Ranji Trophy: প্রথম শ্রেণির ক্রিকেটে ১০,০০০ রান পূর্ণ মনোজ তিওয়ারির

বাংলার হয়ে দীর্ঘদিন ধরে রঞ্জি ট্রফিতে ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখিয়ে চলেছেন মনোজ তিওয়ারি। এখনও দলের অন্যতম ভরসা অধিনায়ক।

Soumya Gangully | Published : Jan 26, 2024 6:08 PM IST / Updated: Jan 27 2024, 12:17 AM IST

প্রথম শ্রেণির ক্রিকেটে ১০,০০০ রান পূর্ণ করলেন বাংলার অধিনায়ক মনোজ তিওয়ারি। শুক্রবার গুয়াহাটির বারসাপাড়া স্টেডিয়ামে অসমের বিরুদ্ধে রঞ্জি ট্রফি এলিট গ্রুপ বি-র ম্যাচে এই নজির গড়লেন মনোজ। তিনি দিনের শেষে ৬৮ রানে অপরাজিত। বাংলার অধিনায়কের ১৮২ বলের ইনিংসে ৭টি বাউন্ডারি আছে। বাংলার অপর এক অভিজ্ঞ ক্রিকেটার অনুষ্টুপ মজুমদার ১২০ রান করে অপরাজিত। তাঁর ১৯৭ বলের ইনিংসে আছে ১৬টি বাউন্ডারি। শুক্রবার ৭৮ ওভার খেলা হয়েছে। দিনের শেষে বাংলার স্কোর ৪ উইকেটে ২৪২। বাংলার ওপেনার সৌরভ পাল ১২ রান করে আউট হয়ে যান। অপর ওপেনার শ্রেয়াংস ঘোষ ১৩ রান করেন। ৩ নম্বরে ব্যাটিং করতে পাঠানো হয় মহম্মদ কাইফকে। তিনি অবশ্য ২ রান করেই আউট হয়ে যান। ১০ রান করেন সুদীপ কুমার ঘরামি। অসমের হয়ে ৩৬ রান দিয়ে ২ উইকেট নেন মুখতার হুসেন। ১৭ রান দিয়ে ১ উইকেট নেন রিয়ান পরাগ। ৩৪ রান দিয়ে ১ উইকেট নেন ধরণী রাভা।

নতুন নজির গড়ে খুশি মনোজ

গত বছর অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করে বাংলার হয়ে খেলা চালিয়ে যাচ্ছেন মনোজ। এবার তিনি নতুন নজির গড়লেন। প্রথম শ্রেণির ক্রিকেটে ১০,০০০ রান পূর্ণ করার জন্য তাঁর মাত্র ৩৮ রান দরকার ছিল। অসমের বিরুদ্ধে এই রান পূর্ণ করে ফেললেন বাংলার অধিনায়ক। এই নজির গড়ার পর সতীর্থদের সঙ্গে আনন্দে মেতে ওঠেন মনোজ। তিনি সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও শেয়ার করেছেন।

 

 

২ দশক ধরে রঞ্জি ট্রফি খেলছেন মনোজ

২০০৪ সালে বাংলার হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে মনোজের অভিষেক হয়। ঘরোয়া ক্রিকেটে ভালো পারফরম্যান্স দেখানোর সুবাদে জাতীয় দলের হয়েও খেলেছেন মনোজ। তিনি ওডিআই ম্যাচে শতরানও করেছেন। কেরিয়ারের শেষ প্রান্তে এসেও বাংলার ভরসা অধিনায়কই।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs England: দেশের মাটিতে প্রথম টেস্ট ইনিংসে শতরান না পেয়ে হতাশ নন, উন্নতি নিয়েই ভাবছেন যশস্বী

Ranji Trophy: ১৬০ বলে ৩২৩! প্রথম শ্রেণির ক্রিকেটে দ্রুততম ত্রিশতরান তন্ময় আগরওয়ালের

MS Dhoni: প্রজাতন্ত্র দিবসে রাঁচির খামারবাড়িতে জাতীয় পতাকা উত্তোলন ধোনির, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!