দলে ফিরলেন রোহিত, রবিবার বিশাখাপত্তনমেই ওডিআই সিরিজ দখলে মরিয়া ভারত

ভারত-অস্ট্রেলিয়া ওডিআই সিরিজের প্রথম ম্যাচে সহজ জয় পেয়েছে ভারতীয় দল। রবিবার বিশাখাপত্তনমে সিরিজের দ্বিতীয় ওডিআই ম্যাচ। এই ম্যাচ জিতলেই টেস্টের পর ওডিআই সিরিজেও জয় পাবে ভারত।

Web Desk - ANB | Published : Mar 18, 2023 6:26 AM IST

'এক দিন কা সুলতান' ছিলেন হার্দিক পান্ডিয়া। রোহিত শর্মা দলে ফিরতেই সিংহাসন ছেড়ে দিতে হল হার্দিককে। তিনি ফের সহ-অধিনায়কের ভূমিকায় ফিরে গেলেন। রবিবার বিশাখাপত্তনমে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওডিআই ম্যাচে ভারতীয় দলের নেতৃত্বে থাকবেন রোহিতই। এই ম্যাচ জিতলেই সিরিজে ২-০ এগিয়ে যাবে ভারতীয় দল। টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচেই জয় পেয়েছিলেন রোহিতরা। রবিবার জিতলেই ওডিআই সিরিজ ভারতের দখলে এসে যাবে। ওডিআই বিশ্বকাপের আগে এই সিরিজ ভারতীয় দলের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রথম ম্যাচে জয় পাওয়ার পর ভারতীয় দলের আত্মবিশ্বাস বেড়ে গিয়েছে। কে এল রাহুল ফর্মে ফেরায় ভারতের ব্যাটিং লাইনআপ নিয়ে বিশেষ চিন্তা নেই। রবিবারও খেলবেন রাহুল। তবে রোহিত দলে ফেরায় জায়গা ছেড়ে দিতে হতে পারে ঈশান কিষান। অবশ্য ভারতীয় দল যদি রাহুলকে উইকেটকিপিংয়ের দায়িত্ব দিতে না চায়, তাহলে ঈশান খেলবেন। সেক্ষেত্রে বাদ পড়তে পারেন পেসার শার্দুল ঠাকুর। ওয়াংখেড়েতে প্রথম ম্যাচে মাত্র ২ ওভার বোলিং করেন শার্দুল। তৃতীয় পেসার হিসেবে আছেন হার্দিক। ফলে শার্দুল না খেললেও সমস্যা হওয়ার কথা নয়।

হাঁটুর চোট সারিয়ে টেস্ট সিরিজে ভারতীয় দলে ফিরে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন রবীন্দ্র জাদেজা। শুক্রবার ৮ মাস পর প্রথম ওডিআই ম্যাচে খেলতে নেমেই ম্যাচের সেরা নির্বাচিত হন এই অলরাউন্ডার। প্রথমে ২ উইকেট নেওয়ার পর ব্যাটিং করতে নেমে ৪৫ রানে অপরাজিত থাকেন জাদেজা। রাহুলের ফর্মে ফেরা এবং জাদেজার ১০০ শতাংশ ফিট হয়ে ওঠাই ওয়াংখেড়েতে ভারতের সবচেয়ে বড় লাভ। এই ম্যাচে ভারতের টপ অর্ডার ব্যর্থ হয়েছে। বিশাখাপত্তনমে শুবমান গিল, বিরাট কোহলিরা বড় স্কোরের লক্ষ্যে খেলতে নামবেন। ওয়াংখেড়েতে দুর্দান্ত পারফরম্যান্স দেখান অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ক। তিনি ফিরিয়ে দেন বিরাট, শুবমান ও সূর্যকুমার যাদবকে। রবিবার স্টার্কের বোলিং সামাল দেওয়াই বিরাট-রোহিতদের প্রধান লক্ষ্য থাকবে। বাঁ হাতি পেসারদের বিরুদ্ধে ভারতের ব্যাটারদের দুর্বলতা নতুন কিছু নয়। বিশ্বকাপের আগে এই দুর্বলতা কাটিয়ে উঠতে হবে ভারতের ব্যাটারদের।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে খেলার সুযোগ পান সূর্যকুমার। নাগপুরে তাঁর টেস্টে অভিষেক হয়। কিন্তু সেই  ম্যাচে তিনি বড় স্কোর করতে পারেননি। এরপর আর টেস্টে খেলার সুযোগ পাননি সূর্যকুমার। প্রথম ওডিআই ম্যাচেও রান পাননি এই ব্যাটার। প্রথম ম্যাচেই আউট হয়ে যান সূর্যকুমার। তিনি চলতি বছরে ওডিআই ম্যাচে এখনও অর্ধশতরান করতে পারেননি। শ্রেয়াস আইয়ার চোট সারিয়ে কবে দলে ফিরবেন সেটা এখনই বলা সম্ভব নয়। ফলে আপাতত ভারতের হয়ে ৪ নম্বরে ব্যাটিং করবেন সূর্যকুমারই।

ওয়াংখেড়েতে ভারতের দুই পেসার মহম্মদ সামি ও মহম্মদ সিরাজ দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন। ফলে ভারতের বোলিং বিভাগ নিয়ে বিশেষ চিন্তা নেই।

আরও পড়ুন-

নিজের পারফরম্যান্সে খুশি, প্রতিটি ম্যাচ ধরে এগোতে চাইছেন মহম্মদ সামি

রজনীকান্ত গ্যালারিতে থাকলে হারে না ভারত, ওয়াংখেড়েতে ফলে গেল প্রবাদ

ফর্মে ফিরে ভারতকে জেতালেন, ফের সোশ্যাল মিডিয়ায় বীরপূজা কে এল রাহুলকে

Read more Articles on
Share this article
click me!