কয়েকদিনের মধ্যেই ঘোষণা, আইপিএল-এ রাজস্থান রয়্যালসের প্রধান কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড়

আগামী আইপিএল-এর প্রস্তুতি জোরকদমে শুরু হয়ে গিয়েছে। নিলামের আগে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি আগামী মরসুমের দল গঠনের কাজ চালিয়ে যাচ্ছে। বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির কোচিং স্টাফে বদল হতে চলেছে।

Soumya Gangully | Published : Sep 4, 2024 11:37 AM IST / Updated: Sep 04 2024, 06:12 PM IST

আগামী আইপিএল-এ রাজস্থান রয়্যালসের প্রধান কোচ হিসেবে দায়িত্ব নিচ্ছেন রাহুল দ্রাবিড়। কয়েকদিনের মধ্যেই দ্রাবিড়ের নাম ঘোষণা হতে চলেছে। রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসনের সঙ্গে ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে কাজ করেছেন দ্রাবিড়। ফের তাঁরা একসঙ্গে কাজ করতে চলেছেন। টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার পরেই ভারতীয় দলের প্রধান কোচের পদ থেকে সরে যান দ্রাবিড়। আগামী আইপিএল-এর নিলামের আগে ক্রিকেটারদের রিটেন করা নিয়ে প্রধান কোচের সঙ্গে আলোচনা করবে রাজস্থান রয়্যালস কর্তৃপক্ষ। এই কারণেই দ্রুততার সঙ্গে দ্রাবিড়কে প্রধান কোচ হিসেবে নিয়োগ করা হতে চলেছে। এ বিষয়ে রাজস্থান রয়্যালসের এক কর্তা জানিয়েছেন, 'রাহুল দ্রাবিড়ের সঙ্গে আলোচনা চূড়ান্ত পর্যায়ে পৌঁছে গিয়েছে। তিনি শীঘ্রই প্রধান কোচ হিসেবে দায়িত্ব নেবেন।' ২০২১ সাল থেকে রাজস্থান রয়্যালসের ডিরেক্টর অফ ক্রিকেট হিসেবে আছেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক কুমার সাঙ্গাকারা। তাঁকে এই পদে রেখে দেওয়া হচ্ছে।

রাজস্থান রয়্যালসের প্রাক্তন অধিনায়ক দ্রাবিড়

Latest Videos

২০১২ ও ২০১৩ সালে রাজস্থান রয়্যালসের অধিনায়ক হিসেবে খেলেছেন দ্রাবিড়। পেশাদার ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর এই ফ্র্যাঞ্চাইজির মেন্টর হিসেবে কাজ করেছেন দ্রাবিড়। ২০১৬ সালে দিল্লি ক্যাপিটালসের মেন্টর হিসেবে নিযুক্ত হন তিনি। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান হিসেবে দায়িত্ব নেওয়ার আগে পর্যন্ত দিল্লি ক্যাপিটালসের সঙ্গে যুক্ত ছিলেন দ্রাবিড়। এরপর ২০২১ সালে ভারতের সিনিয়র ক্রিকেট দলের প্রধান হিসেবে দায়িত্ব নেন তিনি। এবারের টি-২০ বিশ্বকাপ পর্যন্ত এই দায়িত্ব পালন করেন দ্রাবিড়। তিনি আইসিসি ট্রফির খরা কাটিয়েই ভারতীয় দলের প্রধান কোচের পদ থেকে সরে গিয়েছেন। রাজস্থান রয়্যালস সূত্রে খবর, ভারতীয় দলের প্রাক্তন ব্যাটিং কোচ বিক্রম রাঠোরকে ফের দ্রাবিড়ের সহকারী হিসেবে নিযুক্ত করা হতে পারে।

চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে রাজস্থান রয়্যালস

আইপিএল-এ ধারাবহিকভাবে ভালো পারফরম্যান্স দেখাচ্ছে রাজস্থান রয়্যালস। কিন্তু চ্যাম্পিয়ন হতে পারছে না। এবার চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে এই ফ্র্যাঞ্চাইজি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

২০২৫ সালের আইপিএল-এ 'আনক্যাপড প্লেয়ার' হিসেবে খেলবেন মহেন্দ্র সিং ধোনি?

বৈঠকে উত্তপ্ত বাক্যবিনিময়, আইপিএল-এ মেগা নিলামের বিরোধিতা শাহরুখ-কাব্যর

Ricky Ponting: ৭ বছরের সম্পর্ক শেষ, রিকি পন্টিংকে ছেঁটে ফেলল দিল্লি ক্যাপিটালস

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

বোস্টনের রাজপথে আরজি কর কাণ্ডের প্রতিবাদ! গানের সঙ্গে চলল আন্দোলন । RG Kar Protest
'ওই পাপিষ্ঠ মুখে দেবী দুর্গার নাম উচ্চারণ করবেন না' মমতাকে বেলাগাম আক্রমণ দেবশ্রী চৌধুরীর | R G Kar
'রাজ্যের সব রোগী কল্যাণ সমিতি ভেঙে দিলাম' বড় ঘোষণা মমতার | Mamata Banerjee | RG Kar Protest |
'মুখ্যমন্ত্রী নয়, দিদি হিসাবে এসেছি' হঠাৎ জুনিয়র চিকিৎসকদের ধর্না মঞ্চে হাজির Mamata Banerjee
সরাসরি সম্প্রচার নিয়ে জটিলতা কালীঘাটে! কি বললেন ডাক্তাররা, দেখুন | RG Kar Doctors Protest |