পাকিস্তানের ক্রিকেট ম্যাচ দেখাতে আগ্রহ নেই সম্প্রচারকারীদের! অর্ধেক অর্থে স্বত্ব দিতে হল পিসিবি-কে

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তাদের আন্তর্জাতিক ম্যাচের সম্প্রচার স্বত্ব বিক্রিতে প্রত্যাশিত দামের থেকে অনেক কমে বিক্রি করতে বাধ্য হয়েছে। পিসিবি দাবি করেছে যে তারা আগের চেয়ে বেশি অর্থ পেয়েছে, কিন্তু সঠিক পরিমাণ প্রকাশ করেনি।

Soumya Gangully | Published : Aug 24, 2024 12:59 PM IST / Updated: Aug 24 2024, 07:47 PM IST

৩২০ কোটি টাকা দর ঠিক করে রেখেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ২০২৪ সালের অগাস্ট থেকে ২০২৬ সালের ডিসেম্বর পর্যন্ত পাকিস্তানের মাটিতে যত আন্তর্জাতিক ম্যাচ হবে, সেগুলির সম্প্রচার স্বত্ব এই অর্থের বিনিময়ে কোনও চ্যানেলকে দিতে চেয়েছিল পিসিবি। কিন্তু কোনও চ্যানেলই পাকিস্তানের ক্রিকেট ম্যাচ দেখানোর জন্য এত অর্থ দিতে রাজি হচ্ছিল না। অবস্থা এমন হয়েছিল, পিসিবি সম্প্রচার স্বত্ব কাউকে দিতে পারবে কি না, সেটা নিয়েই সংশয় তৈরি হয়েছিল। শেষপর্যন্ত অর্থের দাবি কমাতে বাধ্য হয় পিসিবি। পাকিস্তানের মুদ্রায় ১৭২ কোটি টাকায় সম্প্রচার স্বত্ব বিক্রি করতে বাধ্য হল পিসিবি।

হাস্যকর দাবি পিসিবি-র

Latest Videos

পিসিবি কত অর্থের বিনিময়ে সম্প্রচার স্বত্ব দিয়েছে তা প্রকাশ্যে এসে গিয়েছে। কিন্তু তারপরেও পিসিবি কর্তাদের দাবি, তাঁরা সম্প্রচার স্বত্ব বাবদ গতবারের চেয়ে বেশি অর্থ পেয়েছেন। মোট কত অর্থ পেয়েছেন, সে বিষয়ে অবশ্য কোনও তথ্য দেননি পিসিবি কর্তারা। তবে তাঁরা জানিয়েছেন, পাকিস্তানের সংস্থা এআরওয়াই অ্যান্ড টাওয়ার স্পোর্টস সংস্থাকে ২৮ মাসের জন্য পাকিস্তানের মাটিতে সব আন্তর্জাতিক ম্যাচের সম্প্রচার স্বত্ব দেওয়া হয়েছে। স্বচ্ছ্ব দরপত্রের মাধ্যমেই সম্প্রচার স্বত্ব দেওয়া হয়েছে বলে দাবি পিসিবি-র। ২০২৪-২৫ মরসুমে ৭টি টেস্ট ম্যাচ হবে। ২০২৫-২৬ মরসুমে পাকিস্তানের মাটিতে ৪টি টেস্ট ম্যাচ হবে। এছাড়া এই সময়ের মধ্যে ২৬টি ওডিআই এবং ২৪টি টি-২০ ম্যাচ হবে। কোনও বড় সংস্থাই পাকিস্তানের ক্রিকেট ম্যাচ দেখানোর ব্যাপারে আগ্রহ প্রকাশ করছে না। ফলে পিসিবি-র আর্থিক লাভ হচ্ছে না।

পাকিস্তানে হবে চ্যাম্পিয়ন্স ট্রফি?

২০২৫ সালে পাকিস্তানে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি হওয়ার কথা। কিন্তু ভারতীয় দল পাকিস্তানে খেলতে যাবে না। ফলে পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি হবে কি না সে বিষয়ে সংশয় তৈরি হয়েছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

শাকিব আল-হাসানের বিরুদ্ধে খুনের অভিযোগ, বাংলাদেশে ফিরলে গ্রেফতার হবেন তারকা ক্রিকেটার?

'কফি উইথ করণের ঘটনার পর ভয় পেয়ে গিয়েছিলাম,' বিতর্কিত সাক্ষাৎকার নিয়ে মুখ খুললেন রাহুল

'দেশের হয়ে খেলেছি এটাই সবচেয়ে বড় কথা,' অবসর ঘোষণার মুহূর্তে আবেগপ্রবণ শিখর ধাওয়ান

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

জলের তোড়ে চোখের সামনে তলিয়ে গেল বাইক, অল্পের জন্য রক্ষা পেলেন দুই বাইক আরোহী | Viral Video | Flood
বিয়ে পাগলা বর! ২ বউ থাকতে তৃতীয় বিয়ে! ফুলশয্যার রাতে ধরা পড়ল বৌ সমেত বর | Maynaguri News Today
‘পরিকল্পিতভাবে বাংলাকে ডুবিয়েছে’ ডিভিসির দিকে তোপ মুখ্যমন্ত্রীর | WB Flood
এখনও কী চলবে জুনিয়র ডাক্তারদের অবস্থান? দেখুন কী বললেন তাঁরা | R G Kar Protest
ভাসছে ঘাটাল, ভাঙছে একের পর এক বাড়ি, প্রশাসনের দিকে অভিযোগের আঙুল | Ghatal News Today