MS Dhoni: ধোনির সঙ্গে প্রতারণার অভিযোগ, গ্রেফতার ব্যবসার প্রাক্তন সঙ্গী

গত কয়েক বছর ধরে আইপিএল-এ খেলার পাশাপাশি ব্যবসা করছেন মহেন্দ্র সিং ধোনি। এই ব্যবসাতেই তাঁর সঙ্গে প্রতারণার অভিযোগ উঠেছে মিহির দিবাকরের বিরুদ্ধে।

Soumya Gangully | Published : Apr 10, 2024 7:13 PM IST / Updated: Apr 11 2024, 01:46 AM IST

চেন্নাই সুপার কিংসের তারকা মহেন্দ্র সিং ধোনির সঙ্গে প্রতারণার অভিযোগে গ্রেফতার হলেন প্রাক্তন ব্যবসায়িক সহযোগী মিহির দিবাকর। তাঁর বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করেন ধোনি। এই অভিযোগের ভিত্তিতেই মিহিরকে গ্রেফতার করা হল। রাজস্থানের জয়পুরে একটি ক্রিকেট অ্যাকাডেমি গড়ার ক্ষেত্রে ধোনির অনুমতি না নিয়েই তাঁর নাম ব্যবহার করার অভিযোগ রয়েছে মিহিরের বিরুদ্ধে। তিনি আরকা স্পোর্টস ম্যানেজমেন্ট প্রাইভেট লিমিটেডের ডিরেক্টর ছিলেন। ধোনির অভিযোগের ভিত্তিতে মিহির ও সৌম্য দাস নামে অপর এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। রাঁচি জেলা আদালতে মিহিরের সংস্থার বিরুদ্ধে মামলা দায়ের করেন ধোনি। ভারতীয় দণ্ডবিধির ৪০৬, ৪২০, ৪৬৭, ৪৬৮, ৪৭১ ও ১২০ বি ধারায় মামলা দায়ের করা হয়। মিহির গ্রেফতার হওয়ায় আইনি লড়াইয়ে প্রাথমিক জয় পেলেন ধোনি।

ব্যক্তিগত স্বার্থে ধোনির নাম ব্যবহার মিহিরের

Latest Videos

ধোনির অভিযোগ, তিনি জয়পুরে অ্যাকাডেমির সঙ্গে নিজের নাম জড়াতে না চাইলেও, নিজের ব্যবসায়িক লাভের স্বার্থে নাম ব্যবহার করেন মিহির। আইন অনুযায়ী কারও অনুমতি ছাড়া বাণিজ্যিক বা অন্য কোনও ক্ষেত্রে লাভবান হওয়ার লক্ষ্যে তাঁর নাম ব্যবহার করা যায় না। কারও অনুমতি ছাড়া তাঁর নাম ব্যবহার করলে আইন অনুযায়ী শাস্তি হতে পারে। মিহিরের ক্ষেত্রেও সেটাই হতে চলেছে। ধোনির অভিযোগ, তিনি ২০২১ সালের ১৫ অগাস্ট আরকা স্পোর্টস ম্যানেজমেন্ট প্রাইভেট লিমিটেডের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেন। তিনি জানিয়ে দেন, তাঁর নাম ব্যবহার করতে পারবে না এই সংস্থা। কিন্তু তারপরেও দেশে ও দেশের বাইরে ধোনির নামে অ্যাকাডেমি চালিয়ে যাচ্ছিলেন মিহির। তিনি এম এস ধোনি ক্রিকেট অ্যাকাডেমি এবং এম এস ধোনি স্পোর্টস অ্যাকাডেমির নামে ফ্র্যাঞ্চাইজি ফি নিচ্ছিলেন। এভাবে ১৫ কোটি টাকারও বেশি প্রতারণা করেন মিহির। তাঁকে উত্তরপ্রদেশের গৌতম বুদ্ধ নগর থেকে গ্রেফতার করা হয়েছে। এরপর তাঁকে জয়পুরে নিয়ে যাওয়া হয়েছে। জয়পুরের করণি বিহার থানায় মিহিরের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ রয়েছে।

রবিবার মুখোমুখি ধোনি-রোহিত

রবিবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বই ইন্ডিয়ানসের মুখোমুখি হচ্ছে চেন্নাই সুপার কিংস। এই ম্যাচে অধিনায়ক হিসেবে খেলছেন না ধোনি ও রোহিত শর্মা। তবে তাঁরা নিজেদের দলকে জেতানোর চেষ্টা করবেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

MS Dhoni: ফের হাঁটুতে চোট পেয়েছেন ধোনি? ভাইরাল ভিডিও ঘিরে আশঙ্কায় অনুরাগীরা

MS Dhoni: হুক্কায় টান দিয়ে ধোঁয়া ছাড়ছেন মহেন্দ্র সিং ধোনি! ভাইরাল ভিডিও ঘিরে ভক্তদের চরম হতাশা

MS Dhoni: মার্কিন যুক্তরাষ্ট্র সফরে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে গল্ফ খেললেন মহেন্দ্র সিং ধোনি!

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'তৃণমূল সাধারণ জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে' কেন এমন বললেন শুভেন্দু? Suvendu Adhikari | RG Kar
'মমতা আর ওই চ্যাংড়াটা বলেছিল...' সত্যিটা সামনে আসতেই ধুয়ে দিলেন শুভেন্দু | Suvendu Adhikari | RG Kar
'এর আগে সাত জন পড়ুয়ার সঙ্গে ঠিক কী ঘটেছিল?' R G Kar নিয়ে ভয়ানক তথ্য দিলেন Dr. Archana Majumdar
প্রথমবার মুখ খুললেন সন্দীপ ঘোষের বউ, দেখুন কী বললেন সঙ্গীতা ঘোষ | Sandip Ghosh's Wife | R G Kar
'কেন বিজেপি চাইছে মমতার পদত্যাগ?' কারন বিশ্লেষণ করলেন শমীক ভট্টাচার্য | Samik on Mamata | R G Kar