'২০০৯ থেকে চিরকালের জন্য আমার ভরসা,' মহেন্দ্র সিং ধোনির জন্মদিনে বার্তা রবীন্দ্র জাদেজার

শুক্রবার চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির জন্মদিন। ৪২ বছর পূর্ণ করলেন ধোনি। তাঁর অনুরাগীরা এই দিনটি বিশেষভাবে পালন করছেন। অসংখ্য ক্রিকেটপ্রেমী ধোনিকে শুভেচ্ছা জানাচ্ছেন।

Soumya Gangully | Published : Jul 7, 2023 5:50 AM IST / Updated: Jul 07 2023, 12:14 PM IST

গুরুত্বপূর্ণ সময়ে ব্যাট বা বল হাতে দলকে সাফল্য এনে দেওয়ার জন্য দীর্ঘদিন ধরেই 'স্যার জাদেজা'-র দিকে তাকিয়ে থাকেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তাঁর উপরেও একইভাবে সবসময় ভরসা করেন রবীন্দ্র জাদেজা। এবারও একসঙ্গে আইপিএল চ্যাম্পিয়ন হয়েছেন ধোনি ও জাদেজা। সিএসকে চ্যাম্পিয়ন হওয়ার পর ধোনি-জাদেজার আবেগঘন মুহূর্ত ক্রিকেটপ্রেমীদের নজর কেড়ে নিয়েছিল। শুক্রবার ধোনির জন্মদিনে ফের আবেগ উস্কে দিলেন জাদেজা। তিনি সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে ধোনিকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। জাদেজা লিখেছেন, '২০০৯ থেকে আজ পর্যন্ত এবং চিরকালের জন্য আমার ভরসা। জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছি মাহি ভাই। তোমাকে তাড়াতাড়ি হলুদ জার্সিতে দেখতে চাই।' সোশ্যাল মিডিয়ায় ভাইরাল জাদেজার এই পোস্ট। অসংখ্য ক্রিকেটপ্রেমী ধোনিকে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছেন।

ধোনির সঙ্গে দীর্ঘদিন ধরে আইপিএল-এ চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছেন জাদেজা। তাঁরা একসঙ্গে জাতীয় দলের হয়েও খেলেছেন। এই ২ ক্রিকেটারই প্রচণ্ড জনপ্রিয়। এবারের আইপিএল-এও তাঁদের জনপ্রিয়তার প্রমাণ পাওয়া গিয়েছে। বিশেষ করে ধোনিকে নিয়ে প্রতিটি ম্যাচেই দর্শকদের আবেগ দেখা গিয়েছে। এবারের আইপিএল শুরু হওয়ার আগে থাকতেই জল্পনা চলছিল, এটাই ধোনির শেষ আইপিএল। সেই কারণে প্রতিটি ম্যাচেই ধোনির জন্য গলা ফাটাচ্ছিলেন ক্রিকেটপ্রেমীরা। আইপিএল চলাকালীন সরাসরি অবসরের প্রশ্নে কিছু বলেননি ধোনি। তবে চ্যাম্পিয়ন হওয়ার পর তিনি জানান, এখনই অবসর নিচ্ছেন না। পরের আইপিএল-এও খেলতে চান। সেই কারণে ফিট থাকতে চান।

 

 

হাঁটুর চোট নিয়েই এবারের আইপিএল-এ খেলেছেন ধোনি। তিনি ব্যাট হাতে খুব একটা সাফল্য পাননি। তবে উইকেটকিপার হিসেবে বরাবরের মতোই ভালো পারফরম্যান্স দেখিয়েছেন ধোনি। ফাইনালে গতবারের চ্যাম্পিয়ন গুজরাট টাইটানসের ওপেনার শুবমান গিলকে চোখের পলক ফেলার আগেই স্টাম্প করে দেন সিএসকে অধিনায়ক। জাদেজাও আইপিএল ফাইনালে অসাধারণ পারফরম্যান্স দেখান। শেষ বলে দলকে জয় এনে দেন এই অলরাউন্ডার।

এবারের আইপিএল চলাকালীন বিভিন্ন মহল থেকে বলা হচ্ছিল, ধোনি ও জাদেজার মধ্যে দূরত্ব তৈরি হয়েছে। তাঁদের সম্পর্ক আগের মতো মসৃণ নেই। যদিও মাঠে এর প্রমাণ পাওয়া যায়নি। দলকে চ্যাম্পিয়ন করার পর ধোনিকে জড়িয়ে ধরেন জাদেজা। তাঁর স্ত্রীও ছিলেন আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। তাঁরা আইপিএল ট্রফি নিয়ে ধোনির সঙ্গে ছবি তোলেন। ফলে ধোনির সঙ্গে জাদেজার সম্পর্কের অবনতির খবর যে ভুয়ো, সেটা প্রমাণিত হয়ে যায়।

আরও পড়ুন-

MS Dhoni Birthday: ধোনির জন্মদিন উপলক্ষে অন্ধ্রপ্রদেশে ৭৭ ফুট লম্বা কাটআউট

সচিন, ধোনি, বিরাট নন, সবচেয়ে ধনী ভারতীয় ক্রিকেটারের নাম হয়তো অনেকেরই অজানা

বার্বাডোসে স্যার গারফিল্ড সোবার্সের সঙ্গে বিরাট কোহলি, রোহিত শর্মারা

Read more Articles on
Share this article
click me!