Hanuma Vihari: রাজনীতিবিদের ছেলেকে ধমক, অধিনায়কত্ব হারিয়ে অন্ধ্রপ্রদেশ ছাড়লেন হনুমা বিহারী

ভারতীয় ক্রিকেটে রাজনীতির হস্তক্ষেপ নতুন নয়। এবার অন্ধ্রপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনেও রাজনীতির অনুপ্রবেশ এবং নির্লজ্জ হস্তক্ষেপ দেখা গেল।

Soumya Gangully | Published : Feb 26, 2024 1:24 PM IST / Updated: Feb 26 2024, 08:27 PM IST

এবারের রঞ্জি ট্রফিতে বাংলার বিরুদ্ধে ম্যাচ চলাকালীন অন্ধ্রপ্রদেশ দলের ১৭-তম ক্রিকেটারের আচরণে ক্ষুব্ধ হয়ে তাঁর উপর চোটপাট করেছিলেন। এটাই ছিল 'অপরাধ'। এরপরেই অধিনায়কত্ব খোয়াতে হয় হনুমা বিহারীকে। অপমানিত হয়ে এবার অন্ধ্রপ্রদেশ ছাড়লেন তিনি। সোশ্যাল মিডিয়া পোস্টে এই ক্রিকেটার জানিয়েছেন, 'কী হয়েছে দলের সবাই জানেন।' দলের সবার স্বাক্ষরিত একটি চিঠিও শেয়ার করেছেন হনুমা। তিনি জানিয়েছেন, রাজনৈতিক হস্তক্ষেপের কারণেই তাঁকে অধিনায়কত্ব ছাড়তে হয়েছে। বাংলার বিরুদ্ধে ম্যাচ জয়ের পরেও তাঁকে সরে যেতে বাধ্য করা হয়। এই ক্রিকেটারের পোস্ট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ক্রিকেট মহলের অনেকেই হনুমার পাশে দাঁড়িয়েছেন।

ক্রিকেটের চেয়ে রাজনীতি বড়?

কোনও দলে অধিনায়কের সঙ্গে বচসা হওয়ায় ১৭-তম খেলোয়াড়কে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে, এটা ভাবা যায় না। কিন্তু অন্ধ্রপ্রদেশে ঠিক সেটাই হয়েছে। ভারতীয় ক্রিকেট মহলে খুব বেশি মানুষ এই বিতর্কিত ঘটনার আগে প্রুদ্ভিরাজের নাম শোনেননি। তাঁর বয়স ২৪ বছর এবং উইকেটকিপিং করেন। কিন্তু তাঁর সবচেয়ে বড় যোগ্যতা হল, বাবা প্রভাবশালী রাজনীতিবিদ। এই কারণেই ১৭-তম ক্রিকেটার হওয়া সত্ত্বেও অন্ধ্রপ্রদেশ দলের অধিনায়ককে সরিয়ে দেওয়ার ক্ষমতা ধরেন।

 

 

অন্ধ্রপ্রদেশের হয়ে আর খেলবেন না অপমানিত হনুমা

২০২১ সালে অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলের হয়ে অসাধারণ পারফরম্যান্স দেখান হনুমা। তিনি ভারতীয় দলকে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জিততে সাহায্য করেন। কিন্তু এবার রঞ্জি ট্রফি চলাকালীন তাঁকে অপমানিত হতে হল। সোশ্যাল মিডিয়া পোস্টে হনুমা জানিয়েছেন, ‘বাংলার বিরুদ্ধে প্রথম ম্যাচে আমি অধিনায়ক ছিলাম। খেলা চলাকালীন আমি ১৭-তম খেলোয়াড়ের উপর রেগে গিয়ে চিৎকার করি। ও রাজনীতিবিদ বাবার কাছে নালিশ করে। এরপর ওর বাবা অন্ধ্রপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনকে আমার বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেন। আমরা গত মরসুমে ফাইনাল খেলা বাংলার বিরুদ্ধে ৪১০ রান তাড়া করে জয় পেলেও আমাকে অধিনায়কত্ব ছেড়ে দিতে বলা হয়।’

 

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

MS Dhoni: টিকিট কালেকটর হিসেবে ধোনির প্রথম চাকরির নিয়োগপত্র ভাইরাল, আবেগপ্রবণ অনুরাগীরা

Virat Kohli: 'দৃঢ়চেতা মানসিকতা, সঙ্কল্পের পরিচয় দিল তরুণরা,' প্রশংসা বিরাট কোহলির

Read more Articles on
Share this article
click me!