দ্র সিং ধোনির একটি নজির ছাপিয়ে গেলেন বিরাট। তিনি আইপিএল-এর ইতিহাসে সবচেয়ে বেশি ওভার-বাউন্ডারি মারা ব্যাটারদের তালিকায় চতুর্থ স্থানে উঠে এলেন। পঞ্চম স্থানে নেমে গিয়েছেন ধোনি। গতবারের মতো এবারের আইপিএল-এও লোয়ার অর্ডারে ব্যাটিং করছেন ধোনি। অন্যদিকে, সব ম্যাচেই ওপেনার হিসেবে খেলছেন বিরাট। ফলে ধোনির পক্ষে বিরাটকে ছাপিয়ে যাওয়া কঠিন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Hardik Pandya: খারাপ সময় দূর করার লক্ষ্যে সোমনাথ মন্দিরে পুজো হার্দিক পান্ডিয়ার

IPL 2024: দিল্লির পর হায়দরাবাদের কাছেও হার, হঠাৎই চাপে চেন্নাই সুপার কিংস

Suryakumar Yadav: চোট সারিয়ে মুম্বই ইন্ডিয়ানস শিবিরে যোগ সূর্যকুমার যাদবের

Read more Articles on
Share this article
click me!