IPL Final 2024 KKR vs SRH: ঘূর্ণিঝড়ের প্রভাবে আইপিএল ফাইনাল ভেস্তে গেলে কে চ্যাম্পিয়ন হবে?

বঙ্গোপাসাগরে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত ও নিম্নচাপ। পশ্চিমবঙ্গের মতোই চেন্নাইয়েও ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে বৃষ্টি হতে পারে বলে আশঙ্কা তৈরি হয়েছে। রবিবার আইপিএল ফাইনালের আগে আবহাওয়ার দিকে সবার নজর থাকছে।

Soumya Gangully | Published : May 25, 2024 9:58 AM IST / Updated: May 25 2024, 04:00 PM IST

রবিবার আইপিএল ফাইনালে কি বাধা হয়ে দাঁড়াবে বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপ? এখনও পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে সেই আশঙ্কা নেই। ঘন মেঘে ঢাকা থাকবে চেন্নাইয়ের আকাশ। তবে বৃষ্টির পূর্বাভাস কার্যত নেই। শুক্রবার আইপিএল কোয়ালিফায়ার ২ চলাকালীন যেমন আবহাওয়া ছিল, রবিবার ফাইনালেও তেমনই আবহাওয়া থাকতে পারে। ফলে চিন্তার কোনও কারণ নেই। তবে যে কোনও মুহূর্তে বদলে যেতে পারে আবহাওয়া। তখন ঘূর্ণিঝড়ের প্রভাবে সমস্যা তৈরি হতে পারে। এই কারণে আয়োজকরা সতর্ক। সবরকম পরিস্থিতির জন্য তৈরি থাকা হচ্ছে। পিচ ও আউটফিল্ড ঢেকে রাখার ব্যবস্থা করা হয়েছে।

ম্যাচ ভেস্তে গেলে কী হবে?

আইপিএল কোয়ালিফায়ার ২-এর মতোই ফাইনালেও রিজার্ভ ডে আছে। ফলে রবিবার কোনও কারণে ম্যাচ আয়োজন সম্ভব না হলে সোমবার খেলা হবে। তবে ঘূর্ণিঝড়ের প্রভাবে সোমবারও যদি ম্যাচ আয়োজন সম্ভব না হয়, সেক্ষেত্রে চ্যাম্পিয়ন হয়ে যাবে কলকাতা নাইট রাইডার্স। কারণ, লিগ পর্যায়ে সবার আগে ছিলেন সুনীল নারিন, আন্দ্রে রাসেলরা। দ্বিতীয় স্থানে ছিল সানরাইজার্স হায়দরাবাদ। লিগ টেবলে এই অবস্থানের সুবিধা পাবে কেকেআর। যদিও ফাইনাল ভেস্তে যাওয়ার আশঙ্কা দেখা যাচ্ছে না। কলকাতার ক্রিকেটপ্রেমীরা চাইছেন ফাইনালে ভালো ম্যাচ হোক এবং কেকেআর ভালো পারফরম্যান্স দেখিয়ে চ্যাম্পিয়ন হোক।

মানসিকভাবে এগিয়ে কেকেআর

এবারের আইপিএল-এ লিগ পর্যায়ে পয়েন্ট তালিকার শীর্ষে থাকার পর কোয়ালিফায়ার ১-এ সানরাইজার্স হায়দরাবাদকে সহজেই হারিয়ে দেয় কলকাতা নাইট রাইডার্স। আইপিএল-এ মুখোমুখি লড়াইয়ে হায়দরাবাদের বিরুদ্ধে কেকেআর-এর রেকর্ডও দুর্দান্ত। ফলে এগিয়ে থেকেই ফাইনালে খেলতে নামছেন শ্রেয়াস আইয়ার, রহমানউল্লাহ গুরবাজরা। চিপকে স্পিনারদের ভূমিকা গুরুত্বপূর্ণ হতে চলেছে। ফলে শাহবাজ আহমেদের বোলিং ভালোভাবে সামাল দিতে হবে কেকেআর ব্যাটারদের। সুনীল, বরুণ চক্রবর্তীদেরও ভালো বোলিং করতে হবে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024 Final: রবিবার আইপিএল ফাইনালে কলকাতার কাঁটা হবেন বাংলার শাহবাজ?

IPL Final 2024: আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্স-সানরাইজার্স হায়দরাবাদ লড়াইয়ে কোন দল এগিয়ে?

IPL 2024 Qualifier 2 SRH vs RR: জেতালেন শাহবাজ আহমেদ, রাজস্থানকে হারিয়ে ফাইনালে হায়দরাবাদ

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Rekha Patra : ফের পুরানো ছন্দে সন্দেশখালির 'বাঘিনী' রেখা পাত্র, করলেন পদযাত্রা, ছুটলেন থানায়!
Salt Lake : সকালে ঘুম ভাঙল প্রতিবেশীদের চিৎকারে! আর একটু দেরি হলেই সব শেষ হয়ে যেত!
Suvendu Adhikari : নিলেন বড় পদক্ষেপ! মৃত BJP কর্মীর ছেলের চোখে জল দেখে ফুঁসে উঠলেন শুভেন্দু!
Horoscope Live : আজ ১৯ জুন, কোন রাশির কপালে কি আছে! আপনার রাশি মিলিয়ে দেখে নিন
Suvendu Adhikari : 'ক্ষ্যাপা কুকুর! ও জেলে যাবে...কি করতে হবে জানি' কোমর বেঁধে নামছেন শুভেন্দু!